এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

রুপচর্চা ও রান্নাবান্নার কিছু মিনি টিপস

29 April 2018 08:33:51 31658773 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
রুপচর্চা ও রান্নাবান্নার কিছু মিনি টিপস

#আজকাল রেডিমেড পোশাকগুলোর সেলাই তেমন একটা মজবুত হয় না। বিশেষ করে জোড়ার অংশগুলো। প্রায়ই দেখা যায় সেলাই খুলে আসে। তখন আবর সেটাকে সেলাই করে নেয়া ছাড়া উপায় থাকে না। কিন্তু যদি সেলাই খুলে যায় বাইরে যাবার ঠিক আগ মুহূর্তে, যখন সেলাই করার সময় আর নেই, কী করবেন তখন? রইলো একটি সহজ সমাধান।

এমন বিপদে আপনাকে সাহায্য করবে সেফটিপিন। সেলাই খোলা অংশটুকু একসাথে করে নিন। সেলাই যেদিকে সেদিকে সেলাই খোলা জায়গায় সেফটিপিন দিয়ে সূচ ঢোকানোর মতো কয়েকবার ওপর-নিচ করুন। তারপর সেফটিপিন আটকে দিন। ব্যস, হয়ে গেল কাজ চালানোর মতো অবস্থা! এরপর বাড়ি ফিরে খুলে যাওয়া অংশটুকু সেলাই করে নিতে ভুলবেন না যেন!

#আসল চামড়ায় তৈরি যেকোনো জিনিস বেশ দামী হয়। চামড়ার তৈরি জিনিসের চাহিদা মেটাতে তৈরি হয় কৃত্রিম চামড়ার জিনিসপত্র। কৃত্রিম চামড়ার ব্যাগ আমরা অনেকেই ব্যবহার করি। এসব ব্যাগের উজ্জ্বলতা ঠিক নতুনের মতো রাখার জন্য রয়েছে একটি খুব সহজ উপায়। কী সেটা? জেনে নিন।

হালকা গরম পানির সাথে সামান্য ভিনেগার মিশিয়ে নিন। তারপর এই পানিতে নরম কাপড় ভিজিয়ে ব্যাগ মুছে নিন। মাঝে মাঝে এভাবে মুছলে দীর্ঘ দিন ব্যাগ থাকবে উজ্জ্বল।


#বর্ষ এসে গেছে! এখন সহজে কোনো কিছু শুকাবে না, হবে সবকিছুতে দুর্গন্ধ। আপনার রান্নাঘরটিও এর বাইরে নয়। বৃষ্টির দিনগুলোতে রান্নাঘরে কেমন ভ্যাঁপসা গন্ধ হয়ে যায়। দূর করতে চান এই গন্ধ? তাহলে জেনে নিন উপায়টি।

একটি পাতিলে পানি নিয়ে তাতে ব্যবহৃত লেবুর খোসা দিন। এরপর চুলোয় বসিয়ে রান্নাঘরের দরজা-জানালা আটকে দিন। পানি ফুটের ওঠার সাথে সাথে লেবুর সুগন্ধ রান্নাঘরের ভ্যাঁপসা গন্ধকে দূর করে দেবে।

#রান্নাঘরের একটি অতি প্রয়োজনীয় অংশ হলো বাসনকোসন ধোয়ার জায়গা। কিন্তু প্রায়ই দেখা যায় এটা-সেটা জমে সিঙ্ক অথবা বেসিনের পাইপ জ্যাম হয়ে যায়। ফলে পানি চলে না গিয়ে জমে থাকে। খুব সহজেই আপনি এই ঝামেলা থেকে মুক্তি পেতে পারেন। কীভাবে? জেনে নিন।

সিঙ্ক অথবা বেসিনের পাইপ জ্যাম হয়ে গেলে পাইপের ভেতরে বেশি কিছুটা কাপড় কাচার সোডা দিন। এরপর এতে আধা গ্লাস ভিনেগার ঢেলে দিন। সারা রাত এভাবেই থাকতে দিন। সকালে ঢেলে দিন ফুটন্ত গরম পানি। দেখবেন পাইপ পরিষ্কার হয়ে গিয়েছে।

#ত্বকের যত্নে আমরা কত কিছুই না করি! কিন্তু তারপরও কিছু জিনিস পিছু ছাড়ে না। যেমন ব্ল্যাকহেডস। দূষণ ও ময়লা লোপকূপে জমে ব্ল্যাকহেডস তৈরি করে। কালো রঙের এই বিন্দু বিন্দু জিনিসগুলো চেহারার সৌন্দর্যের বারোটা বাজিয়ে দেয়। বিউটি পারলারে না গিয়েও ঘরে বসেই এই ব্ল্যাকহেডস দূর করা সম্ভব। কী করে জেনে নিন সেই ঘরোয়া উপায়টি।

এক চা চামচ চালের গুঁড়া, আধা চা চামচ বেকিং পাউডার, এক চা চামচ মধু ও সামান্য একটু পানি একসঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করুন। ব্ল্যাকহেডস আক্রান্ত জায়গাগুলোতে লাগিয়ে পাঁচ মিনিট অপেক্ষা করুন। এরপর হালকা ম্যাসাজ করুন পাঁচ মিনিট। এরপর মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে তিনবার এ কাজ করুন, ব্ল্যাকহেডস ধারে কাছেও ঘেঁষবে না!

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ