এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

নিউজিল্যান্ড ট্যুরের আগে অস্ট্রেলিয়ায় খেলবে বাংলাদেশ

25 October 2016 05:10:45 AM 154614841 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
নিউজিল্যান্ড ট্যুরের আগে অস্ট্রেলিয়ায় খেলবে বাংলাদেশ

ইংল্যান্ড সিরিজের শেষেই বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ১০ ডিসেম্বর সেটা শেষ হওয়ার পর দিন ১৫-এর বিরতির পর শুরু নিউজিল্যান্ড সফর। ওই ১৫ দিনের সময়টা কাজে লাগাতে চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজকে সামনে রেখে অস্ট্রেলিয়ার সপ্তাহ দুয়েকের ক্যাম্প করবে দলটি। শুধু ক্যাম্প নয, অস্ট্রেলিয়ায় একটা প্রস্তুতি ম্যাচও খেলবে তারা।

সেটা হবে অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশের বর্তমান দল সিডনি থান্ডারের বিপক্ষে, আগামী ১৬ ডিসেম্বর। এই তথ্য নিশ্চিত করেছে দলটির অফিসিয়াল ওয়েবসাইট।

মজার ব্যাপার হল, এই সিডনি থান্ডার দলেই এক সময় কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন মাশরাফিদের বর্তমান কোচ চান্দিকা হাতুরুসিংহে। তিনিই সিডনি দল ও বিসিবির মধ্যে এবারের বোঝাপড়াটা গড়ে দিয়েছেন।

বাংলাদেশের আগমণে যারপরনাই আনন্দিত সিডনি থান্ডার। দলটির জেনারেল ম্যানেজার নিক কামিন্সও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের আগমণে উচ্ছ্বসিত। বললেন, ‘চান্দিকা হাতুরুসিংহে ও বিসিবি যখন প্রথম ম্যাচ খেলার প্রস্তাব দিল তখনই আমরা বেশ এক্সাইটেড ছিলাম। আমরা আনন্দিত যে ম্যাচটা বাস্তবরূপ পেতে চলেছে।’

তিনি বিশেষ ভাবে ধন্যবাদ জানালেন লঙ্কান কোচ চান্দিকা হাতুরুসিংহেকে। বললেন, ‘বিগ ব্যাশের পঞ্চম আসরে আমরা যে সাফল্য পেয়েছি তার সত্যিকারের রূপকার চান্দিকা। খেলোয়াড়দের মধ্যেও ও বেশ জনপ্রিয়। আর এই ম্যাচটা আমাদের জন্য দারুণ এক প্রস্তুতির সুযোগ করে দেবে।’

আগামী ২৬ ডিসেম্বর ক্রাইস্টচার্ডে ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশের লম্বা নিউজিল্যান্ড সফর। সেখানে তিনটি ওয়ানডে ছাড়াও তিনটি টি-টোয়েন্টি আর দুই টেস্ট খেলবে বাংলাদেশ।

বাংলাদেশও এই ম্যাচটাকে নিজেদের মানিয়ে নেওয়ার সুযোগ হিসেবে দেখছে। হাতুরুসিংহে বললেন ‘ওদের সাথে আমরা কেমন পারফরম্যান্স করি সেটা দেখা দরকার। ওরা ওখানকার বর্তমান চ্যাম্পিয়ন দল। ম্যাচটা আমাদের বেশ আত্মবিশ্বাস যোগাবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কন্ডিশনে মানিয়ে নেওয়ারও একটা ব্যাপার থাকছে।

আসন্ন বিগ ব্যাশকে সামনে রেখে সিডনি থান্ডার দল সাতটি প্রস্তুতি ম্যাচ খেলবে। এর মধ্যে নিউজিল্যান্ডের মাটিতে দুটি ক্যান্টাবুরি একাদশের বিপক্ষে, দুটি হংকংয়ের বিপক্ষে, দুটি মেলবোর্ন স্টার্সের বিপক্ষে ও একটি বাংলাদেশের বিপক্ষে।

বাংলাদেশ খেলতে আসায় সিডনি থান্ডারের প্রস্তুতিটা দারুণ হবে বলে মানছেন দলের সাবেক অধিনায়ক ও বর্তমান ক্রিকেট ডিরেক্টর মাইকেল হাসি। বললেন, ‘বিগ ব্যাশের ছয় নম্বর আসরকে সামনে রেখে আমরা শক্ত প্রতিপক্ষের বিপক্ষে খেলতে চাইছিলাম। আন্তর্জাতিক একটা দলের বিপক্ষে আমরা কেমন পারফর্ম করি, এবার সেটাই দেখার বিষয়!’

তবে, বাংলাদেশের সমর্থকরা নি:সন্দেহে বাংলাদেশের পারফরম্যান্সের দিকেই নজর রাখবেন।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ