এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

এক সাথে শিখে নিন ৩টি লাচ্ছি রেসিপি

21 April 2017 08:04:12 PM 23461775 ভোট:5/5 6 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
এক সাথে শিখে নিন ৩টি লাচ্ছি রেসিপি

দই লাচ্ছি

উপকরণ :

মিষ্টি দই ৫০০ গ্রাম, গুড়ো দুধ ১ কাপ, চিনি পরিমাণমত, বাদামকুচি ৮/১০টি, বরফ কুচি পরিমাণমত, পানি পরিমাণমত।

প্রস্তুত প্রণালী : প্রথমে একটি বাটিতে গুড়ো দুধ, চিনি ও পরিমাণ মতো পানি দিয়ে প্রায় ১০ মিনিট গলিয়ে রাখতে হবে। তারপর ব্লেন্ডারে একে একে মিষ্টি দই, আগে থেকে গলানো দুধ ও চিনি, পানি, বাদাম কুচি দিয়ে কিছুক্ষণ ব্লেন্ড করে শেষে বরফ কুচি দিয়ে আরেকবার ব্লেন্ড করে নিতে হবে। তৈরি হয়ে গেল মজাদার মিষ্টি দই এর ঠান্ডা লাচ্ছি। (কেউ বরফ না খেতে চাইলে বরফ ছাড়াও এই লাচ্ছি তৈরি করা যেতে পারে)। পরিবেশন প্রক্রিয়া : এবার গ্লাসে ঢেলে উপরে বাদাম কুচি দিয়ে পরিবেশন করা যায়।

লাচ্ছি রেসিপি ২

উপকরন:

প্রচন্ড মিষ্টি আধা গ্লাশ চিনির সরবত,  আধা গ্লাস বরফ কুচি,  চার চামচ দই বা একটু বেশি,  রোহ আবজা হলেও চলবে,  একটি BLENDER মেশিন হলে খুব ভাল হয়,  ভ্যানিলা আইস্ক্রিম হলে আর ও সুস্বাদু হবে, 

যেভাবে বানাবেন:

প্রথমে blender মেশিনটি নিন তাতে বরফ কুচি গুলো রাখুন , তারপর চিনির সরবত গুলো সম্পুন্ ঢালুন,  তারপর চার চামচ দই দিন বা একটু বেশি দিন,  দুই চামচ রোহআবজা দিন, শেষে ভ্যনিলা আইস্ক্রিম দিন এবার মেশিনটি start দিন ৩০ সে কেন্ডের, মত হলে নামি ফেলুন এবার একটি গ্লাসে ঢেলে পরিবেশন করুন আর যাদের blender মেশিন নেই তাহলে হাতের মাধ্যমে ঘুরানোর tools আছে তা দিয়েও করতে পারেন।

লাচ্ছি রেসিপি ৩

উপকরণ: বাড়িতে লাচ্ছি তৈরি করতে যে সব উপকরণগুলো আগে থেকে রেডি রাখবেন। মিষ্টি দৈ কলা চিনি বরফ সামান্য পানি লেবুর রস আধা চিমটি লবণ বা বিট লবণ কাঠ বাদাম বাটা সামান্য (ঐচ্ছিক)

প্রণালি-

অর্ধেকটা বরফ, পানি ও দই-চিনি দিয়ে ব্লেন্ডারে ব্লেনড করুন।  কলা চটকে ভেতরে দিয়ে দিন ও আরও অনেকটা সময় ব্লেনড করুন। বরফ ভেঙে পানি হবে, কলা একদম মিশে মিহিন হয়ে যাবে। তখন বাদাম বাটা ও লবণ দিন। কিছুক্ষণ ব্লেনড করে বাকি বরফ দিয়ে দিন। আবার একটু ব্লেনড করুন। এবার আর বরফ ভাংবেন না। লেবুর রস মিশিয়ে ওপরে বাদাম ছিটিয়ে পরিবেশন করুন মজাদার লাচ্ছি। লাচ্ছির অন্যতম একটি উপাদান দৈ। আপনি যদি শরীরে ফ্যাট কমানোর উদ্যেশ্যে লাচ্ছি খেতে চান তবে সেটা অবশ্যই টক দৈ হতে হবে যেটা কিনা আপনার শরীরে ফ্যাট কমাতে সাহায্য করবে।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ