এইমাত্র পাওয়া

  • স্পাইসি দই চিকেন রেসিপি
  • আবহাওয়া - দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে
  • চা বিক্রি করে কোটিপতি
  • রুই মাছের কালিয়া
  • হরেক রকম ভর্তার রেসিপি
  • তাইওয়ানের চারপাশে চাইনিজ যুদ্ধবিমান
  • কোকোনাট ফ্লাওয়ারে ফ্রুট কেক তৈরির প্রনালী
  • কালো জিরায় কমবে ওজন
  • ২ লাখ ৯০ হাজার মানুষও বাঁচাতে পারলো না কুকুরটিকে!
  • স্টিমড এগ তৈরির প্রনালী
Updated

খবর লাইভ

ত্বককে উজ্জ্বল করতে জনপ্রিয় ৭টি বিবি ক্রিম

20 November 2017 10:47:12 46813511 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
ত্বককে উজ্জ্বল করতে জনপ্রিয় ৭টি বিবি ক্রিম

বি বি ক্রিম( BB cream) বর্তমান বাজারে জনপ্রিয় একটি প্রসাধনী। বিউটি বামস (Beauty balms) এর সংক্ষিপ্ত রুপ হল বি বি ক্রিম। শুরুর দিকে এটি ডারমোকোলোজিস্টরা লেজার চিকিৎসায় রিজেনারেটিং এবং প্রটেক্টিইং ক্রিম হিসাবে ব্যবহার করত।

এটি সম্পূর্ণ স্কিনকেয়ার ক্রিম, যা ঊজ্জলতা বৃদ্ধি করে, সূর্য এর ক্ষতিকারক রশ্মির হাত থেকে রক্ষা করার পাশাপাশি ফাউন্ডেশনেরও কাজ করে থাকে।

জেনে নেয়া যাক বি বি ক্রিমের কিছু উপকারিতা:
এটি হালকা কিন্তু ড্রাই প্রিগমেন্টযুক্ত ফাউন্ডেশন
ময়েশ্চারযুক্ত ক্রিম
এসপিএফ সমৃদ্ধ
তেল-নিয়ন্ত্রক
এন্টি রিংকেল

বাজার ঘুরলে দেখা পাওয়া যায় নানা ব্র্যান্ডের বিবি ক্রিমের। কিন্তু সব ক্রিম সব ত্বকের জন্য মানানসই নয়। বর্তমানে এমন কিছু বি বি ক্রিম আছে যা সারাবিশ্ব জুড়ে বেশ সমাদৃত হচ্ছে। এরই মধ্যে সেরা ৭ বি বি ক্রিমের নাম ও কার্যকারিতা দেওয়া হল।

১। গার্নিয়ার বিবি ক্রিম-ড্রাই টু নরমাল স্কিন (Garnier BB Creams-Dry to normal skin):
ময়েশ্চারাইজার এবং ভিটামিন সি সমৃদ্ধ ক্রিম। এতে এসপিএফ ১৫ রয়েছে যা সূর্যের ক্ষতিকর ইউভিএ ও ইউভিবি রশ্মি থেকে ত্বককে রক্ষা করে থাকে। এটি শুষ্ক এবং ব্রণ-প্রবণ ত্বকের জন্য বেশ উপযোগী।

২। গার্নিয়ার বিবি ক্রিম-কম্বিনেশন টু ওয়েলি স্কিন (Garnier BB Cream – Combination to Oily Skin):
এটি তৈলাক্ত ত্বকের উপযোগী একটি ক্রিম। মিনারেল সমৃদ্ধ ক্রিম যা ত্বকের সাথে সহজে মিশে গিয়ে ত্বককে রাখে তেলমুক্ত। এটি এসপিএফ ২০ যুক্ত।

৩। ওলে বিবি ক্রিম (Olay BB Cream):
গ্লিসারিন এবং ফ্যাটি এসিড সমৃদ্ধ ওলে বিবি ক্রিম সব ধরণের ত্বকের উপযোগী। এতে গ্রিন টির নির্যাস রয়েছে যা অ্যান্টিঅক্সিডেন্ট হিসাবে কাজ করে থাকে। এসপিএফ ১৫ সমৃদ্ধ এই ক্রিম অয়েল ফ্রি হওয়ায় তৈলাক্ত ত্বকের অধিকারীরা খুব সহজেই ব্যবহার করতে পারে।

৪। পন্ডস বিবি ক্রিম (Ponds BB Cream):
এসপিএফ ১৫ সমৃদ্ধ এই বিবি ক্রিমটি ত্বকের সাথে সহজ়ে মিশে গিয়ে এক ধরণের কোমল ভাব ফুটিয়ে তোলে। এতে রয়েছে ভিটামিন ই এবং আদার নির্যাস যা সেনসিটিভ ত্বকের জন্য অনেক উপকারী। এর ভিটামিন বি৩ উপাদান অ্যান্টি এইজিং হিসাবে কাজ করে থাকে।

৫। লরিয়াল বিবি ক্রিম (L"Oreal BB Cream):
সব ধরণের ত্বকের সাথে খুব সহজেই মানিয়ে যায় লরিয়াল বিবি ক্রিম। এর হাইড্রেটিং উপাদান ২৪ ঘন্টা ময়েশ্চারাইজিং বজায় রাখার সাথে সাথে ত্বকের বলি রেখা দূর করে থাকে। তবে এতে কোনো এসপিএফ সান প্রোটেকশন নেই।

৬। রেভলন বিবি ক্রিম (Revlon BB Cream- Photoready Skin-Perfector):
এই ক্রিমটি ত্বককে উজ্জ্বল করার পাশাপাশি বয়সের ছাপ দূর করে থাকে।এসপিএফ ৩০ সমৃদ্ধ এই ক্রিমটি ময়েশ্চারাইজার এবং কনসিলারের কাজ করে থাকে। সব ধরণের ত্বকের জন্য উপযোগী।

৭। মেবেলিন বিবি ক্রিম ( Maybelline BB Cream):
যে কয়টি ড্রাগস্টোর ব্যান্ডের ক্রিম আছে তার মধ্যে মেবেলাইন বিবি ক্রিম অন্যতম। ওয়েল ফ্রী এই ক্রিমটি তৈলাক্ত ত্বককের জন্য অনেক উপযোগী। এসপিএফ ৩০ সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে ত্বককে রক্ষা করে থাকে।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ