এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

অবশেষে নতুন করে বাজারে আসতে চলেছে নোকিয়ার ফোন

19 November 2016 08:11:46 AM 71352661 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
অবশেষে নতুন করে বাজারে আসতে চলেছে নোকিয়ার ফোন

বিশ্বজুড়ে নকিয়া ব্র্যান্ডের স্মার্টফোনের অপেক্ষায় আছেন নকিয়া-ভক্তরা। এ বছরেই নকিয়ার ফোন আসতে পারে বলে নানা গুঞ্জন ছড়ালেও তা বাস্তবের মুখ দেখেনি। তাই নকিয়া-ভক্তদের চোখ আগামী বছরে। নকিয়া কর্তৃপক্ষ সম্প্রতি তাদের ‘ক্যাপিটাল মার্কেটস ডে ২০১৬’ শীর্ষক অনুষ্ঠানে আগামী বছরে নতুন স্মার্টফোন বাজারে ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে। নকিয়া কর্তৃপক্ষের ভাষ্য, ২০১৭ সালে স্মার্টফোনের দুনিয়ায় ফিরে আসছে নকিয়া ব্র্যান্ড। বিষয়টি নকিয়া নিশ্চিত করায় এ নিয়ে সব সন্দেহ দূর হবে।
গত কয়েক মাসে অ্যান্ড্রয়েডচালিত বেশ কয়েকটি মডেলের নকিয়া স্মার্টফোনের তথ্যপ্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইটগুলোতে উঠে আসে। এর মধ্যে নকিয়া ৫৩২০, নকিয়া ১৪৯০, নকিয়া ডি১সির নাম শোনা যায়। তবে এ ফোনগুলো সম্পর্কে নিশ্চিত করেনি নকিয়া।
নকিয়ার যে ফোনগুলো বাজারে আসবে, তাতে শুধু নকিয়ার ব্র্যান্ড নামটি ব্যবহৃত হবে। এ ফোনগুলো তৈরি করবে ফিনল্যান্ডের কোম্পানি এইচএমডি গ্লোবাল। এইচএমডির কাছে ১০ বছরের জন্য অ্যান্ড্রয়েড ফোন ও ট্যাবলেট তৈরির লাইসেন্স বিক্রি করেছে নকিয়া।
নকিয়ার যে ফোনগুলো ঘিরে গুঞ্জন তৈরি হয়েছে, তার মধ্যে সবচেয়ে আলোচিত ডি১সি মডেলটি। এ ফোনটিতে কোয়ালকমের প্রসেসর, তিন জিবি র‍্যাম, পেছনে ১৩ মেগাপিক্সেল ও সামনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা থাকতে পারে।
নকিয়া কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী বছরের ফেব্রুয়ারিতে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠেয় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে মূল বক্তব্য উপস্থাপন করবেন নকিয়ার প্রধান নির্বাহী রাজীব সুরি। ওই অনুষ্ঠানেই নকিয়া ফোনের ঘোষণা দেবেন তিনি। আগামী বছর নকিয়া কী আনে, তা-ই এখন দেখার বিষয়।

স্মার্টওয়াচেও নকিয়া?
‘মুনরকার’ নামে স্মার্টওয়াচ তৈরি করছে নকিয়া। দীর্ঘদিন ধরেই প্রযুক্তিবিশ্বে এ নিয়ে গুঞ্জন রয়েছে। তবে নকিয়ার এই স্মার্টওয়াচটি কখনো আলোর মুখ দেখেনি। সম্প্রতি ইউটিউবে নকিয়ার নতুন এই স্মার্টওয়াচের ইন্টারফেস নিয়ে একটি ভিডিও প্রকাশিত হয়েছে নকিয়াবার নামের একটি চ্যানেলে। নকিয়ার এ স্মার্টওয়াচে অ্যান্ড্রয়েড ওয়্যার সফটওয়্যার ব্যবহার করা হয়েছে। এ ছাড়া রয়েছে নানা আধুনিক ফিচার। নকিয়ার এই স্মার্টওয়াচ আলোর মুখ দেখবে কি না, তা নিয়ে অবশ্য এখনো সংশয় রয়েছে।

আপডেট 19 November 2016 08:11:31 AM
Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ