এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

যে ৯টি সহজ পদ্ধতিতে চুলের জট ছাড়াবেন

০৯ আগস্ট ২০১৬ ০১:০৮:১৩ পিএম 157711580 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
যে ৯টি সহজ পদ্ধতিতে চুলের জট ছাড়াবেন

বর্ষাকালে যেমন রোমান্সের স্বাদ আছে তেমনই রয়েছে বিরক্তির রেশ। এই সময় নিজেদের মেনটেন করাটা মেয়েদের পক্ষে খুব কষ্টসাধ্য হয়ে দাঁড়ায়। আর সবচেয়ে কঠিন হয়ে দাঁড়ায় চুল সামলানো। যেমন চুল চটচটে স্যাঁতস্যাঁতে হয়ে যায় তেমনই চুল চমক হারায় এবং চুলে প্রচন্ড পরিমানে জট পড়তে শুরু করে।
কিন্তু বর্ষাকালেও খুব সহজে চুলকে সামলানো যায়। তার জন্য অবশ্য আপনার পকেটের টাকাও বেশি খসবে না। কারণ আমরা বাজারের কোনও বহুমূল্য চুলের প্রোডাক্টের কথা বলছি না। হাতের নাগালে পাওয়া কিছু ঘরোয়া টোটকা দিয়েই চুলের জটের হাত থেকে মিলবে মুক্তি।
তাহলে আসুন দেখে নেওয়া যাক টোটকাগুলি কি কি...!

অ্যাপেল সিডার ভিনিগার এক কাপ জলে ২ টেবিলচামচ অ্যাপেল সিডার ভিনিগার মিশিয়ে নিন। শ্যাম্পু করার পর এই মিশ্রণ দিয়ে চুল ধুয়ে নিন। ১০ মিনিট রেখে ঠাণ্ডা জল দিয়ে চুল ধুয়ে নিন।

ডিম ডিমের সাদা অংশ ও হলুদ অংশ আলাদা করে নিন। ডিমের সাদা অংশের সঙ্গে অলিভ অয়েল এবং লেবুর রস একসঙ্গে মেশান। এই মিশ্রণটি মাথায় লাগিয়ে ৩০ মিনিট রেখে দিন। ভাল করে চুলের গোড়াতেও লাগাবেন। ৩০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ভাল করে ধুয়ে নিন। একে চুলের জট খুলবেই খুলবে।

সিল্কের স্কার্ফ সুতির বালিশের কভারে মাথা রেখে শুলে চুলের অতিরিক্ত ময়শ্চার তা শুষে নিতে পারে। যার ফলে চুল ভাঙতে শুরু করে এবং চুলে জট পড়তে শুরু করে। তাই সুতির বদলে রেশমের বালিশের কভার ব্যবহার করুন। সিল্কের স্কার্ফ দিয়ে মাথা ঢেকে রাস্তায় বেরতে পারেন। এতে চুলে জট কম পরবে।

বডিলোশন যদি আপনার চুলে খুব বেশি জট পড়ে বা অল্প হাওয়াতেই চুল আলুথালু হয়ে যায় তাহলে বেরনোর আগে ২-৩ ফোঁটা বডি লোশন হাতে ঘষে নিয়ে চুলে লাগিয়ে নিন। এতে অতিরিক্ত জট পরবে না এবং চুল সেট হয়ে থাকবে।


হাত দেবেন না বারবার চুলে হাত দিলে চুলের প্রাকৃতিক ধাঁচ নষ্ট হয়ে যায়। এবং এর জেরে ধীরেধীরে চুল নষ্ট হতে এবং গোড়া ভাঙতে শুরু করে। যারা ফলে চুলে জট পরার সমস্যা আরও বেড়ে যায়

তোয়ালে এড়িয়ে চলুন চুল ধোয়ার পর তোয়ালে দিয়ে ঘষে ঘষে চুল মুছবেন না। এতে চুলের প্রচন্ডভাবে ক্ষতি হয়। ঘষাঘষির ফলে চুলের গোড়া ভাঙতে শুরু করে এবং চুল প্রচন্ড রুক্ষ হয়ে পড়ে এবং জটের সমস্যাও বেড়ে যায়

মাসকারা চুল বাঁধার পর কপালের চুল এবং ঘাড়ের কাছের চুলকে সেট করতে মাসকারা ব্রাশের ব্যবহার করতে পারেন। মাসকারা ব্রাশ ধুয়ে পরিষ্কার করে নিন। এবার অ্যালকোহল মুক্ত হেয়ার স্প্রেতে এই মাসকারা ব্রাশ ডুবিয়ে নিয়ে তা চুলের এই অংশগুলিতে লাগান।

বিয়ার বিয়ার দিয়ে চুল ধুলে চুল রেশমের মতো মোলায়েম তো হবেই, পাশাপাশি পর্যাপ্ত পুষ্টির কারণ চুলের জট সমস্যা অনেকটাই দুর হবে।


চুল বাঁধা যদি এই টিপসগুলো ঝালিয়ে দেখার সময় আপনার কাছে না থাকে তাহলে বর্ষাকালে সবচেয়ে ভাল চুল বেঁধে চলুন। মেসি লুক বান, টপনট, ফ্রেঞ্চনটের মতো হেয়ারস্টাইলেই এই সময় ভরসা রাখুন।    

আপডেট ০৯ আগস্ট ২০১৬ ০২:০৮:১৯ পিএম
Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ