এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

শাওমির নতুন স্মার্টফোন XIAOMI REDMI 2

০২ নভেম্বর ২০১৫ ০৯:১১:৩৭ এএম 74233 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
শাওমির নতুন স্মার্টফোন XIAOMI REDMI 2

স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমি (Xiaomi) এর জন্য ২০১৪ সালটা বেশ ভালোই কেটেছে। অনেকটা হঠাৎ করেই বাজারে এসে ব্যবহারকারীদের মাঝে জনপ্রিয়তা পেয়ে যাওয়া এই কোম্পানিটি জানিয়েছে, গত বছরে ৬ কোটিরই বেশি স্মার্টফোন বিক্রি করেছে। আর নতুন বছরে সেই সংখ্যা ছাড়িয়ে যাওয়ার প্রস্তুতিই নিচ্ছে শাওমি।

শাওমির ফ্ল্যাগশিপ ফোন Mi সিরিজগুলো জনপ্রিয়তার দিক দিয়ে এগিয়ে থাকলেও বিক্রির দিক দিয়ে এগিয়ে রয়েছে তুলনামূলক কমদামের Redmi সিরিজ, চীনে যেগুলো Hongami নামে পরিচিত। আর নতুন বছরে কমদামে স্মার্টফোন কিনতে আগ্রহীদের হাতে নতুন ফোন পৌঁছে দিতে কোম্পানিটি ঘোষণা দিয়েছে তাদের নতুন ফোনের, যার নাম Xiaomi Redmi 2.

শাওমি তাদের ঘোষণায় জানিয়েছে, Redmi 2 ফোনে বর্তমান ফোনের ৪.৭-ইঞ্চি ৭২০পি রেজুলেশনের ডিসপ্লে থাকলেও, পরিবর্তন আসছে প্রসেসরে। কোয়ালকমের ৬৪-বিট সাপোর্টেড ৪১০ কোয়াড-কোর প্রসেসর দেয়া হয়েছে Redmi 2 ফোনটিতে। এছাড়াও ৮ গিগাবাইট অনবোর্ড স্টোরেজ ও ১ গিগাবাইট র‌্যামের ফোনটিতে ৮ মেগাপিক্সেল ব্যাক ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেয়া হবে।

এমনকি নতুন ফোনের দু’টি সিম স্লটেই ৪জি নেটওয়ার্ক সুবিধা পাওয়া যাবে বলেও শাওমি তাদের ঘোষণায় জানিয়েছে। Redmi 2 ফোনগুলো পাওয়া যাবে বেশ কয়েকটি রঙে।

শাওমি

আগের Redmi ফোনের মতোই Redmi 2 ফোনেরও আসল আকর্ষণ রয়েছে এর দামে। শাওমি জানিয়েছে, এই জানুয়ারির ৯ তারিখ থেকেই চীনের বাজারে বিক্রি শুরু হবে নতুন ফোনগুলো। আর এগুলোর দাম ডলারমূল্যে প্রায় ১১২ ডলার, যা এই স্পেসিফিকেশনের ফোনের জন্য নিতান্তই লোভনীয় বলা চলে।

অবশ্য কবে নাগাদ চীনের গণ্ডি ছাড়িয়ে বিশ্বের অন্যান্য দেশেও Redmi 2 ফোনটি বিক্রি শুরু হবে সে ব্যাপারে শাওমি কিছু জানায়নি। তবে পূর্বের ঘটনা বলে, অচিরেই ভারত ও বাংলাদেশসহ অন্যান্য দেশেও বিক্রি শুরু হবে শাওমির Redmi সিরিজের নতুন ফোন, Redmi 2.

নতুন ফ্ল্যাগশিপ ফোন

এদিকে Redmi সিরিজে নতুন ফোনের পাশাপাশি ফ্ল্যাগশিপ Mi সিরিজেও নতুন ফোনের ঘোষণা দেয়ার প্রস্তুতি নিচ্ছে শাওমি। সূত্র জানিয়েছে, এ মাসের ১৫ তারিখেই চীনের বেইজিং-এ আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হবে শাওমির নতুন ফ্ল্যাগশিপ ফোন।

উল্লেখ্য, শাওমির ফোনগুলোয় অ্যান্ড্রয়েডের একটি বিশেষ কাস্টোমাইজড সংস্করণ ব্যবহৃত হয় যাকে MIUI বলা হয়। এই ফোনগুলো অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহার করলেও এগুলোর ইউজার ইন্টারফেস ও এক্সপেরিয়েন্স গতানুগতিক স্টক অ্যান্ড্রয়েড থেকে ব্যতিক্রম হয়ে থাকে।

miui

তুলনামূলক কম দামে ভালো হার্ডওয়্যার ও বিল্ড কোয়ালিটির ফোন বাজারে আনার মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করে নেয় শাওমি। ফোন ছাড়াও শাওমির রয়েছে ফ্যাবলেট, ট্যাবলেট, স্মার্ট টিভি, সেট-টপ বক্স, পাওয়ার ব্যাংক ও হেডফোন।

চাইনিজ ফোন হলেই যে তা অন্য কোনো ফোনের অনুকরণে তৈরি হবে বা তার মান খারাপ হবে, সেই ধারণাই পাল্টে দিয়েছে শাওমি, যার ফলে চাইনিজ কোম্পানি হওয়ার পরও তাদের ফোনের চাহিদা রয়েছে বিশ্বব্যাপী। নতুন বছরে তাই কেবল এশিয়ার গণ্ডি পেরিয়ে বিশ্বের অন্যান্য দেশেও প্রথমবারের মতো সরাসরি ফোন বিক্রি শুরু করবে শাওমি, এমনটাই শোনা যাচ্ছে বিভিন্ন সূত্রে। অবশ্য তুমুল চাহিদা থাকলেও এখনই যুক্তরাষ্ট্রের বাজারে প্রবেশ করছে না কোম্পানিটি।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ