এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

ত্রিশেও আকর্ষনীয় থাকতে যেভাবে ধরে রাখবেন লাবন্য

১৪ আগস্ট ২০১৬ ১০:০৮:০৯ এএম 145612350 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
ত্রিশেও আকর্ষনীয় থাকতে যেভাবে ধরে রাখবেন লাবন্য

৩০এ পা দিলেই বুড়িয়ে গেছেন এমন চিন্তাধারা আজকাল নেই। কিন্তু ৩০ কিন্তু তার নম্বরের সঙ্গে নিয়ে আসে কিছু মানসিক ও শারিরীক সমস্যা । নিজেকে তরুণ রাখতে, কর্মোদ্দীপনা ধরে রাখতে বা আকর্ষণীয় করতে অনেকটা পরিশ্রম করতে হবে ।পরবর্তী জীবনে আপনার সৌন্দর্য্য ধরে রাখবে ভেতরে এবং বাইরে উভয় দিকে নজর রাখতে হবে । আসুন জেনে নিই, বয়স ৩০ হওয়ার আগেই কোন অভ্যাসগুলো আয়ত্তে আনা জরুরি। ভোরে্ ঘুম থেকে ওঠার অভ্যাস – সকাল খুবই জরুরি। আপনার সারাদিনের কাজকে গুছিয়ে নিতে হলে সকাল সকাল উঠে যাওয়ার অভ্যাস তেরি করতে হবে। দৈনন্দিন জীবনে প্রচুর কাজ থাকে। নিজের চাকরি বা ব্যবসার কাজ করার পাশাপাশি সময় দিতে হয় পরিবারকে, সময় চাই নিজের জন্যেও। তাই দিনের প্রথম প্রহর থেকেই নিজের কাজ গুছিয়ে নেওয়া অভ্যাস করুন।

আগের দিন রাতেই পরের দিনের একটা রুটিন লিখে তৈরি রাখুন । পছন্দমত ক্যারিয়ার বাছুন– প্রয়োজনের উপর ভিত্তি করে ক্যারিয়ারের শুরুতেই নিজের পছন্দের কাজ গ্রহণের সুযোগ হয় না আমাদের অনেকেরই। কিন্তু বয়স ৩০ হওয়ার আগেই নিজেকে এমন একটি কাজে যুক্ত করুন যাতে আপনার মানসিক শান্তি বজায় থাকে । আর্থিক স্বচ্ছলতা তো থাকবেই এবং তার সঙ্গে আপনি আত্মবিশ্বাসী হয়ে উঠবেন । কর্মক্ষেত্রে প্রচুর মানুষ–জনের সঙ্গে কথা , বন্ধুত্ব জীবনের এক আলাদা অর্থ তৈরি করে দিতে সাহায্য করবে আপনাকে । সঙ্গ প্রত্যেকের পক্ষেই একা থাকাটা কষ্টের ।পরিবার, প্রিয়জনদের পাশাপাশি আমাদের একটি বড় চাহিদা বন্ধুত্ব। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় জীবনে অনেকের সঙ্গেই বন্ধুত্ব হয় আমাদের। কিন্তু এখন সময় এমন একটি দল বন্ধু তৈরির যা আসলেই মূল্যবান। আপনার মতের সাথে যাদের থাকবে মিল, আবার নিস্বার্থ ভালবাসাও থাকবে শতভাগ।

নিজের ভয়কে চিনুন অনেকের মধ্যেই ভয় কাজ করে , হয়ত কয়েকজন মানুষের সামনে কথা বলতে বললে ঘাবড়ে যান, অনেকে হয়ত জানেন, কিন্তু মুখে বলতে আটকে যান। নিজের প্রতি আত্মবিশ্বাসের ঘাটতি তৈরি করে এমন অগুণতি ভয়, যা আমাদের কাটিয়ে উঠতেই হবে। তাই ভয়গুলোকে চিনুন। না বলতে শিখুন না বলতে না পারলেও জীবনে অনেক কষ্ট আসতে পারে ।অন্যের প্রয়োজন অনুযায়ী কাজ করার সময় কিন্তু আর নেই। ৩০ এর পর আমাদের নিজেদেরই অনেক কাজ। তাই সরাসরি, কোথাও বা কৌশলে না বলতে শিখুন। আপনার আনন্দ খুঁজে নিন– স্ট্রেসড অবস্থায় কি করলে ভাল লাগে আপনার? এক কাপ কফি খেতে? গান শুনতে? নাকি কোথাও বেড়াতে যেতে। খুঁজে নিন সেই পথ যা আপনার মনকে মুক্তি দেয়, শান্তি দেয়।

বয়স ৩০ হওয়ার আগেই এক্সপেরিমেন্ট করে দেখুন, কোন কাজটি আপনার জন্য যথোপযুক্ত। জীবনের পথ আসলে একাই চলতে হয়। তাই, এই জানা আপনাকে একা সময়ে ভাল থাকার সিদ্ধান্ত নিতে সাহায্য করবে। ক্ষমা চাওয়া বন্ধ করুন অপরের কাছে নিজেকে হেয় করা বন্ধ করুন। হ্যাঁ, অন্যায় করলে ক্ষমা তো চাইতেই হবে। কিন্তু অতিরিক্ত সরি আপনার ব্যক্তিত্বের জন্য ক্ষতিকর। কোন ভুল করে থাকলে ঝটপট শুধরে নিতে চেষ্টা করুন। শিখুন এবং আবার করুন। সরি বলে দায় এড়াবেন না যেন।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ