এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

ফেসিয়ালে উপকারের চেয়ে অপকার বেশি!

০৬ আগস্ট ২০১৬ ১১:০৮:০০ এএম 43371442 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
ফেসিয়ালে উপকারের চেয়ে অপকার বেশি!

এমন বহু মহিলাই আছেন যারা নিয়মিত ফেসিয়াল করিয়ে থাকেন । কিন্তু আদৌ কি আমাদের ফেসিয়ালের দরকার আছে ? এর উত্তরে বেশিরভাগ ডার্মাটোলজিস্টই বলবেন না । ওঁদের মতে ফেসিয়াল আমাদের ত্বকের উন্নতির থেকে ক্ষতিই করে বেশি ।

মুম্বাইয়ের একটি নামকরা হাসপাতালের একজন কনসালটেন্ট ডার্মাটোলজিস্টের কথায় ফেসিয়াল করে আমরা আমাদের ত্বককে প্যাম্পার করি ঠিকই কিন্তু একবারের জন্যেও ভাববেন না ফেসিয়াল করলে আপনাকে ফর্সা দেখাবে বা আপনার মুখের বলিরেখা দূর হবে । ফেসিয়াল গিমিক ছাড়া কিছুই নয় ।

উনি আরো যোগ করেছেন স্কিনের উন্নতি ঘটানোর চেয়ে ফেসিয়াল করলে অপকারই হয় বেশি । আর মাসে যদি একবারের বেশি ফেসিয়াল করেন তাহলে ক্ষতির মাত্র আরো বেড়ে যেতে পারে । একাধিক ডার্মাটোলজিস্ট মনে করেন বেশিরভগ বিউটিশিয়ানরা যানেন না কেমন করে ত্বকের ম্যাসাজ করা উচিত । জোরে ম্যাসাজ বা স্কাবিং এর ফলে স্কিন পিগমেনটেশন বা কালো ছোপ দেখা দিতে পারে ।



 

 

 

কিন্তু ফেসিয়াল করার পর অনেক মহিলাই লক্ষ্য করবেন ত্বক অনেক বেশি উজ্জ্বল দেখাচ্ছে‚ তাহলে সেটা কি খারাপ? উত্তরে ডার্মাটোলজিস্টরা বলেন ফেসিয়ালের ফলে যদি ত্বকের কোন উপকারও হয়‚ সেটা দুদিনের বেশি থাকে না । ফেসিয়ালের আগে স্ক্রাবিং এর ফলে মরা কোষ উঠে যায় আর এর ফলে ত্বক উজ্জ্বল দেখায় । ফেসিয়ালের কাজ শুধুমাত্র ত্বককে ময়শ্চারাইজ করা । কিন্তু সেটা তো কোন ভালো ফেস ক্রিমের সাহায্যেও করা যেতে পারে ।
স্কিনের ডাক্তররা বারবার বলেন ফেসিয়াল করার সময় যদি দেখেন খুব জোরে টিপে টিপে আপনার ত্বকের ওপর ম্যাসাজ করা হচ্ছে তাহলে তক্ষুণি তা বন্ধ করে দিতে বলুন । এছাড়াও ওঁদের মতে‚ বেশির ভাগ স্যালোতে যে ভাবে ব্লাকহেড তোলা হয় সেই পদ্ধতিও ভুল । জোর করে ব্লাকহেড তুলতে গিয়ে পরিস্থিতি আরো বাজে হতে পরে । এছাড়াও অ্যাকনে হওয়ার সম্ভাবনা অনেক বেশি বেড়ে যায় । এমন অনেক স্যালো আছে যারা ঠিক ভাবে তাদের সরঞ্জাম পরিষ্কার করে না । ফলে ইনফেকশন হওয়ার সম্ভবনাও অনেকটা বেড়ে যায় ।

বেশিরভাগ ডার্মাটোলজিস্ট জানিয়েছেন ফেসিয়ল করার পরে সারা মুখে অ্যাকনেতে ভরে উঠতে পরে । এছাড়াও প্রি-ম্যাচিওয়র স্কিন এজিং ও হতে পারে । বেশিরভাগ সময় মোটা ক্রিমের প্রলেপ দিয়ে ম্যাসাজ করা হয় । এর ফলে ত্বকের ছিদ্র বন্ধ হয়ে যেতে পারে এবং বিভিন্ন ধরণের ত্বক সংক্রান্ত সমস্যা দেখা দিতে পারে । আর আপনার যদি সেনসেটিভ স্কিন হয় তাহলে অ্যালার্জিক রিঅ্যাকশনের সম্ভাবনাও দেখা দিতে পারে । এবার থেকে তাই ভেবেচিন্তে ফেসিয়াল করান ।

আপডেট 28 September 2016 03:09:21 AM
Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ