এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

ত্বকে বয়সের ছাপ প্রতিরোধের কিছু উপায়

13 November 2017 09:38:50 728261 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
ত্বকে বয়সের ছাপ প্রতিরোধের কিছু উপায়

নিমপাতা         

এতে রয়েছে ফ্যাটি অ্যাসিড ওভিটামিন ই যা ত্বকের  ইলাস্টিসিটি ধরে রাখতে সহায়তা করে এবং ত্বককে টানটান রাখে। এতে করে ত্বকে বয়সের ছাপ পড়ে অনেক ধীরে। এছাড়াও নিমের হাইঅ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের কোষের ক্ষতি রোধ করে এবং ক্ষতি পূরণেও ভূমিকা রাখে। এতে ত্বক বুড়িয়ে   যাওয়ার হাত থেকে রক্ষা পায়।

কমলা          

এতে রয়েছে বার্ধক্য প্রতিরোধী উপাদান। এতে প্রচুর পরিমান ভিটামিন ই আছে যা একটি অপ্রতিরোধ্য এন্টিঅক্সিডেন্ট এবং বার্ধক্যরোধী আরও  অনেক পুষ্টি উপাদান আছে। কমলায় যে এসেনশিয়াল অয়েল আছে তা দিয়ে ত্বকে ম্যাসাজ করলে আপনার ত্বকে বয়সের ভাজ পরবেনা।এর জন্য আপনি ২ টেবিল চামচ কমলার রস, ১ টেবিল চামচ মধু, চার টেবিল চামচ বেশন দিয়ে একটি মিশ্রণ তৈরী করুন। এই রকম মিশ্রণ বানিয়ে সপ্তাহে ৪-৫ বার মুখে ব্যবহার করুন। এই প্যাকটি আপনার ত্বকের তারুণ্য ফিরিয়ে আনতে সহায়তা করবে। এর থেকে কমলার এসেনশিয়াল অয়েল আপনার ত্বকে প্রবেশ করবে, যা ত্বকের কোলাজেন নামক একটি পদার্থ তৈরীতে সহায়তা করে। ফলে আপনার ত্বক হবে তারুণ্য দ্বীপ্ত কোমল, মসৃন।   

আদা

আদায় রয়েছে শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বকের বিষাক্ত পদার্থ কমিয়ে রক্ত সঞ্চালন বাড়ায়। এতে ত্বক বুড়িয়ে যাওয়া থেকে রক্ষা  পায়। আপনার প্রতিদিনের ফেসপ্যাকেমিশিয়ে নিন খানিকটা আদার রস।

কুসুম গরম পানি

রোজ সকালে মাত্র এক গ্লাস কুসুম গরম পানি পান করেই  কিন্তু যৌবন ধরে রাখতে পারেন।   সকালসকাল উষ্ণ পানি পানের মাধ্যমে শরীরের যাবতীয় দূষিত পদার্থ  বের করে দিয়ে রোধ করুন আপনার  অকালে বুড়িয়ে যাওয়া। একই সাথে আপনার ত্বকের উজ্জ্বলতা ও টানটান ভাব বজায় রাখতেওএটি দারুণ সহায়ক।

স্ট্রবেরি

আমাদের বয়স বাড়ার সাথে সাথে শরীরের কোষেরও বয়স বৃদ্ধি পায়। কিন্তু, এইপ্রক্রিয়াকে ধীরগতির করা যায়। সূর্য ও দূষণ ধ্রুবক এক্সপোজার এর কারনে চামড়া দ্রুত পক্কতাপায়।তাই, প্রকৃতির সাথে আপনার ত্বকের ভারসাম্য বজায় রাখার জন্য নির্দিষ্ট পরিমাণেস্ট্রবেরি গ্রহণ করা শুরু করুন। এতে যে শক্তিশালী অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে, তা বয়সের ছাপকমাতে সাহায্য করে। গবেষণা মতে, স্ট্রবেরি খাওয়ার মাত্র আধ-ঘণ্টার মধ্যে শরীরের অ্যান্টি-অক্সিডেন্টের পরিমাণ বৃদ্ধি পায়।  

পাকা পেঁপে

প্রচুর পরিমাণে ভিটামিন ‘এ’ ও ‘সি’র বসতি পাকা পেঁপেতে ভিটামিন  ‘এ,ও ‘সি’ শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে,যুদ্ধকরে ছোঁয়াচে রোগের বিরুদ্ধে,দাঁত,চুল, ত্বকের জন্য বয়ে আনে সুফল। *অ্যান্টি অ্যাজিং ফ্যাক্টর অর্থাৎ বৃদ্ধ বয়সকে দূরে ঠেলে দেওয়ার উপাদান রয়েছে পেঁপেতে ।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ