এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

বিয়ে ভাঙার কারন হতে পারে ফেসবুক

13 November 2016 03:11:32 AM 8865420 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
বিয়ে ভাঙার কারন হতে পারে ফেসবুক

সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকে মেতেছে এখন  সমস্ত বয়সী মানুষ। অত্যন্ত জনপ্রিয় সোশ্যাল সাইট ফেসবুক ছাড়া জীবন এখন আজকের প্রজন্ম হয়তো ভাবতেও পারে না। এই সাইটের মাধ্যমে কয়েক হাজার মাইল দুরে থাকা মানুষের সঙ্গে সম্পর্ক রাখা এখন অনেক সহজ হয়ে গিয়েছে। অনেক পুরনো বন্ধুকে যেমন খুঁজে পাওয়া যায় এই সাইটের মাধম্যে ঠিক তেমনই এর জন্য অনেক সম্পর্কে ভাঙন ধরার ঘটনাও সামনে এসেছে। সকলের জীবনে ফেসবুকে এতটা জরুরি হয়ে পড়েছে যে তার প্রভাব বেশিরভাগ সময় তা আমাদের ব্যক্তিগত জীবনে প্রভাব ফেলছে। এতটাই প্রভাবিত হয়ে পড়ছেন মানুষ যে কিছুক্ষেত্রে তারা মানুষিক ভাবে অসুস্থ হয়ে পড়ছেন।

বন্ধু ও আত্মীয়দের সঙ্গে সম্পর্ক রাখার জন্য ফেসবুক এখন একটি গুরুত্বপূর্ণ মাধ্যম হয়ে উঠেছে। কিন্তু আপনি কী জানেন ফেসবুকের জন্য আপনার বিবাহ বিচ্ছেদ হতে পারে। সম্প্রতি একটি সমীক্ষায় দেখা গিয়েছে ফেসবুকের জন্য অনেকের সম্পর্কে ভাঙন ধরেছে। একটি সার্ভে অনুযায়ী, ফেসবুক ব্যবহারকারী প্রায় ৪৭ শতাংশ মানুষ জানিয়েছেন যে কখনও না কখনও তারা প্রতারণার শিকার হয়েছেন বা এমন করেছেন। ৫,০০০ মানুষকে নিয়ে এই সমীক্ষা করা হয়েছে। এই সমীক্ষা অনুযায়ী, ফেসবুক প্রেমের সম্পর্কে খারাপ প্রভাব ফেলে থাকে।    

সমীক্ষায় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে. যা আপনার সম্পর্ক গড়তে বা ভাঙার জন্য দায়ি হতে পারে। সার্ভেতে প্রায় ২৬ শতাংশ মানুষ জানিয়েছেন যে তাদের পার্টনাররা তাদের উপেক্ষা করেন এমনটা তাদের অনেকসময় মনে হয়ে থাকে। এই নিয়ে তাদের মধ্যে বচসাও হয়েছে। সেখানে ফেসবুকে তারা অনেক বেশি গুরুত্ব ও ভালোবাসা পেয়ে থাকেন। তাই বেশিরভাগ সময় ফেসবুকে কাটতাই পছন্দ করে থাকেন।     অন্যদিকে, ৪৪ শতাংশ মনে করেন যে ফেসবুকের জন্য তাদের রোম্যান্টিক লাইফ বর্বাদ হয়ে গিয়েছে। বেশিরভাগ সময় তাদের পার্টনাররা তাদের সময় দেওয়ার বদলে ফেসবুকে স্ট্যাটাস আপডেট দিতে ব্যস্ত থাকেন।    

৪৭ শতাংশ জানিয়েছেন তার ফেসবুকে প্রতারনার শিকার হয়েছেন। ৪,৬৭ % মানুষ মনে করেন বিবাহ-বহির্ভূত সম্পর্ক ও তালাকের জন্য বেশিরভাগ সময় ফেসবুক দায়ি থাকে।    

৪৬ শতাংশ লোক জানিয়েছেন যে তারা ঈর্ষার কারণে মাঝে মধ্যেই পার্টনারের ফেসবুক চেক করতে থাকেন। এর জেরে তাদের মধ্যে সন্দেহ জন্ম নিয়েছে। ২২ শতাংশ লোক জানিয়েছেন ফেসবুক তাদের এমন পরিস্থিতির সৃষ্টি করে যেখানে অ্যাফেয়ার হওয়ার সম্ভাবনা অনেক বেড়ে যায়।    

৩২ শতাংশ মানুষ জানিয়েছেন তাদের সেক্স লাইফ আর আগের মতো নেই। পার্টনার সারাক্ষণ ফেসবুক করতে থাকায় তাদের মধ্যে সেই প্রেম আর নেই। তারা মনে করেন যে ফেসবুকের মাধ্যমে তারা পুরনো প্রেমিক বা প্রেমিকার সঙ্গে যোগাযোগ রাখছে।    

রিসার্চের ডিরেক্টর জানিয়েছেন, ফেসবুক পুরনো বন্ধুদের খুঁজতে সাহায্য করলেও এখানে অ্যাফেসার হওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে গিয়েছে।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ