এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

'সিরিজ জিতবে বাংলাদেশ' - তাসকিন

11 October 2016 04:10:07 AM 884959 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
'সিরিজ জিতবে বাংলাদেশ' - তাসকিন

প্রথম ওয়ানডেতে ইংলিশদের বিপক্ষে নিশ্চিত জয়ের পথে থেকেও হারতে হয়েছে টাইগারদের। এমন হারের পর পুরো দল মানসিকভাবে ভেঙে পড়েছিল, এমনটি সংবাদ সম্মেলনে বলেছিলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে দ্বিতীয় ওয়ানডেতে উজ্জীবিত হয়ে দারুণ জয় তুলে সিরিজে সমতায় ফেরে বাংলাদেশ। আর এ জয় থেকেই আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন বলে জানান বাংলাদেশ দলের অন্যতম সেরা পেসার তাসকিন আহমেদ। ফেবারিট না হলেও নিজেদের সেরাটা খেলতে পারলে সিরিজ জয় সম্ভব বলেও জানান তিনি। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ১২ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংলিশদের মোকাবেলা করবে টাইগাররা। সে লক্ষ্যে মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেয় বাংলাদেশ দল।

যাওয়ার আগে টিম হোটেলে তাসকিন বলেন, ‘আসলে ফেবারিট বলে এগোনো কঠিন। তবে আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারলে আশা করি আমরা সিরিজ জিততে পারব। দ্বিতীয় ম্যাচ জেতার পর আত্মবিশ্বাস গড়ে উঠেছে।’ দ্বিতীয় ম্যাচে তাসকিন আহমেদের প্রথম স্পেলে মাত্র দুই ওভার বল করে দেন ১৯ রান। তবে তার দ্বিতীয় স্পেলেই জয় নিশ্চিত হয় বাংলাদেশের। ইংলিশ ইনিংসের শুরুতে চার উইকেট তুলে নিলেও জনি বেয়ারস্টো ও বাটলার হুমকি হয়ে দাঁড়ান। দুর্দান্ত বোলিং করে সেই স্পেলে ৫ ওভার বল করে ১৮ রান দিয়ে ফেরান এ ভয়ঙ্কর দুই ব্যাটসম্যানকে।

এ ছাড়া তুলে নেন ক্রিস ওকসকেও। তবে ইংলিশদের শক্তিমত্তা সম্পর্কে জানেন তাসকিন। কিছু দিন আগেই পাকিস্তানের বিপে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসের সর্বোচ্চ রান করেন তারা। ম্যাচটি ১-১ সমতায় বিধায় সিরিজটি আরো বেশি জমে উঠেছে। তাদের বিপক্ষে জয় পেতে সেরা ক্রিকেট খেলতে হবে জানেন তিনি, ‘এখন ম্যাচ ও সিরিজটি আরো বেশি জমে গেছে। কোনো সন্দেহ নেই যে ইংল্যান্ড অনেক শক্তিশালী দল। আমরা যদি সেরাটা খেলতে পারি তাহলে জেতা সম্ভব।’ ইংল্যান্ড বরাবরই পেস বোলিংয়ের বিপে শক্তিশালী।

বিষয়টি নজর এড়ায়নি তাসকিনের, ‘ওরা সবাই পেস বোলিংয়ের বিপরীতে খুব শক্তিশালী। আমি ও অধিনায়ক মাশরাফি ভালো বল করতে পেরেছি। যদিও আমার প্রথম স্পেলের একটা ওভার খুব বেশি খরচে হয়ে গিয়েছিল। ওখানে ভিন্নভাবে শট বল করার চেষ্টা করেছিলাম।’ ইংল্যান্ড ক্রিকেট দল তৃতীয় ও সর্বশেষ ওয়ানডে ম্যাচটি খেলবে ১২ অক্টোবর চট্টগ্রামে। এরপর ২০-২৪ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্ট, আর ঢাকায় ২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ