এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া, জানালো অস্ট্রেলিয়া ক্রিকেট

03 August 2017 21:02:25 5926261 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া, জানালো অস্ট্রেলিয়া ক্রিকেট

দেনা-পাওনা নিয়ে অস্ট্রেলিয়া ক্রিকেট (সিএ) এবং দেশটির খেলোয়াড়দের মধ্যকার দীর্ঘদিনের চলমান অচলাবস্থার সমাধান হয়েছে। আজ খেলোয়াড় এবং ম্যানেজমেন্ট ‘নৈতিকভাবে’ নতুন একটি চুক্তি করতে সম্মত হওয়ায় অস্ট্রেলিযা দলের আসন্ন বাংলাদেশ সফর নিয়ে শংকা কেটে গেছে। কেবলমাত্র বাংলাদেশ সফর নয় দলটির আসন্ন ভারত সফর এবং সামনের এ্যাশেজ সিরিজ নিয়ে তৈরি হওয়া শংকাও কেটে গেল। সিএ প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড বলেন, ‘উভয় পক্ষের বোধগম্য আপস মানসিকতার ফল আজকের চুক্তি।’ তিনি আরো বলেন ‘মূল ইস্যুগুলো’ চিহ্নিত করা হয়েছে। সাদারল্যান্ড আরো বলেন ‘এটা ক্রিকেট খেলাটিকে অনেকটা নিশ্চিত করবে। এটা সকল খেলোয়াড়-রাষ্ট্র এবং আন্তর্জাতিক খেলোয়াড়দেরকে অনতিবিলম্বে চুক্তিবদ্ধ করবে এবং একই সঙ্গে নির্ধারিত আসন্ন বাংলাদেশ সফরের গুরুত্বপূর্ণ পরিকল্পনা এগিয়ে নেবে।’ খেলোয়াড়দের দাবির গুরুত্বপূর্ণ বিষয় ছিল রাজস্ব ভাগাভাগি এবং নতুন চুক্তির অধীনে অধিকাংশই বহাল থাকবে।

দীর্ঘ কয়েক মাস যাবত উভয় পক্ষের মধ্যে চলমান বিবাদের ফলে খেলোয়াড়দের মধ্যে বেশ হতাশা সৃষ্টি হয়েছে এবং বোর্ডের সঙ্গে খেলোয়াড়দের সম্পর্কেরও বেশ অবনতি হয়েছে। চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় জুন মাস থেকে ২৩০ জন ক্রিকেটার বেকার হয়ে পড়ায় আসন্ন বাংলাদেশ সফর চরম হুমকির মুখে পড়েছিল। তবে সব সমস্যার সমাধান হওয়ায় চলতি মাসে বাংলাদেশ সফরে দুই টেস্ট, সেপ্টেম্বরে ভারত সফরে পাঁচ ওয়ানডে এবং নিজ মাঠে নভেম্বর মাসে চিরপ্রতিদ্বন্দি ইংল্যান্ডের বিপক্ষে শুরু হওয়া এ্যাশেজ সিরিজে এখন দলের নেতৃত্ব দেবেন নিয়মিত অধিনায়ক স্টিভ স্মিথ। খেলোয়াড়রা বয়কট করায় চলতি মাসেই অস্ট্রেলিয়া এ’ দলের একটি দক্ষিণ আফ্রিকা সফর বাতিল হয়ে গেছে।

সাদারল্যান্ড আরো বলেন, ‘খেলাটির সঙ্গে সম্পর্ক প্রমাণিত হয়েছে এবং আমি জানি ভক্তরা কিছুটা কষ্ট পেয়েছে। ‘উভয় পক্ষই সেটা স্বীকার করছে এবং সেটা একটা দুঃখের বিষয়। বিশেষ করে ভক্তদের সঙ্গে আমরা নিাশ্চিতভাবে সম্পর্ক পুনর্গঠন করছি। আমরা ক্রিকেটের প্রতি নজর ফিরিয়ে আনতে চাই।’ চলতি সপ্তাহের মধ্যে সমস্যার সমাধান না হলে শালিশি আদালতে যাওয়া হবে বলে গত সপ্তাহে হুমকি দিয়েছিলেন সাদারল্যান্ড। তার এমন ঘোষণায় সকলেই নড়েচেড় বসে, ঘোষণার পর থেকেই উভয় পক্ষ আলোচনা চালিয়ে আসছিল।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ