এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

আসছে না ইংল্যান্ড ক্রিকেট সমর্থকদের সংগঠন ‘বার্মি আর্মি’

14 September 2016 03:09:12 AM 9294858 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
আসছে না ইংল্যান্ড ক্রিকেট সমর্থকদের সংগঠন ‘বার্মি আর্মি’

বাংলাদেশ সফরে ইংল্যান্ডের সীমিত ওভারের দলপতি ইয়ন মরগান আর ওপেনার অ্যালেক্স হেলসের পথ অনুসরণ করলো ইংল্যান্ড ক্রিকেট সমর্থকদের সংগঠন ‘বার্মি আর্মি’। নিরাপত্তার শঙ্কার কথা জানিয়ে বার্মি আর্মির প্রতিষ্ঠাতা পল বার্নহ্যাম এটি নিশ্চিত করেছেন।

আগামী ১৬ সেপ্টেম্বর ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বাংলাদেশ সফরে টেস্ট ও ওয়ানডের জন্য দল ঘোষণা করবে। এর আগেই ইংলিশ সমর্থকদের বাংলাদেশে না আসা হয়তো দেশটির ক্রিকেটারদের জন্যই খারাপ হবে।

বার্মি আর্মির প্রতিষ্ঠাতা মনে করেন, বাংলাদেশ সফরে তাদের এখনও ঝুঁকি রয়েছে আর খেলোয়াড়দের চেয়ে সমর্থকদের নিরাপত্তা নিশ্চিত করাটা একটু কষ্টকর। যারা আসতে চান তাদের ব্যক্তিগত উদ্দ্যেগেই আসতে বলেছেন তিনি। এছাড়া, বাংলাদেশে অবস্থানকালে ইংলিশ সমর্থকদের চলাচলে সাবধানতা অবলম্বন করতে বলেছেন বার্মি আর্মির এই প্রতিষ্ঠাতা।

বার্মি আর্মি তাদের এক বিবৃতিতে জানায়, ইংলিশ সমর্থকদের নিরাপত্তা নিশ্চিত করা কষ্টকর, কারণ তারা এক সাথে আসবেন না। যেখানে এখনও নিরাপত্তাজনিত ঝুঁকি আছে সেখানে যাওয়াটাকে আদৌ সঠিক সিদ্ধান্ত বলে মনে করছে না আমাদের সংগঠনটি। আমরা ঢাকা এবং চট্টগ্রামের নিরাপত্তা আর সার্বিক পরিস্থিতি নিয়ে ভেবেছি। স্টেডিয়ামের পথে যাওয়ার সময় আমরা নিরাপত্তা চেয়েছিলাম বাংলাদেশের ক্রিকেট বোর্ডের কাছে এবং বে-সরকারী কিছু প্রতিষ্ঠানের কাছে। তবে, কিছুতেই আমরা আস্থা রাখতে পারছি না।

এমনকি বার্মি আর্মিদের সংগঠনটি সমর্থকদের নন-রিফান্ডেবল ফ্লাইটের টিকিট বা হোটেল বুকিং করতেও বারণ করে দিয়েছে।

বাংলাদেশে গুলশান হামলা এবং বিদেশিদের ওপর হামলার ঘটনার পর বার্মি আর্মি তাদের সফরটি নিয়ে শঙ্কা প্রকাশ করেছিল। পরে বিসিবির সঙ্গে যোগাযোগ করে সংগঠনটি। বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানিয়েছিলেন, তারা যদি আসতে চায় তবে তাদের তথ্য ও নিরাপত্তা দিয়ে সম্পূর্ণ সহযোগিতা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তখন বাংলাদেশ সফর উপলক্ষে বার্মি আর্মিদের তোড়জোড় শুরু হলেও শেষ পর্যন্ত তারা আসছে না।

সমর্থকদের এই উৎসাহ বেশ আশাব্যঞ্জক ছিল বলে জানালেও সংগঠনটি তাদের বিবৃতিতে আরও জানায়, আমরা এর আগেও বাংলাদেশ সফরে গিয়েছিলাম। সেখানকার আতিথ্য কখনও ভোলা সম্ভব নয়। বাংলাদেশের সুস্বাদু খাবারও মনে রাখার মতো। দেশটির স্থানীয়রা আতিথ্য পরায়ন। তবে, ম্যাচ ভেন্যু ঢাকা ও চট্টগ্রামে আমাদের নিরাপত্তা শঙ্কা থাকায় এবারের সফরের ব্যাপারে আমরা উৎসাহ দেখাতে পারছি না।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ