এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

গ্রিনটি এর এই মিশ্রণটি মাখলেই আপনার ত্বক হবে উজ্জ্বল ও মসৃণ

06 January 2017 08:01:12 AM 163810644 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
গ্রিনটি এর এই মিশ্রণটি মাখলেই আপনার ত্বক হবে উজ্জ্বল ও মসৃণ

গ্রীন টি অ্যান্টিঅক্সিডেন্টে একেবারে পরিপূর্ণ। তাই তো দিনের শেষে ত্বককে জীবন্ত করে তুলতে এর কোনও বিকল্প নেই। এখানেই শেষ নয়, এই চায়ে অ্যান্টিব্য়কটেরিয়াল প্রপাটিজ থাকায় এটি ত্বাকের প্রদাহ কমাতে যেমন সাহায্য় করে, তেমনি তৈলাক্ত ত্বকের সমস্য়া কমিয়ে ত্বককে সুস্থ করে তোলে। এই মিশ্রনটি বানাতে গ্রিন টির পাশাপাশি আপনার প্রয়োজন পড়বে গোলাপ জল, রোজহিপ তেল এবং লেবুর। রোজহিপ তেলে ওমেগা-৬ ফ্য়াটি অ্যাসিড থাকায় এটি ত্বকের আদ্রতা ধরে রাখতে সাহায্য় করে। অন্য়দিকে গোলাপ জল টোনারের কাজ করে। আর লেবু ত্বককে জীবন্ত করে তুলতে সাহায্য় করে। লেবুর মধ্য়ে থাকা সাইট্রিক অ্যাসিড ত্বকের উপরিঅংশের মৃত স্কিন তুলে ফেলে, ফলে ত্বক হয় ঝকঝকে এবং প্রাণবন্ত। এবার তাহলে জেনে নিন কীভাবে আপনার ত্বককে প্রাণবন্ত করে তুলবেন।

ধাপ ১: প্রথমে দুকাপ ডিস্টিল ওয়াটার ফুটিয়ে নিন। তারপর তাতে এক চা চামচ গ্রিন টি-র পাতা মেলান। এবার অল্প আঁচে তা ১০ মিনিট ফুটিয়ে নিন। ধাপ ২: ধীরে ধীরে ঘারের তাপমাত্রায় গ্রি টি-টা ঠাণ্ডা করুন। এবার আপনি পেয়ে গেছেন একটা সবুজ রং-এর মিশ্রন। এই মিশ্রনটি আরও গাড় করতে চাইলে তাতে আরও এক চা চামচ গ্রিন টি পাতা মিশিয়ে দিতে পারেন।

ধাপ ৩: এবার মিশ্রনটি একবার ছেঁকে নিন। তারপর তাতে ৩-৪ ড্রপ রোজহিপ তেল মেলান। এই তেলটি আপনার ত্বককে আদ্র হওয়া থেকে বাঁচাবে।

ধাপ ৪: মিশ্রনটিতে এবার মেলান দুই টেবিলস্পুন মাপের গেলাপ জল। প্রসঙ্গত, গেলাপ জল ত্বককে পরিষ্কার রাখতে এবং রোমগ্রন্থিগুলিকে খুলে দিয়ে ত্বককে শ্বাস নিতে সাহায্য় করে। ধাপ

৫: কয়েকটি লেবু ছাড়িয়ে নিয়ে মিশ্রনে মিলিয়ে দিন। এক্ষেত্রে একটা জিনস মনে রাখবেন, এই মিশ্রনে একগাদা লেবু দেওয়ার কোনও প্রয়োজন নেই, অল্প একটু দিলেই চলবে।

ধাপ ৬: এবার এই মিশ্রনটি একটা স্প্রে বটলে ঢেলে ফ্রিজে রেখে দিন ঠান্ডা হাওয়ার জন্য়। এই মিশ্রনটি যত ঠান্ডা হবে, তত এটি ত্বকের রক্ত চলাচল বাড়িয়ে স্কিনকে উজ্জ্বল করবে।

ধাপ ৭: যখনই মনে হবে আপনার ত্বক তার ঔজ্জ্বল্য় হারাচ্ছে তখনই এই মিশ্রনটি সামান্য় মুখে ও গলায় স্প্রে করে নেবেন। কিছু সময়ের মধ্য়েই দেখবেন আপনার ত্বক এই মিশ্রনটিকে শুষে নিচ্ছে। তবে মনে রাখবেন এই মিশ্রনটি যাতে কোনও ভাবে চোখে চলে না যায়।

আরও কিছু টিপস: কেনাও ভাবে যদি এই মিশ্রনটি আপনার চোখে চলে যায় তাহলে জল দিয়ে ধুয়ে ফেলবেন। যদি আপনার ত্বক খুব ড্রাই হয় তাহলে এই মিশ্রনটি ব্য়বহারের আগে মুখটা ভালো করে জলে ধুয়ে নেবেন। অতিরিক্ত উজ্জ্বল ত্বক পেতে এই মিশ্রনটিতে সামান্য় ভিটামিন- ই ক্য়াপসুল জেল মেশাতে পারেন। সবশেষে: যতবার আপনি এই মিশ্রনটি ব্য়বহার করবেন ততবার দেখবেন আপনার ত্বক কত তুলতুলে, নরম এবং উজ্জ্বল হয়ে উঠছে।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ