এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

৫টি সৌন্দর্য সমস্যার ঝটপট ঘরোয়া সমাধান

07 September 2017 20:48:47 158425721 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
৫টি সৌন্দর্য সমস্যার ঝটপট ঘরোয়া সমাধান

ত্বকের সৌন্দর্য রক্ষায় আমরা নানা ধরণের কাজ করে থাকি। কিন্তু সব সময় সব ধরণের সমস্যা থেকে খুব সহজে মুক্তি পাওয়া সম্ভব হয় না। ত্বকের কিছু সমস্যা, চুলের সমস্যা, কুনুই ও হাটুতে কালো ছোপ সহ নানা সমস্যার কারণে আমরা কেউই একেবারে সঠিক সৌন্দর্য পাই না।
এই ধরণের সৌন্দর্য সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য আমরা নানা উপায় খুঁজে থাকি। কিন্তু আমরা অনেকেই জানি না ঘরের টুকিটাকিতেই এই ধরণের সৌন্দর্য সমস্যার খুব ভালো সমাধান পাওয়া সম্ভব। চলুন তবে দেখে নেয়া যাক এমনই ৫ টি সমস্যা ও তার ঘরোয়া সমাধান।

ত্বকের কালচে ভাব ও রুক্ষতা দূর করতে
নরম ও উজ্জ্বল ত্বক পেতে কার না মন চায়। কিন্তু ত্বকের কালচে ভাব এবং রুক্ষতা দূর না করতে পারলে তো আর তা পাওয়া সম্ভব নয়। তাই নরম ও উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার প্রতিদিন ১ টেবিল চামচ গোলাপ জল, ১ টেবিল চামচ গ্লিসারিন এবং ১ টেবিল চামচ তাজা লেবুর রস খুব ভালো করে মিশিয়ে ত্বকে ৩০ মিনিট লাগিয়ে রাখুন। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন। খুব সহজেই নরম ও উজ্জ্বল ত্বক পেতে পারেন।

কুনুই এবং হাঁটুর কালচে ছোপ দূর করতে
কুনুই ও হাতুড়ে খুব সহজেই কালচে ছোপ পরে যায়। এই সমস্যা থেকে রেহাই পেতে চাইলে একটুকরো লেবুর ওপর খানিকা চিনি ছড়িয়ে নিয়ে কালচে অংশগুলোতে ঘষুন। এরপর ২০ মিনিট পরে একটি তোয়ালে গরম পানিতে ভিজিয়ে তা দিয়ে কালচে অংশ আবার ঘষে নিন। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ব্যস সমস্যার সমাধান।

নখের পাশের মোটা চামড়া
হাত ও পায়ের নখের পাশে অনেক সময় মোটা চামড়া নজরে পরে। এতে নখের সৌন্দর্য নষ্ট হয়। এর থেকে মুক্তি পেতে একটুকরো আলু নিয়ে মোটা চামড়ার ওপর ঘষুন। এরপর একটি তুলোর বলে আলুর রস নিয়ে তা দিয়ে আলতো করে ১০ মিনিট ঘষে পানি দিয়ে ধুয়ে ফেলুন। মোটা চামড়া দূর হয়ে যাবে।

চোখের নিচের ফোলা ভাব
চোখের নিচেতা ফোলা ভাব থাকলে দেখতে বেশ বিশ্রী লাগে। এর থেকে মুক্তি পেতে চাইলে দুটি তুলোর বল গোলাপ জলে ভিজিয়ে চোখের ওপর রেখে দিন ২০ মিনিট। চাইলে ব্যবহৃত টী বাসগ ফ্রিজে রেখে ঠাণ্ডা করেও চোখের ওপর রাখতে পারেন। ফোলা ভাব দূর হবে নিমেষেই।

স্বাস্থ্যউজ্জ্বল চুলের কন্ডিশনার
কন্ডিশনার চুলের জন্য বেশ জরুরী। কিন্তু কন্ডিশনারের কেমিক্যাল চুলের অনেক ক্ষতি করে। তাই ঘরোয়াভাবেই চুলকে কন্ডিশন্ড করে নিতে পারেন খুব সহজে। ঠাণ্ডা কাঁচা দুধ নিন। গোসলের পূর্বে এই ঠাণ্ডা কাঁচা দুধ চুলে লাগান এবং একটি চিরুনি দিয়ে ভালো করে আঁচড়ে নিন। চাইলে একটি স্প্রে বোতলে ভোরে চুলে স্প্রে করে নিতে পারেন। ৩০ মিনিট চুলে রেখে সাধারণ ভাবে শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন। দেখবেন চুল হয়ে উঠেছে উজ্জ্বল ও চকচকে।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ