এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

ঘুমানোর সময় ব্রা পরা উচিত নয় কেন

03 January 2017 12:01:22 AM 2951194 ভোট:5/5 4 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
ঘুমানোর সময় ব্রা পরা উচিত নয় কেন

তাহলে, আপনি রাতে সুখ নিদ্রায় যাবার জন্য তৈরী তো! আপনি স্নান সেরে নিয়েছেন , দাঁত মেজে নিয়েছেন এবং রাতের ক্রিমও লাগিয়ে নিয়েছেন! আর এখন, আপনি আপনার রাতের পোষাক বদলাতে চলেছেন, কিন্তু সুস্থ সিদ্ধান্ত নিয়েছেন কি? ব্রা পরেই কি ঘুমোতে যাবেন? এটি একটি সাধারণ প্রশ্ন যা আমরা প্রায়ই উপেক্ষা করে থাকি এবং প্রকাশ্যে আলোচনা করতে দ্বিধা বোধ করি। কয়েকজন বিশ্বাস করেন যে টাইট ব্রা ঘুমের সময়েও পরে থাকলে, স্তনের ঝুলে পড়া প্রতিরোধ করা যাবে। কিন্তু, যদি আপনি এইক্ষেত্রের বিশেষজ্ঞদের জিজ্ঞাসা করেন, তারা স্পষ্টভাবে বলবে যে ঘুমের সময় টাইট ব্রা পরা স্বাস্থ্যকর বিকল্প নয়। প্রশ্নটি যদি হয় ব্রা পরেই কি ঘুমোতে যাবেন, তাহলে বলতে হবে সাধারণত এটি ব্যক্তিগত পছন্দের ওপর নির্ভর করে। যদি আপনি ব্রা পরেই শুতে চান তাহলে, নিশ্চিত করুন যে আপনি আঁটোসাঁটো বা শক্ত ব্রা ব্যবহার করছেন না। ব্রা আলগা রাখলে, তা আপনার পক্ষে আরামদায়ক হবে এবং এটা রক্তসংবহন নিশ্চিত করবে। সারাদিনের জন্য আপনি নিত্যনতুন স্টাইলের ব্রা পরতে পারেন কিন্তু ঘুমের সময় সবচেয়ে আরামদায়ক ব্রা ব্যবহার করা বাঞ্ছনীয়। এখানে, ঘুমের সময়ে ব্রা পড়া উচিত কিনা এই প্রশ্নের উত্তর খোঁজার আগে আমাদের কিছু বিষয় নিয়ে আলোচনা করা দরকার।

ব্রা ঢোলে পড়া বিপরীত করতে পারে না: এটা বোঝা দরকার যে সারা দিন ও রাত ধরে টাইট ব্রা পরে থাকলে ঢোলে পড়া স্তন রোধ করা যায় না। এখন পর্যন্ত, কোন বৈজ্ঞানিক প্রমাণ নেই যে টাইট ব্রা স্তনের আকৃতি উন্নতি করে। ঢিলেঢালা এবং নরম ব্রা পছন্দ করাই শ্রেয়।

আরামদায়ক রাখুন: রাতে আপনার ব্রা পরার পরে, হাতদুটো ওপরে তুলে দেখে নিন সাচ্ছন্দে তা নাড়াতে পারছেন কিনা। আপনি যদি সাচ্ছন্দ বোধ না করেন, রাতে ভালো ঘুমের জন্য ব্রা টি আরামদায়ক নয়।

ব্রা এর উপাদান: সুতির ব্রা আরামদায়ক হয় এবং আপনার স্তনের স্বাভাবিক তাপমাত্রা বজায় রাখে। আপনি যদি রাতে ঘুমানোর সময় ব্রা পরতে চান তাহলে এই কথাটি বিবেচনা করবেন।

আন্ডার ওয়ায়ার ব্রা এড়িয়ে চলুন: অনেক নারী অস্বস্তিকর ঘুম সম্পর্কে অভিযোগ করে থাকেন যারা রাতে আন্ডার ওয়ায়ার ব্রা পরিধান করেন। এটি চেপে বসে যাবার জন্য আপনার শরীরের রক্ত সঞ্চালনে বাধা সৃষ্টি করে। এছাড়াও, টাইট ফিটিং ব্রা এর জন্য ত্বকের গাঢ় বিবর্ণতা দেখা দিতে পারে।

নিখুঁত উপযুক্ত ব্রা নির্বাচন করুন: অধিকাংশ সময় ভুল ব্রা নির্বাচন, অস্বস্তির প্রধান কারণ হয়ে থাকে। আপনার বুকের মাপ সঠিকভাবে নিন এবং সেই মাপের সঠিক ব্রা কিনুন। স্পোর্টস ব্রা রাতে শোবার সময় পরার একটি ভাল বিকল্প। এটি নরম হবে এবং আপনার শরীরে চেপে বসবে না।

সাইজ গুরুত্বপূর্ণ: আপনার স্তনের আকার যদি এ- কাপ বা বি-কাপ হয়, তাহলে আপনি ব্রা ছাড়া আরামে ঘুমাতে পারেন। কিন্তু যদি আপনার স্তন ভারী হয়, তাহলে ব্রা পরে ঘুমোতে পারেন কিনা আপনার এই প্রশ্নের জন্য বিশেষজ্ঞরা একটি বড় হ্যাঁ সুপারিশ করবে। এটি আপনাকে নিরুদ্বেগে ঘুমোতে সাহায্য করবে।

স্বাস্থ্যের ব্যাপারটা জানুন: টাইট ব্রা ব্যবহার স্বাস্থ্যকর কিনা সে ব্যাপারে সচেতন হন। এটা ত্বকের স্বাভাবিক রং বদলে দিতে পারে, লসিকানালি রুদ্ধ করতে পারে, ত্বকে জ্বালা, চুলকানি এবং ইডিমার (oedema) মত সমস্যা সৃষ্টি করতে পারে। আপনি যদি ঘুমাবার সময় ব্রা পরা খারাপ কিনা, এই প্রশ্নের সঠিক উত্তর খুঁজতে চান তাহলে ওপরের এই বিষয়গুলি মাথায় রাখবেন।


Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ