এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

২৭ তারিখ গোলাপি বলে দিবা-রাত্রির প্রথম টেস্ট

?? ??????? ???? ??:??:?? ??? 82716098 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
২৭ তারিখ গোলাপি বলে দিবা-রাত্রির প্রথম টেস্ট

১৩৮ বছরের ইতিহাসে এই প্রথম দিবা-রাত্রির টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর মাধ্যমে পাঁচ দিনের ম্যাচ আরও বেশি আকর্ষণীয় হবে এবং টেলিভিশনে দর্শকরা বেশি করে তা উপভোগ করতে পারবে বলেই ক্রিকেট অস্ট্রেলিয়া রাতের আলোতে টেস্ট খেলার প্রতি আগ্রহ প্রকাশ করে।

আগামী মাসে ঐতিহাসিক দিবা রাত্রির প্রথম টেস্ট ম্যাচে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। এই টেস্টকে সামনে রেখে নিউজিল্যান্ড প্রথমবারের মত গোলাপী বল দিয়ে কাজ শুরু করেছে।

বুধবার গোলাপী বলে প্রথম অনুশীলন সেশন শেষে নিউজিল্যান্ডের উইকেটরক্ষক বিজে ওয়াটলিং নতুন ধরনের বল সম্পর্কে নিজের অভিজ্ঞতা জানাতে গিয়ে বলেছেন এখনই নির্দিষ্ট করে কোন কিছু বলা সম্ভব নয়।

ওয়াটলিং বলেন, হ্যামিল্টন সিডন ওভালের অনুশীলনে ফ্লাড লাইটের আলোতে গোলাপী কোকাবুরা বলটিকে বেশ উজ্জ্বল মনে হয়েছে। কৃত্রিম আলোতে সহজেই বলকে দেখা যাচ্ছে। মেঘাচ্ছন্ন আকাশে সাদা বল যেমন দেখা যায় এটা অনেকটা সেরকম অনুভূতি। তবে বিশেষ করে রাতে কিছুটা অসুবিধা হতে পারে।

সাধারণত যে লাল বলে টেস্ট ম্যাচ খেলা হয় তার থেকে কিছুটা উন্নত করে অর্থাৎ ফ্লাড লাইটের আলোতে যাতে সহজে দেখা যায় সেভাবেই গোলাপী বলটি বানানো হয়েছে। মূলত ক্রিকেট অস্ট্রেলিয়ার চিন্তা অনুযায়ী গোলাপী বলে টেস্ট ম্যাচ আয়োজনের অনুমতি দেয় আইসিসি।

ওয়াটলিং বলেন, এটা নতুন একটি চ্যালেঞ্জ। আর সে কারনেই আমরা সকলে মুখিয়ে আছি। প্রথমদিনের অনুশীলনে বলটিতে বেশ সুইং আছে বলেই ওয়াটলিং মনে করছেন। কিন্তু এডিলেডের ভিন্ন আবহাওয়ায় বলের চরিত্র কেমন হয় সেটাই কিউইদের মূল চিন্তা।

প্রথম পদক্ষেপ হিসেবে ক্যানবেরার মানুকা ওভালে আগামী ২৩ অক্টোবর অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী একাদশের বিপক্ষে গোলাপি বলে একটা প্রস্তুতি ম্যাচ খেলবে নিউজিল্যান্ড।

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড টেস্ট সিরিজটি শুরু হবে আগামী ৫ নভেম্বর, গ্যাবায়। এরপর ওয়াকায় দ্বিতীয় টেস্ট হবে ১৩ নভেম্বর। আর ক্রিকেট ইতিহাসের গোলাপি বলের প্রথম ও প্রথম দিবারাত্রির টেস্ট শুরু হবে ২৭ নভেম্বর।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ