এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

অবসরে যাচ্ছেন মিজবাহ উল হক

06 April 2017 06:04:39 PM 53757571 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
অবসরে যাচ্ছেন মিজবাহ উল হক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজই পাকিস্তানের সবচেয়ে সফল টেস্ট অধিনায়ক মিসবাহ-উল-হকের শেষ সিরিজ। বৃহস্পতিবার তিনি অবসরের ঘোষণা দিলে বেশ কিছুদিন যাবত তার ভবিষ্যত নিয়ে যে জল্পনা কল্পনা চলছিল তার অবসান হলো।
৪২ বছর বয়সী মিসবাহ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সাংবাদিকের সামনে অবসরের সিদ্ধান্তের কথা জানাতে গিয়ে বলেছেন এখানে কোন ধরনের চাপ ছিল না। তিনি বলেন, ওয়েস্ট ইন্ডিজ সিরিজই আমার শেষ সিরিজ। সব মিলিয়ে আমি দারুন সন্তুষ্ট।
২০১০ সালে আন্তর্জাতিক অঙ্গনে স্পট ফিক্সিংয়ের ঘটনায় জর্জরিত দলটির নেতৃত্ব নেবার পরে মিসবাহ এ পর্যন্ত ৫৩ টেস্টে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছেন। যার মধ্যে পাকিস্তান ২৪টিতে জয়ী, ১৮টিতে পরাজিত ও ১১টিতে ড্র করেছে।
এছাড়া তার নেতৃত্বেই গত বছর পাকিস্তান প্রথমবারের মত আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করে। নিরাপত্তা ইস্যুতে এই শীর্ষস্থান দখলে একটি ম্যাচও ঘরের মাঠে খেলার সৌভাগ্য হয়নি পাকিস্তানের। এ কারণেই তার এই অর্জন ক্রিকেট বিশ্বেও ব্যাপকভাবে আলোচিত হয়। যদিও এতো অর্জনের পরেও ক্যারিয়ারের ক্রান্তিলগ্নে এসে মিসবাহকে বেশ কঠিন সময় পার করতে হয়েছে।

বিশেষ করে সাবেকদের কোন সহযোগিতাই তিনি অর্জন করতে পারেননি। জানুয়ারিতে তার পদত্যাগের জন্য সাবেক তারকারা একত্রিত হয়েছিলেন। এর পিছনে অবশ্য অস্ট্রেলিয়ার মাটিতে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হওয়া সিরিজকেও তারা সামনে নিয়ে এসেছেন। ১৯৯৯ সালের পরে এটা ছিল অস্ট্রেলিয়ার মাটিতে পাকিস্তানের টানা চতুর্থ ৩-০ ব্যবধানে সিরিজ পরাজয়। এছাড়া টানা ১২তম পরাজয়। তাদের দাবী ছিল অধিনায়ক হিসেবে মিসবাহর বাজে ব্যাটিং পারফরমেন্সই এজন্য দায়ী। মিসবাহ ঐ সময় সব সমালোচনাকে সহ্য করে জানিয়েছিলেন ভবিষ্যত নিয়ে চিন্তা করার জন্য তিনি আরো কিছুটা সময় চান। এর আগে অবশ্য তিনি অবসরের বিষয়ে অনেক কথাই বলেছিলেন। বৃহস্পতিবার মিসবাহ বলেন, আমার ক্রিকেট যাত্রাটা অনেক ভাল ছিল। তবে ভারতের বিপক্ষে একটি সিরিজ খেলার ইচ্ছা সবসময়ই ছিল। যদিও ক্যারিয়ারে অনেক কঠিন সময় এসেছে, কিন্তু এখন থেকে আমি বর্তমান পরিস্থিতির ওপরই গুরুত্ব দিব। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ আমাদের সামনে একটি ভাল সুযোগ। এই সিরিজের মাধ্যমেই আমরা আবারো জয়ের ধারায় ফিরতে পারি। আগামী ২১ এপ্রিল থেকে জ্যামাইকায় শুরু হওয়া তিন ম্যাচের টেস্ট সিরিজে মিসবাহর নেতৃত্বে পাকিস্তান দল মাঠে নামবে। সিরিজের বাকি দুটি ম্যাচ যথাক্রমে ৩০ এপ্রিল বার্বাডোজে ও ১০ মে ডোমিনিকায় শুরু হবে।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ