এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

স্মার্ট জীবন যাপনে ছেলেদের করণীয়

০১ নভেম্বর ২০১৫ ১১:১১:৩৮ এএম 1408482 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
স্মার্ট জীবন যাপনে ছেলেদের করণীয়

আজকাল স্মার্ট হতে কে না চায়। অনেকে মনে করেন শুধু মেয়েরাই এ ব্যাপারে এগিয়ে। কিন্তু ছেলেরাও ফ্যাশন নিয়ে দারুণ সচেতন। বিশ্ববিদ্যালয় বা কর্পোরেট লাইফে ছেলেদের যতবেশি আনাগোনা বেড়েছে, নিজেকে গ্রহণযোগ্য করার বিষয়টিও ততবেশি তাগিদ এসেছে।

কারণ আপনি যতই সুন্দর হোন না কেন, সুন্দর করে গুছিয়ে রাখার ব্যাপারটা বেশি গুরুত্বপূর্ণ। এই পরিবর্তন বেশি দিনের নয়, মাত্র কয়েক বছরের। তাই স্মার্ট পুরুষদের স্মার্ট জীবন যাপনে জেনে রাখা দরকার প্রয়োজনীয় খুটিনাটি কিছু বিষয়।

হাত এবং পায়ের ফ্যাশনেবল নখ অনেকাংশেই সৌন্দর্যকে ফুটিয়ে তোলে। কিন্তু এ ব্যাপারে যত্নবান নন অনেক পুরুষ। নখের আকার, তার পরিচ্ছন্নতা কোনোদিকেই খেয়াল থাকে না তাদের। নখকে এক থেকে দেড় মিলিমিটার লম্বা এবং নিয়মিত পরিষ্কার রাখলে আপনাকে যথেষ্ট রুচিশীল মনে হবে।

বড় কোনো পার্টি, অফিস কিংবা ক্লায়েন্টের সঙ্গে মিটিং করার আগে নাকের লোম অবশ্যই খেয়াল করে কাটবেন। না হলে লজ্জায় পড়তে হবে। যে পোশাকটি পরবেন অবশ্যই সেটাকে আগে ইস্ত্রি করে নিতে হবে। ভালো হয় রুটিন করে আগেভাগেই এসব কাজ গুছিয়ে রাখতে পারলে।

গরমকালে হালকা রঙ এবং সুতি কাপড় ও মোজা পরার চেষ্টা করুন। কেননা এগুলো সূর্য থেকে কম তাপ শোষণ করে এবং শরীরে ঘাম কম হয়। দলছাড়া ভ্রু ছেঁটে ফেলুন।

ওরাল সমস্যা থাকলে চিকিৎসকের পরামর্শ নিন। কোনো মিটিং, পার্টি কিংবা অ্যাপয়নমেন্টের আগে মাউথওয়াশ বা মাউথফ্রেশনার ব্যবহার করতে পারেন।

দাঁত ব্রাশ করার সময় জিহ্বা পরিষ্কার করতে ভুলবেন না। কারণ জিহ্বা পরিষ্কার না করলে তাতে ব্যাকটেরিয়া থাকবে। এতে মুখে দুর্গন্ধ সৃষ্টি করতে পারে।

বাইরে বের হওয়ার আগে সানগ্লাস নিতে ভুলবেন না। কেননা সূর্যের আলোয় শুধু চোখের চারপাশের ত্বকের ক্ষতিই হয় না, দীর্ঘক্ষণ থাকলে ত্বকের সংবেদনশীল কোষগুলো মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

ত্বকের ধরন বুঝে ঋতু অনুযায়ী লোশন কিংবা ক্রিম ব্যবহার করতে হবে। বিশেষ করে শীতকালে এ বিষয়ের ওপর বেশি জোর দেবেন। পুরুষের ত্বকের জন্যও ময়েশ্চারাইজার এবং সানস্ক্রিন প্রয়োজন। যদি স্কিন কেয়ারের ব্যাপারে কোনো পদক্ষেপ না নিয়ে থাকুন, দেরি না করে এক্ষুণি শুরু করুন।

যে কোনো সময় শরীরের যে কোনো স্থান থেকে আঁচিল, ফোঁড়া ইত্যাদিতে হাত দেবেন না। খুব বেশি সমস্যা হলে ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন। বছরে অন্তত একবার তার সঙ্গে ত্বকের সার্বিক অবস্থা নিয়ে কথা বলুন।

ধূমপানের অভ্যাস থাকলে তা ছেড়ে দেয়া ভালো। না পারলে সব সময় মুখে কোনো মসলা জাতীয় কিছু বা চকলেট রাখতে পারেন। এতে করে মুখে দুর্গন্ধ সৃষ্টি হবে না।

বাইরে থেকে ফিরে আসে অ্যান্টি ব্যাক্টেরিয়াল সাবান কিংবা ফেস ওয়াশ দিয়ে ভালোমতো মুখ ধুয়ে ফেলুন। এ ছাড়াও দিনে অন্তত দু’বার এ কাজটি করুন।

ঠোঁটের শুষ্কতা দূর করতে লিপজেল, পেট্রোলিয়াম জেলি ব্যবহার করুন। এ ছাড়াও নিয়মিত বিশুদ্ধ পানি পান করতে ভুলবেন না- ত্বক ভালো থাকবে সঙ্গে সুস্থ থাকবেন আপনিও।

আপডেট ০১ নভেম্বর ২০১৫ ১২:১১:৩৫ পিএম
Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ