এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

নুডুলস এর নানা পদ, দেখে নিন রেসিপি

09 December 2016 12:12:17 AM 4770227771 ভোট:5/5 5 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
নুডুলস এর নানা পদ, দেখে নিন রেসিপি

নুডলস রোল
উপকরণ -
পুর তৈরির জন্য -
মুরগির কিমা – ১/২কাপ
আদা ,রসুন বাটা – ১ চা চামচ
আলু কুচি – ১/২ কাপ
নুডলস – ১/২ কাপ
পেঁয়াজ কুচি – ১ কাপ
মরিচ কুচি – ১ টে. চামচ
সয়াসস – ১ টে. চামচ
ধনেপাতা কুচি – ১ চা চামচ
টেস্টিং সল্ট – ১/২ চা চামচ
লবণ স্বাদমতো
তেল ভাজার জন্য
রোলের শিটের জন্য -
দেড় কাপ ময়দা
পরিমাণ মত পানি
লবণ এক চিমটি
তেল সামান্য
প্রস্তুত প্রণালী -
নুডলস ও আলু কুচি সেদ্ধ করে নিন। প্যানে তেল গরম করে পেঁয়াজ ও বাটা মশলা দিয়ে মুরগির মাংস ভেজে নিন। মাংস ভাজা হয়ে আসলে নুডলস, লবণ, সয়াসস,টেস্টিং সল্ট , কাঁচামরিচ দিয়ে নেড়ে চেড়ে নামিয়ে রাখুন। চুলা থেকে নামিয়ে ধনেপাতা কুচি ছিটিয়ে দিন। ময়দার সাথে লবণ, পানি ও তেল মেখে আটার খামির মত খামি তৈরি করুন। এবার পাতলা করে ছোট ছোট রুটি বেলে তাওয়ায় হালকা সেকে নিন। এরপর রুটির ভেতরে একপাশে পুর রেখে দুই দিকের মুখ বন্ধ করে পেচিয়ে নিন। ডুবো তেলে মচমচে করে ভেজে নিন রোল গুলো।
পরিবেশন -
হোয়াইট সস অথবা তেতুলের চাটনি দিয়ে বিকালের নাশ্তায় পরিবেশন করুন মজাদার নুডলস রোল।

 

নুডুলস বল
উপকরণ:
ম্যাগি নুডুলস - ২ প্যাকেট
ডিম - ১ টি
পেঁয়াজ কুচি – ২ টি
ময়দা / কর্ণ ফ্লাওয়ার – পরিমাণ মত
ম্যাগি মশলা
আলু বা গাজর কুচি – অল্প করে
লবন - সামান্য
তেল ।
নুডুলস হালকা সিদ্ধ করে তার সাথে সব উপকরণ মাখিয়ে নিতে হবে । এবার বলের আকারে করে তেলে ভাজতে হবে । সোনালি রঙের হলে তুলে ফেলতে হবে । ব্যাস , হয়ে গেল নুডুলস বল । টমেট সস দিয়ে খান মুচমুচে নুডলস বল.

 

নুডুলস সুপ

নুডলস সুপ খেতে অনেক মজা...নুডলস সেদ্ধ করতে দিন আর সেদ্দ করার সময় যেই পানি দিয়েছেন সেটি ফেলবেন না...আলাদা একটি ফ্রাই প্যান এ, একটু তেল এ একটু পেয়াজ কুচি, কাচা মরিচ লাল হয়ে অসাহ্র পর ডিম ছেড়ে দিন, সেটিও একটু লাল হয়ে আসলে, তাতে টমেটো ফালি ছেড়ে দিন..যখন সেগুলো আপনার পছন্দ মত ফ্রাই হয়ে আসবে, পাশের চুলায় সেদ্ধ হতে থাকা নুডলস এ ভেজে নেয়া টমেটো মিক্স ছেড়ে দিন...নাড়তে থাকুন আর নুডলস এর প্যাকেট এ থাকা সল্ট তা দিয়ে দিন...এভাবে কিছুক্ষণ নেড়ে নুডলস সুপ/টম ইয়াম নুডলস পরিবেশন করুন.

দানদান নুডলস রান্নার রেসিপি

-নুডলস ১০০০ গ্রাম, সবজি ১০০ গ্রাম, সিসিমের সস ১০০ গ্রাম, সয় সস ১২০ মিলিলিটার, চীনা ভিনেগার ৫০ মিলিলিটার এবং রসুন গুড়ো, চীনা পেঁয়াজ গুড়ো ও গোল মরিচের গুড়ো অল্প পরিমাণ। লাল মরিচ তেল ১০০ মিলিলিটার ও মুরগীর সুপ ৪০০ মিলিলিটার। সিসিম সসের মধ্যে সয় সস,চীনা ভিনেগার, মুরগীর সুপ, রসুন গুড়ো, চীনা পেঁয়াজ গুড়ো, গোল মরিচের গুড়ো ও লাল মরিচে তেলের সঙ্গে মিশিয়ে দানদানমিয়ানের উপকরণ তৈরী করুন।
এখন গরম পানিতে নুডলস সিদ্ধ করে নিন, শেষ দিকে সবজিও পানিতে রেখে একই সাথে অল্প সময় সিদ্ধ করুন। মাঝারি সাইজের পেয়ালায় নুডলস রেখে তৈরী সোস মিশিয়ে রাখুন। এভাবে চীনের বিখ্যাত খাবার দানদানমিয়ান তৈরি হয়ে যাবে এবং তা মজা করে খেতে পারেন।

টম্যাটো এন্ড চিকেন ম্যাগি নুডলস
উপকরণ :
সিদ্ধ করা ম্যাগি নুডলস ১ প্যাকেট,রসুন এর পেস্ট ২ চাচামচ ,টমেটো পেস্ট ১ কাপ বড় , সিদ্ধ হাড় ছাড়া মুরগির পিস ১ কাপ বড় , লবন স্বাদমত , সর্ষের তেল ছোট ১ কাপ , ধনে পাতা অল্প।
প্রণালি :
এটা বানাতে আমরা আগে টমেটো পেস্ট নেব । টমেটো পেস্ট দিয়ে তাতে ১চাচামচ রসুন এর পেস্ট ,অল্প সর্ষের তেল, ধনে পাতা দিয়ে ভালো ভাবে ব্লেন্ড করে নিন, হয়ে গেল বেসিক পেস্ট। প্রথমে নন স্টিক ফ্রাইং প্যানে খানিকটা তেল দিয়ে তাতে বাকি রসুন পেস্টটা দিন, লাল করে ভাজুন। এবার ব্লেন্ড করা টমেটো পেস্ট টা দিয়ে দিন। সাথে সিদ্ধ মুরগির ছোট ছোট পিস গুলো দিন । ৩ মিনিট রান্না করুন, যখন এটা ফুটে উঠবে তখন সিদ্ধ করে রাখা ম্যাগি নুডলস দিন , লবন দিয়ে রান্না করুন আরো ৩ মিনিট। খেয়াল রাখেবন নুডলস যেন ড্রাই হয়ে না যায় এবং কিছুটা গ্রেভি যেন অবশ্যি থাকে । পরিবেশন করার আগে ধনে পাতা উপরে ছিটিয়ে দিতে পারেন।

নুডলস পাকোড়া

- রান্না করা নুডলস,ডিম,ময়দা/কর্ণ ফ্লাওয়ার,বিট লবন-১ চিমটি,ভাজার জন্য তেল।
প্রস্তুত প্রণালী- আপনার পছন্দ মত নুডলস রান্না করে নিন,চাইলে প্রণ বা চিকেন কিউবও দিতে পারেন। এবার একটু ঠান্ডা করে ফেটানো ডিম,সামান্য ময়দা/কর্ণ ফ্লাওয়ার,এক চিমটি বিট লবন দিয়ে মেখে নিন,আলতো করে মাখবেন নুডলস যেন চটকে পেস্ট না হয়ে যায়। ঝাল খেতে চাইলে একটু কাঁচা মরিচ কুচি দিতে পারেন। এবার গরম ডুবো তেলে ইচ্ছে মত আকারে লালচে করে ভেজে তুলে নিন। চা বা কফির সাথে গরম গরম পরিবেশন করুন।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ