এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

অবশেষে টি২০ সিরিজ জিতে স্বস্তিতে ধোনী

২৯ জানুয়ারি ২০১৬ ০৯:০১:৫১ এএম 6208558 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
অবশেষে টি২০ সিরিজ জিতে স্বস্তিতে ধোনী

এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত। শুক্রবার দ্বিতীয় ম্যাচে শেখর ধাওয়ান, রোহিত শর্মা ও বিরাট কোহলির ঝড়ো ব্যাটিংয়ের পর বোলারদের নৈপুণ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৭ রানের জয় তুলে নিয়েছে সফরকারীরা।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮৪ রান তুলেছিল ধোনির দল। বড় লক্ষ্যে জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৫৭ রানের বেশি এগোতে পারেনি স্মিথ-ওয়ার্নারবিহীন অস্ট্রেলিয়া।

নিউজিল্যান্ড সফরের পথে উড়াল দেওয়ার প্রস্তুতিতে থাকায় নিয়মিত অধিনায়ক-সহঅধিনায়ক স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও শন মার্শের ব্যাটে ভালোই শুরু করেছিল স্বাগতিকরা। ১০ ওভার পুরো হওয়ার আগেই ৯৪ রান তুলে ফেলে তারা। এরপরই পথ হারানোর শুরু।

শুরুটা মার্শকে দিয়েই। ২৩ রানে এই উদ্বোধনীর ফেরার পর দ্রুত সাজঘরে হাঁটা দেন ক্রিস লিন ২ ও গ্লেন ম্যাক্সওয়েল ১ রানে। এরপর শেন ওয়াটসনও ১৫ রানের বেশি টেকেননি। জেমস ফকনারের ১০ রানও স্বাগতিকদের কোন সাহায্য করতে পারেনি।

মাঝে একপাশ আগলে থাকা ফিঞ্চ ৭৪ রানে ফিরে গেলে রানের সাথে পাল্লা দিয়ে বাড়তে থাকা বলের চাহিদার সাথে তাল মেলাতে ব্যর্থ হয় অজিরা। নিজের ফিফটিটি ৮ চার ও ২ ছয়ে ৪৮ বলে সাজিয়েছে তিনি। আর শেষদিকে ম্যাথু ওয়েডের অপরাজিত ১৬ তাই কেবল পরাজয়ের ব্যবধানই কমিয়েছে।

ভারতের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন জাসপ্রিত ভুমরা ও রবিন্দ্র জাদেজা।

এর আগে ১১ ওভার স্থায়ী উদ্বোধনী জুটিতে ভালো শুরু পায় ভারতীয়রাও। এসময় ধাওয়ান-রোহিত মিলে ৯৭ রান যোগ করেন। ৩ চার ও ২ ছয়ে ৩২ বলে ৪২ রানে ধাওয়ান সাজঘরে ফিরলে ভাঙে এ জুটি।

পরে কোহলিকে নিয়ে ৫ ওভারে আরো ৪৬ রান যোগ করেন রোহিত। শেষপর্যন্ত ৫ চার ও ২ ছয়ে ৪৭ বলে ৬০-এর ঘরে রানআউটের খাড়ায় কাটা পড়েছেন ফর্মে থাকা এই ডানহাতি ব্যাটসম্যান। তবে কোহলিকে ফেরাতে পারেননি অজি বোলাররা। ৭ চার ও ১ ছয়ে ৩৩ বলে ৫৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন ভারতীয়দের টেস্ট অধিনায়ক।

মাঝে মহেন্দ্র সিং ধোনি ২ চারে ৯ বলে ১৪ রানে ফিরেছেন। স্বাগতিকদের হয়ে অ্যান্ড্রু টাই ও গ্লেন ম্যাক্সওয়েল উইকেট দুটি নিয়েছেন।

সংকলনঃ খেলাবিডি/Khelabd

আপডেট ২৯ জানুয়ারি ২০১৬ ০৯:০১:০৫ এএম
Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ