এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

পার্লারের ক্ষতিকর কেমিক্যাল ছাড়াই চুল স্ট্রেট করার উপায়

06 March 2017 05:03:10 AM 100576464 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
পার্লারের ক্ষতিকর কেমিক্যাল ছাড়াই চুল স্ট্রেট করার উপায়

১) শুকিয়ে যাওয়া অবধি ভিজে চুল আঁচড়াতে হবে  : চুল ভিজিয়ে প্রতি পাঁচ মিনিট অন্তর চুল আঁচড়াতে হবে। চুল পুরো শুকিয়ে যাওয়া অবধি কিন্তু এটা করতে হবে। মাথায় রাখুন চুলে কিন্তু যেন কন্ডিশানার লাগানো থাকে। আসলে বারবার চুল আঁচড়ালে চুলের ক্ষতি হতে পারে। কিন্তু কন্ডিশানার লাগানো থাকলে চুলের ক্ষতি হওয়ার সম্ভাবনা কম।
২) নারকেলের দুধ : নারকেলের দুধে যে কন্ডিশানার থাকে তা চুলকে সোজা করতে সাহায্য করে। এছাড়াও চুল চকচকে হয়। তাছাড়াও এতে অ্যান্টি ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি ফাংগাল প্রপার্টি আছে যা স্কাল্পে কোনরকম ইনফেকশন হতে দেয় না।
এক কাপ তাজা নারকেলের দুধে একটা লেবুর রস মেশান। ভালো করে মিশিয়ে কয়েকঘন্টা এটা ফ্রিজে রেখে দিন। ফ্রিজ থেকে বের করে চুলে আর মাথার স্কাল্পে এই মিশ্রণ ভালো করে লাগান। ২০ মিনিট রাখুন। এরপর মাথায় একটা শাওয়ার ক্যাপ আটকে নিন। এর ওপর একটা হাল্কা গরম তোয়ালে জড়িয়ে নিন। ৩০ মিনিট এইভাবে রেখে দিন। এরপর শ্যাম্পু আর কন্ডিশানার দিয়ে ধুল ধুয়ে ফেলুন। ভিজে অবস্থায় চুল আঁচড়ে নিন আর পাখার হাওয়ার তলায় চুল শুকোন।
৩) ডাইলিউটেড দুধ : দুধে উপস্থিত প্রোটিন চুল নরম আর মৃসণ করে। এছাড়াও চুলে জট পড়তে দেয় না। আধ কাপ দুধ‚ আধ কাপ জল মেশান। এইটা এইবার চুলে স্প্রে করে নিন। এরপর চুল আঁচড়ে নিন। খানিক্ষণ রেখে আবার চুলে স্প্রে করুন। ৩০ মিনিট রেখে ঠান্ডা জলে চুল ধুয়ে নিন। দুধের সঙ্গে মধু মিশিয়ে তাও মাথায় লাগাতে পারেন। তবে মাথায় মধু ও দুধ লাগিলে মাথায় তোয়ালে জড়িয়ে ২ ঘন্টা রাখুন। তারপর ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।
৪) ডিম আর অলিভ অয়েল : ডিম চুল মজবুত ও উজ্জ্বল করে। অন্যদিকে অলিভ অয়েল চুলে আর্দ্রতা জোগায়। দুটো একসঙ্গে মিশিয়ে চুল স্ট্রেট করা যায়।
দুটো ডিম ফেটিয়ে নিন। এতে চার চা চামচ অলিভ অয়েল মিশিয়ে আবার ফেটিয়ে নিন। ভালো করে চুলে লাগান এই মিশ্রণ। এরপর একটা বড় দাঁড়ার চিরুনি দিয়ে চুল আঁচড়ে নিন। মাথার এরপর একটা শাওয়ার ক্যাপ পরে নিন। আধ ঘন্টা এইভাবে রেখে চুল শ্যাম্পু করে নিন।
৫) মুলতানি মাটি : মুলতানি মাটি দিয়ে খুব সহজেই মাথার চুল প্রাকৃতিক উপায়ে সোজা করা যায়। মুলতানি মাটিতে জল মিশিয়ে একটা পেস্ট তৈরি করুন। এই পেস্ট এইবার মাথায় লাগিয়ে নিন। চুল আঁচড়ে নিন। এইভাবে এক থেকে দেড় ঘন্টা রেখে দিন। পরে হাল্কা গরম জল দিয়ে মাথা ধুয়ে নিন।
মুলতানি মাটির সঙ্গে একটা ডিম এবং দু চা চামচ চাল গুঁড়ো মিশিয়ে মিশ্রন বানিয়ে তাও মাথায় লাগাতে পারেন। চুল ধুয়ে মাথায় দুধ স্প্রে করে দিয়ে ১৫ মিনিট রেখে শ্যাম্পু আর কন্ডিশনার করে নিন।
৬) কলা আর মধু : এর জন্য একটা কলা‚ কয়েক চামচ মধু আর আধা কাপ দই আর তিন চামচ অলিভ অয়েল চাই। সব ভলো করে মিশিয়ে মাথায় লাগিয়ে নিন। একটা তোয়ালে মাথায় জড়িয়ে এক ঘন্টা রাখতে হবে। এরপর চুল ভালো করে ধুয়ে নিন।

আপডেট 07 March 2017 06:03:32 AM
Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ