এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

১৯৯ রানের বিশাল জয় পেলো বাংলাদেশ

11 May 2017 09:05:39 AM 60856223 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
১৯৯ রানের বিশাল জয় পেলো বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে টাইগারদের খেলা শেষ প্রস্তুতি ম্যাচেও বড় জয়ের দেখা পেল মাশরাফি-সাকিবরা। আয়ারল্যান্ড উলভসকে ১৯৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে শেষ মুহূর্তের প্রস্তুতিতে নিজেদের ঝালিয়ে নিল সফরকারী বাংলাদেশ। বেলফাস্টের স্টরমন্ট ক্রিকেট মাঠে স্বাগতিকদের বিপক্ষে টস জিতে সাব্বিরের অনবদ্য ৮৬ বলের ১০০ রান, তামিম ইকবালের ৭৫ বলের গুরুতবপূর্ণ ৮৭ রান এবং শেষদিকে মাহমুদউল্লাহ রিয়াদ (৪৯) ও মুশফিকের (৪১) টর্নেডো ইনিংসে ভর করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে প্রতিপক্ষকে ৩৯৫ রানের পাহাড়সম বিশাল লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দেয় সফরকারী বাংলাদেশ। এছাড়া সফরকারীদের পক্ষে সাকিব আল হাসান ৪৪ ও মোসাদ্দেক হোসেন ৩১ রান করেন। জবাবে শুরুটা দারুণ করেন দুই আইরিশ ব্যাটসম্যান টেক্টর ও শেনন। দুজনে মিলে উদ্বোধনী জুটিতে যোগ করেন মূল্যবান ৫১ রান। তবে এ জুটিকে বিপদের কারণ হতে দেননি রুবেল হোসেন। ভয়াবহতার রুপ নেওয়ার আগেই আক্রমণে এসে ব্যক্তিগত প্রথম ওভারে নিংসের একাদশতম ওভারে শেনন কে আউট করে দলকে ব্রেক থ্রু এনে দেন জাতীয় দলের ডানহাতি পেসার রুবেল। এর পরবর্তী ওভারে এন্ডারসনকে ফিরিয়ে ম্যাচে বাংলাদেশের প্রাধান্য বিস্তার করতে সাহায্য করেন তিনি।

এরপর তৃতীয় উইকেট জুটিতে এন্ডারসন ও টেরি প্রতিরোধ গড়ার চেষ্টা চালালেও সফল হননি। সৌম্য সরকারের শিকারে পরিণত হয়ে দলীয় শতরানে টেরি ফিরে গেলে খেলা থেকে ছিটকে যেতে থাকে উলভস। দলীয় ১৪৫ রানে মেকব্রাইন ও ১৫২ রানে টেক্টরের(৬০) উইকেট তুলে নিলে ম্যাচের নিয়ন্ত্রণ চলে আসে বাংলাদেশের হাতে। পরবর্তীতে বাংলাদেশী বোলারদের তোপের মুখে নিয়মিত বিরতিতে উইকেট হারালে ৫২ বল বাকী থাকতে ৪১.২ ওভারে ১৯৫ রানেই গুঁটিয়ে যায় স্বাগতিকরা আর বাংলাদেশ ১৯৯ রানের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে। বাংলাদেশে বোলারদের মধ্যে মাশরাফি, মুস্তাফিজ, সাকিব ও রুবেল হোসেন প্রত্যেকে দু’টি করে উইকেট লাভ করেন। তাছাড়া শুভাশিষ ও সরকার একটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোরকার্ড-

বিসিবি একাদশঃ ৩৯৪/৭, ৫০ ওভার
তামিম ৮৬, সৌম্য ১৭, সাব্বির ১০০, সাকিব ৪৪, মোসাদ্দেক ৩১, মুশফিক ৪১, মাহমুদউল্লাহ ৪৯, মাশরাফি ৮*, মিরাজ ০*; ইয়ং ১/৮২, স্মিথ ০/৪৮, কেন ০/৬৯, ম্যাকব্রাইন ২/৬৯, লিটল ০/৫৮, শেন গেটক্যাট ৩/৬০

আয়ারল্যান্ড উলভসঃ ১৯৫/১০, ৪১.২ ওভার
টেকটর ৬০, শেনন ৩১, ডেনিসন ২৪; মুস্তাফিজ ১৭/২, মাশরাফি ৩১/২, সাকিব ৩২/২, রুবেল ৩৫/২, সৌম্য ১৩/১, শুভাশিষ ৬১/১

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ