এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

ঈদে ত্বক ও চুলের যত্নে কিছু টিপস

13 June 2017 08:06:56 PM 1000437 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
ঈদে ত্বক ও চুলের যত্নে কিছু টিপস

ত্বকের যত্ন

সুন্দর ত্বক সৌন্দর্যচর্চার প্রথম কথা। প্রথমেই কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে নিন, এতে ত্বকের রোমকূপ খুলতে সাহায্য করবে। এরপর নিচের ধাপ অনুযায়ী স্ক্রাবিং, মাস্কিং, টোনিং ও ময়শ্চারাইজিং করে নিন।

স্ক্রাবিং ও ক্লিনজিং : এক চা চামচ সয়াবিন পাউডার, এক চা চামচ চালের গুঁড়া, এক টেবিল চামচ টকদই একত্রে মিশিয়ে পেস্ট তৈরি করে নিতে হবে। পুরো মুখে লাগিয়ে দু-এক মিনিট হালকা ম্যাসাজ করে ধুয়ে ফেলুন। এটি ত্বকের জন্য সফ্ট স্ক্রাব হিসেবে কাজ করে।

মাস্কিং : এক চা চামচ শসা পেস্ট, তিন চা চামচ ওটমিল অথবা জবগুঁড়া, এক চা চামচ টকদই (তৈলাক্ত ত্বকে) বা দুধ (শুষ্ক ত্বকে) এবং এক চা চামচ মধু একত্রে মিশিয়ে মুখে ২০ মিনিট লাগিয়ে রাখুন। পরে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বকের গ্লো বা উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করবে।

টোনিং : আধা চা চামচ মধু এবং আধা চা চামচ গুঁড়োদুধ একত্রে মিশিয়ে এক মিনিট মুখে ম্যাসাজ করে ধুয়ে ফেলুন। এটি ত্বককে টিউন করে ইনস্ট্যান্ট গ্লো দেবে।

ময়শ্চারাইজিং : দুই চা চামচ মধু এবং এক চা চামচ গোলাপজল একত্রে মিশিয়ে ফ্রিজে রাখুন। প্রতিদিনের ময়শ্চারাইজার হিসেবে এটি ব্যবহার করতে পারেন। মিশ্রণটি মুখে লাগিয়ে ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

এভাবে প্রাকৃতিক উপাদানের স্পর্শে ঈদের দিনটিতে আপনি পেতে পারেন আরো সুন্দর ও দীপ্তিময় ত্বক।

চুলের যত্ন

এক টেবিল চামচ মধু ও দুই টেবিল চামচ অলিভ অয়েল সামান্য গরম করে পুরো চুলে ভালো করে লাগাতে হবে; পরে গরম পানিতে ভেজানো তোয়ালে জড়িয়ে রাখতে হবে। স্কাল্পে বেশি তেল দেয়ার দরকার নেই, কারণ এ সময় এমনিতেই স্কাল্প তেলতেলে থাকে। ৩০ মিনিট পর শ্যাম্পু করে ফেলুন। চুলের কন্ডিশনার হিসেবে এই মিশ্রণটি চমৎকার কাজ করে। দুই টেবিল চামচ মেথি সারা রাত ভিজিয়ে রাখুন। পরদিন সকালে মিহি পেস্ট বানিয়ে নিন। স্কাল্পে এই পেস্ট লাগিয়ে রাখুন ৩০ মিনিট। তারপর রিঠা বা শিকাকাই দিয়ে চুল ধুয়ে ফেলুন।

চুল নিয়মিত ট্রিম করলে স্লিট এন্ডস বা চুলের আগা ফাটার সমস্যা অনেক কমে আসবে। এ ছাড়া ঈদের আগে অন্তত দুইবার কোনো স্পাতে গিয়ে হেয়ার স্পা অথবা হেয়ার ট্রিটমেন্ট করিয়ে নেয়া যেতে পারে। এবার ঈদের দিনটির জন্য প্রয়োজন শুধু একটি মানানসই হেয়ার কাট কিংবা মানানসই হেয়ার কালার। বিশেষ এই দিনটিতে আপনার চুলই হবে সবচেয়ে ঝলমলে এবং সুন্দর।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ