এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

৪র্থ দিনে পিচে পানি ঢালা 'চক্রান্ত করে জিতেছে নিউজিল্যান্ড'

17 January 2017 03:01:46 AM 783297 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
৪র্থ দিনে পিচে পানি ঢালা 'চক্রান্ত করে জিতেছে নিউজিল্যান্ড'

গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে বাংলাদেশের হার মেনে নিতে পারছে না কেউ। প্রায় তিনদিনের বেশি সময় ধরে ওয়েলিংটনে ছড়ি ঘোরানোর পর নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে এসে সব গুলিয়ে ফেলে টাইগাররা । ফলে নিদারুনভাবে ম্যাচ হেরে যায় ৭ উইকেটের ব্যবধানে।

নিউজিল্যান্ড এই ম্যাচে জিতেছে ভালো খেলে , তাতে তাদের কৃতিত্ব না দিয়ে উপায় নেই । কিন্তু খেলার বাইরেও তারা এই ম্যাচ জিততে যা করেছে , সেটা নিয়ে নিন্দা জানাবার কোন ভাষা নেই । জানা গেছে , চতুর্থ দিনের খেলাশেষে বেআইনিভাবে উইকেটে পানি দিয়েছিলেন বেসিন রিজার্ভের কিউরেটর, যেন ব্যাটিংয়ে সমস্যার মুখে পড়ে বাংলাদেশ। 

সব ফরম্যাটে খেলার আগেই দুই দলের অধিনায়ক-কোচ-ম্যানেজারদের নিয়ে সভা করেন ম্যাচ রেফারি। ওয়েলিংটন টেস্টের আগেও সে রকম একটি সভায় ধার্য হয়েছিল ম্যাচ চলাকালে মূল উইকেটের দুই পাশের দুটি করে উইকেটে পানি দেওয়া হবে না। কারণ স্পষ্ট—পাশে উইকেটের পানি শুষে নিতে পারে ম্যাচের উইকেট, তাতে ব্যাটসম্যানদের জীবন আরো ভীতিকর হয়ে উঠতে পারে ২২ গজে।

কিন্তু জাতীয় দলের নির্ভরযোগ্য একটি সূত্র গতকাল জানিয়েছে, ‘চতুর্থ দিন খেলার পর মূল উইকেটের পাশেরটিতে পানি দিয়েছেন কিউরেটর। আমাদের কোচ (চন্দিকা হাতুরাসিংহে) সে দৃশ্য মোবাইলে ধারণও করেছেন। ’ সবচেয়ে উদ্বেগের হলো, পুরো ঘটনাটি নিউজিল্যান্ড দলের জ্ঞাতসারে হয়েছে বলেই বিশ্বাস বাংলাদেশ দলের, জানিয়েছে ওই সূত্র, ‘অবাক করা কাণ্ড হলো নিউজিল্যান্ড কোচ মাইক হ্যাসনকে দেখেছি কিউরেটরের সঙ্গে কথা বলতে। আর তিনি মাঠ ছাড়ার মিনিট পাঁচেক পরই পানি দেওয়া শুরু করেন কিউরেটর। ’

অননুমোদিত উইকেটে পানি দেওয়ার ঘটনাটি ঘটেছে রিজার্ভ আম্পায়ার ক্রিস্টোফার মার্ক ব্রাউনের নাকের ডগায়। সে দৃশ্যও নাকি ধারণ করা আছে বাংলাদেশ কোচের মোবাইলে। অথচ দুই দলের টিম ম্যানেজমেন্টের পাশাপাশি বিষয়টি সম্পর্কে অবগত করা হয়েছিল মাঠের দুজনকে ছাড়াও টিভি ও রিজার্ভ আম্পায়ারকেও।

যাবতীয় সাক্ষ্য-প্রমাণ নিয়ে সেদিন সন্ধ্যায়ই ম্যাচ রেফারির কাছে অভিযোগ করেন হাতুরাসিংহে। ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথও নাকি রায় দেন, কাজটা ঠিক হয়নি। তবে রাতে টিম হোটেলে অনুষ্ঠিত সভায় বাংলাদেশ দলের পক্ষ থেকে উত্থাপিত অভিযোগ অস্বীকার করেন রিজার্ভ আম্পায়ার।

তাতে ভীষণ উত্তেজিত হয়ে পড়েন হাতুরাসিংহে, মোবাইলে ধারণ করা স্থিরচিত্র উপস্থাপন করেন ওই সভায়। ‘ওরা এমনভাবে বলছিল, যেন আমাদের কোচ মিথ্যুক। কোচও খেপেছিলেন এমন আচরণে। অবশ্য মোবাইলের ছবি দেখানোর পর চুপ হয়ে যান ব্রাউন’—জানায় ওই সূত্র। পরদিন মানে গতকাল বাংলাদেশ কোচকে নাকি ‘স্যরি’ও বলেছেন বেসিন রিজার্ভের রিজার্ভ আম্পায়ার।

এই পানি ঢালার ঘটনা নিঃসন্দেহে ইচ্ছাকৃত । যার জন্য শাস্তি পেতে পারে বোর্ড আর ম্যাচের সাথে জ্বড়িতরা । 

অভিযোগ উঠেছে আম্পায়ার নাইজেল লং আর ম্যাচ রেফারীর বিরুদ্ধেও । তাদের কাছে অভিযোগ করার পরেও বিষয়টিকে আমল দেন নি তারা । যা স্বাগতিকদের পক্ষ সমর্থন ছাড়া আর কিছুই না । 

এসব নিয়ে বাংলাদেশ শিবিরে দারুণ ক্ষোভ থাকলেও , এই নিয়ে কোন আনুষ্ঠানিক অভিযোগ বিসিবি করবে না বলেই জানা গেছে ।

সূত্র - ক্রীড়ালোক

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ