এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

সীম নিবন্ধনের নতুন খবর ও সময়সীমা

৩১ মে ২০১৬ ০১:০৫:৩০ পিএম 136911731 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
সীম নিবন্ধনের নতুন খবর ও সময়সীমা

তারানা হালিমের নাম এখন আর কে না জানে! গ্রামীণ জীবনের পাশাপাশি নগর সভ্যতার পাড়া মহল্লার দোকানেও তারানা প্রসঙ্গ যে রয়েছেই। অভিনেত্রী হিসাবে তিনি কতটা সফল তা নিয়ে প্রশ্ন থাকলেও মন্ত্রী হিসাবে সবার সুযোগ হয় না নিজের নাম কে এতটা পরিচিত করা। অনিবন্ধিত সিম পুনঃনিবন্ধনের নানান উদ্যোগে তিনি আলোচিত।

এদিকে পূর্ব ঘোষিত সময় অনুযায়ী মঙ্গলবার দিবাগত রাত ১২টার পর অনিবন্ধিত সব সিমের আউটগোয়িং কল বন্ধ হয়ে যাবে। তবে ইনকামিং কল চলবে আগামী আরো ৩/৪ দিন।

এক্ষেত্রে বাংলালিংক ও রবির অনিবন্ধিত সিমে ইনকামিং চালু থাকবে ৩ দিন আর গ্রামীনফোনের থাকবে ৪ দিন।

 

মঙ্গলবার সন্ধ্যায় মোবাইল অপারেটরদের সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশে (অ্যামটব) বিটিআরসিকে চিঠি দিয়ে অনিবন্ধিত সিম বন্ধ না করার অনুরোধ জানিয়েছে।

সরকারের নির্দেশনা অনুযাযী ৩১ মে’র পর বন্ধ অনিবন্ধিত সিম চালু করতে নির্ধারিত ফি (সিমের দাম ও ভ্যাট) পরিশোধ করতে হবে। বন্ধের ১৫ মাস এবং পরবর্তীতে আরও তিন মাসের মধ্যে নোটিশ দিয়ে ক্রেতা সাড়া না দিলে সিমের মালিকানা বিক্রি করতে পারবে অপারেটরগুলো।

 

গত রোববার সচিবালয়ে নিজ অফিসে প্রেস ব্রিফিংয়ে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানান, এবার আর সময় বাড়ানো হবে না। এখনো ৩ কোটি ৩০ লাখ সিম অনিবন্ধিত রয়ে গেছে। রোববার পর্যন্ত ১০ কোটি ৯ লাখের বেশি মোবাইল সিম পুনঃনিবন্ধিত হয়েছে।

 

এদিকে বিটিআরসি সিস্টেমস এন্ড সার্ভিসেস বিভাগের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ জুলফিকার স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এক জুন শূন্য ঘণ্টা থেকে অনিবন্ধিত সব সিম বন্ধ হয়ে যাবে।

প্রতিমন্ত্রী জানান, বন্ধ হয়ে যাওয়া সিমগুলো নতুন করে কিনতে পারবেন দুই মাসের মধ্যে। আর প্রবাসী বাংলাদেশিরা এ সুযোগ পাবেন ১৮ মাস পর্যন্ত। নির্দিষ্ট সময়ের মধ্যে গ্রাহকরা যদি তাদের সিম নম্বর কিনে না নেন তবে মোবাইল অপারেটররা অনিবন্ধিত সিম বিক্রি করে দিতে পারবে।

তবে মোবাইল অপারেটররা আরও এক মাস সময় বাড়ানোর দাবি জানিয়েছেন। তারা বলছেন সময় না বাড়ালে সোয়া ২ কোটি সিম নিবন্ধনহীন থেকে যাবে। এতে সরকারের বিপুল পরিমাণ রাজস্ব ক্ষতি হবে।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ