এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

ইউটিউবে রিলিজ হলো ইনেস্পায়ারিং ডকুমেন্টরি সিষ্টার হেলেন

?? ??????? ???? ??:??:?? ??? 8956536 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
ইউটিউবে রিলিজ হলো ইনেস্পায়ারিং ডকুমেন্টরি সিষ্টার হেলেন

দেশের নারী শিল্প উদ্যক্তাদের মধ্যে অন্যতম একটি নাম হলো হেলানা জাহাঙ্গির। শিল্প উদ্যক্তা হিসেবে তিনি সফল এক মানুষ। কিন্তু এসব কিছু ছাপিয়ে গেছে দরিদ্র-অসহায় মানুষের সেবায় নিবেদিত অন্তপ্রাণ হিসেবে তার পরিচিতি। মানব সেবায় নিয়োজিত তার কর্মকান্ড নিয়েই নির্মিত হয়েছে ডকুমেন্টরি। লাষ্টবেঞ্চ নির্মিত এই ডকুমেন্টরিটির নাম ‘সিষ্টার হেলেন-এন ইনস্পায়ারিং ওমেন’। জয়যাত্রা ফাউন্ডেশনের উদ্যেগে নির্মিত এই ডকুমেন্টরিটি বেশ কয়েক জায়গায় প্রদর্শনীর পর ইউটিউবে রিলিজ করা হয়েছে।

আর আগে অবশ্য ফেসবুকেও এই ডকুমেন্টরিটি রিলিজ করা হয়েছে। ডকুমেন্টরিটির নির্মাতা আবদুল্লাহ মাহফুজ অভি বলেন, মানব সেবার প্রেরনা দৃষ্টান্ত হিসেবে সিস্টার হেলেনের কাজকে সবার কাছে পৌছে দেয়ার লক্ষ্য নিয়েই জয়যাত্রা ফাউন্ডেশন এটি নির্মানের উদ্যোগ নেয়। সেই বিষয়টিকে মাথায় রেখে আমরা চেষ্টা করেছি অল্প সময়ের ভেতর মূল তথ্যগুলো দেয়ার জন্য। যাতে সহজেই মানুষ এটি দেখতে পারে। তিনি আরো বলেন, এটি নির্মানের ক্ষেত্রে মাথায় কাজ করেছে এই মানবতার গল্পগুলো সবার জানা উচিত।

মানুষের পাশে এসে দাড়ানোর পজেটিভ মন মানষিকতা তৈরি করতে এই ধরনের কর্মকান্ডগুলো তুলে ধরা উচিত। ডকুমেন্টরিটি রিলিজের পর ভার্চুয়াল মাধ্যমগুলোতে বেশ সাড়া ফেলেছে। অনেকেই এর প্রশংসা করে নানা মন্তব্য করেছে। কেউ কেউ উদ্যগি হয়ে মানুষের সেবায় কাজ করার প্রত্যয়ও করেছে। ইউটিউব লিঙ্কে পাভেল রহমান নামের একজন লিখেছেন, এভাবেই বেঁচে থাকার গল্প নিয়ে ছুটে চলছেন একজন হেলেন সময়ের কান্ডারী হয়ে...’ ভালো লেগেছে। একটি প্রেরনার ও আবেগময় ডকুমেন্টরি। স্যালুট সিস্টার। শারমিন আহমেদ লিখেছে, আপনাকে গভীর শ্রদ্ধা।

মাসুদ হাসান রনি লিখেছে, ‘অসাধারন। আপনার মানবিকতা,মুল্যবোধের এই আলো ছড়িয়ে যাক লাখো কোটি প্রানে । সালাম আপনাকে ।’ শামিম আল মামুন নামের একজন লিখেছে, ধন্যবাদ । আশা করি আরও যাদের সামর্থ্য আছে তারাও সাধারণ মানুষের পাশে দাঁড়াবে । এমন অজস্র মন্তব্য করে সিস্টার হেলনেকে অভিনন্দন জানানোর পাশাপাশি তার পাশে এসে কাজ করারও ইচ্ছা প্রকাশ করেছেন অনেকে।

ভিডিও লিঙ্কঃ https://youtu.be/qt0NnVsKb-A

আপডেট ?? ??????? ???? ??:??:?? ???
Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ