এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

বাজারে আসছে Xiaomi MI 6, দেখুন ফিচার সমূহ

29 March 2017 10:03:51 AM 866827 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
বাজারে আসছে Xiaomi MI 6, দেখুন ফিচার সমূহ

Xiaomi Mi 6 স্মার্টফোন নিয়ে আবার বাজার মাতাতে আসছে Xiaomi। হাই ডেফিনেশনের এই অত্যাধুনিক স্মার্টফোনটি নিয়ে দীর্ঘদিন ধরেই বাজারে আলোচনা চলছিল। খুব শীঘ্রই সেই অপেক্ষার অবসান হতে চলেছে। খুব অল্প সময়ের মধ্যেই মোবাইল জগতে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে চীনের ফোন Xiaomi। লক্ষ লক্ষ মানুষের মন জয় করে নিয়েছে Xiaomi-র বিভিন্ন মডেল। অপেক্ষাকৃত কম দামে একাধিক হাই কনফিগারেশনের ফোন, এটাই হল Xiaomi-র ইউএসপি। এবার পালা Xiaomi Mi 6-র। প্রথমে শোনা গিয়েছিল ফেব্রুয়ারি থেকে এপ্রিলের মাঝামাঝি কোনও একসময়ে বাজারে আসবে Xiaomi-র নতুন এই ফোন। তবে এখন শোনা যাচ্ছে যে, ফোনটি লঞ্চ হতে মে মাস পর্যন্ত সময় লাগবে। সে যাই হোক না কেন, সাধারণ মানুষ কিন্তু এই Xiaomi Mi 6 নিয়ে অত্যন্ত আগ্রহী। ইতিমধ্যেই এই নতুন ফোনটি নতুন কি কি ফিচার্স নিয়ে আসতে চলেছে সেই নিয়েও আলোচনা কিছু কম হচ্ছে না। 

আমরা আজ হাজির হয়েছি Xiaomi Mi 6 ফোনটির এরকম কিছু খুঁটিনাটি বিষয় নিয়ে। এই ফোনটিতে নতুন নতুন কি কি ফিচার্স রয়েছে, সেটাই আমরা আলোচনা করব আজকের এই প্রতিবেদনে।

ডুয়েল-লেন্স রেয়ার ক্যামেরা

শোনা যাচ্ছে, Xiaomi-র আরেকটি মডেল MI Note 2-র কাছাকাছি ডিজাইন এবং লুক হতে চলেছে এই Xiaomi Mi 6-র। শুধু নতুন এই ফোনের ডিসপ্লে ফ্ল্যাট হবে। Xiaomi Mi 6-র প্রধান বিশেষত্ব হল এর ডুয়েল-লেন্স রেয়ার ক্যামেরা সেটআপ, যা ফোনের বা দিকের কোণে থাকবে। এই ক্যামেরায় LED ফ্ল্যাশ থাকবে এবং রেয়ার সারফেসে কোনও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবেনা। আবার অন্য সূত্রে থেকে শোনা যাচ্ছে, Sony IMX400 সেন্সর থাকবে এই Xiaomi Mi 6 ফোনটিতে। MI 6 ফোনে স্ন্যাপড্রাগন 821 প্রসেসর ব্যবহার করা হবে প্রথমে শোনা গিয়েছিল স্ন্যাপড্রাগন 835 SoC প্রসেসর দিয়ে সজ্জিত করা হবে এই Xiaomi Mi 6 স্মার্টফোনটি। কিন্তু জানা যাচ্ছে, স্ন্যাপড্রাগন 835 SoC-র সাপ্লাইয়ে কিছু ঘাটতি রয়েছে। কারণ Galaxy S8 duo ফোনে এই স্ন্যাপড্রাগন 835 SoC প্রসেসর ব্যবহার করা হচ্ছে। তাই Xiaomi Mi 6- লঞ্চের যাতে কোনওরকম দেরি না হয় তাই আপাতত স্ন্যাপড্রাগন 821 SoC প্রসেসর ব্যবহার করা হচ্ছে এই ফোনে। তবে এই বছরের শেষে যে Xiaomi Mi 6 ফোনগুলি লঞ্চ করা হবে সেখানে স্ন্যাপড্রাগন 835 SoC প্রসেসর ব্যবহার করা হবে বলে শোনা যাচ্ছে।

সেরামিক বডি

Xiaomi Mi 6 ফোনটি বিভিন্ন কারণে অসাধারণ। এই ফোনের প্রধান বৈশিষ্ট্য হল এর সেরামিক বডি। এরফলে এই ফোনে একটা নতুন লুক চলে এসেছে।

MI 6 ফোনের ফ্ল্যাট ডিসপ্লে

Xiaomi Mi 6 ফোনটির ডিজাইন এবং লুক MI Note 2-র কাছাকাছি হলেও এই দুটি ফোনের বেশকিছু তফাতও রয়েছে। MI 6 ফোনের ফ্ল্যাট ডিসপ্লে এই ফোনটিকে একটি নতুন মাত্রা এনে দিয়েছে।

MI 6 ফোনটির সম্ভাব্য দাম

ফিচার্স এবং বৈশিষ্ট্য ছাড়াও এই MI 6 ফোনটির সম্ভাব্য দাম নিয়েও নানা জল্পনা এবং পরিকল্পনা চলছে মানুষের মনে। এই ফোনের তিনটি আলাদা মডেলের জন্য তিনরকম আলাদা আলাদা দাম অনুমান করা হয়েছে। 64 GB স্টোরেজের MI 6 ফোনটির আনুমানিক দাম 1999 ইউয়ান অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় 19,000 টাকা। 128GB স্টোরেজের MI 6 ফোনটির আনুমানিক দাম 2299 ইউয়ান অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় 22,000 টাকা। অন্যদিকে 256GB স্টোরেজের MI 6 ফোনটির আনুমানিক দাম 2899 ইউয়ান অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় 27,500 টাকা।

 

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ