এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

গোয়ার বিখ্যাত গ্রিন চিকেন কারি রেসিপি

06 January 2017 08:01:51 AM 164520847 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
গোয়ার বিখ্যাত গ্রিন চিকেন কারি রেসিপি

এই গ্রীন চিকেন কারি প্রস্তুত করা সহজ যা পোলাও দিয়েই বেশি ভাল লাগে খেতে, বিশেষত নারকেল ভাত বা পীস পোলাও। এই মুখরোচক গোয়ান গ্রীন চিকেন কারি প্রস্তুতির জন্য আপনার ন্যূনতম উপাদান প্রয়োজন। এই সুস্বাদু গোয়ান চিকেন কারির অন্যতম বৈশিষ্ট হল এর রং। সবুজের ছোঁয়া তার সাথে অনন্য স্বাদ মিলিত ভাবে আপনাকে তৃপ্ত করবেই। তবে মনে রাখবেন যে এই আমিষ পদটিতে নারকেল রয়েছে, তাই যদি আপনার নারকেলে এলার্জি থাকে, এটা ব্যবহার করবেন না।

পরিবেশন: 5

প্রস্তুতি সময়: 30 মিনিট রান্নার

সময়: 40 মিনিট

আপনার প্রয়োজন হবে

চিকেন - 1 কেজি (কাটা) রসুন আদা বাটা - 1/2 চা চামচ কারি পাতার - এক গোছা নারকেল - 6 টেবিল চামচ (কোরানো) সবুজ লঙ্কা - 2 (স্লাইসড) পুদিনা পাতার -1 কাপ (কাটা) ধনে পাতা - 3 কাপ (মিহি করে কাটা) জিরা - 1/2 চা চামচ গোল মরিচ - 1/2 চা চামচ হলুদ গুঁড়া - 1/2 চা চামচ পেঁয়াজ - 2 (কুঁচানো) ধনে - 1/2 কাপ (কাটা) চিনি - 3 টেবিল চামচ লবণ- স্বাদ মত তেল - 3 টেবিল চামচ মসলা - দারুচিনি- 1, এলাচ - 5 শুকনো লঙ্কা - 2 জল - 2 কাপ

প্রণালী

কোরানো নারকেল, ধনে, পুদিনা, লবণ, চিনি, হলুদ, গোলমরিচ, জিরা, অর্ধেক পেঁয়াজ, মরিচ ও জল মিক্সারে যোগ করুন। উপাদানগুলো একটি মসৃণ পেস্টের ন্যায় পিষে নিন। একটি কুকারে তেল যোগ করে পেঁয়াজ ভেজে নিন। রসুন-আদা বাটা, লবণ, এলাচ, দারুচিনি, লাল লঙ্কা কুকারে যোগ করে ভাল করে ভাজুন। কুকারে পিষে রাখা মশলা যুক্ত করুন এবং কম আঁচে উপাদানগুলো ভাজতে থাকুন। এরপর মুরগির টুকরোগুলো যোগ করুন ও মশলাটা মাখিয়ে নিন। কারি পাতা, জল যোগ করুন। কুকারের ঢাকনা দিয়ে কম আঁচে 10 মিনিট প্রেসারে রান্না করতে দিন। রান্না হয়ে গেলে কাটা ধনেপাতা ছড়িয়ে পরিবেশন করুন। পুষ্টি টিপ চিকেনে প্রচুর প্রোটিন থাকে। এটা গর্ভবতী মহিলা এবং শিশুদের জন্য শ্রেষ্ঠ খাবার। এই চর্বিহীন মাংস একটি ভাল বিকল্প যদি আপনি দ্রুত ওজন কমাতে চান। টিপ 10 মিনিটের অধিক চিকেন প্রেসারে রান্না করবেন না। এছাড়াও, এই গ্রীন চিকেন কারি রান্না করার সময় কুকারে বেশি জল দিয়ে রান্না করবেন না।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ