এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

৩০ মিনিটেই পায়ের দুর্গন্ধ দূর করবেন কি করে?

15 January 2017 12:01:16 PM 157019730 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
৩০ মিনিটেই পায়ের দুর্গন্ধ দূর করবেন কি করে?

শরীরের মধ্যে কোন অঙ্গটি সবথেকে বেশি লড়াই করে জানেন? কে আবার, আমাদের পা! কেন কী! সারাদিন পায়ের উপরই তো আমরা দাঁড়িয়ে থাকি, সবথেকে বেশি ধূলো লাগে পায়েই, তাছাড়া ঘাম যে পরিমাণ পায়ে হয়, তা আর কোথাও হয় কিনা সন্দেহ। সাধারণত ঘাম আর ধূলোর কারণই পায়ে গন্ধ বেরয়। আপনিও কি এই একই সমস্য়ার শিকার? চিন্তা নেই! ঘরোয়া চিকিৎসার সাহায্য় নিলেই দেখবেন দুর্গন্ধ, সুগন্ধে পরিণত হয়েছে। পা থেকে গন্ধ বেরনো সত্য়িই খুব লজ্জার। সাধারণত যারা বুট জুতো পরেন মোজার সঙ্গে, তাদেরই বেশি এই ধরনের সমস্য়া হয়ে থাকে। কারণটা খুব সহজ। জুতো ঢাকা থাকলে ঘাম শুকোনোর সুযোগ পায় না, ফলে সেটা জনতে জনতে এক সময় গন্ধ বেরতে থাকে। কোনও রোগের কারণে যদি পা থেকে গন্ধ না বেরয়, তাহলে ঘরোয়া পদ্ধতির সাহায্য়ে গন্ধ দূর করা অনেকাংশেই সম্ভব হয়। তাই আজ থেকেই পায়ে পাউডার লাগানোর পরিবর্তে এইসব ঘরোয়া চিকৎসা শুরু করে দিন। দেখবেন দারুন ফল পাবেন হাতেনাতে।

১. লেভেন্ডর তেল: সামান্য় লেভেন্ডর তেল গরম জলে ফেলে তাতে কিছুক্ষণ পা ডুবুয়ে বসে থাকুন। দেখবেন অল্প সময় পর থেকেই পা থেকে সুন্দর গন্ধ বেরতে শুরু করবে।

২. খাবার সোডা: দু চামচ খাবার সোডা জলে মেশান। তারপর তাতে কিছুক্ষণ পা ডুবিয়ে রাখুন। ভালো ফল পাবেন। আসলে বেকিং সোডায় অ্যান্টিব্য়াকটেরিয়াল এবং অ্যান্টিইনফ্লেমেটরি প্রপাটিজ থাকায় পায়ের গন্ধ দূর করতে এটা দারুন কাজে আসে।

৩. টি ট্রি তেল: এই তেলে অ্যান্টিব্য়াকটেরিয়াল প্রপাটিজ থাকায় এই ধরনের সমস্য়ায় দারুন কাজে আসে। কয়েক ফোঁটা টি ট্রি তেল জলে মিশিয়ে তাতে ১০-১৫ মিনিট পা চুবিয়ে রাখুন। তাহলেই দেখবেন গন্ধ কমতে শুরু করেছে।

৪. মাউথ ওয়াশ: এটিও পায়ের গন্ধ দূর করে। এক বালতি গরম জলে সামান্য় মাউথ ওয়াশ মিলিয়ে তাতে পা চুবিয়ে রাখুন। মাউথ ওয়াশের মধ্য়ে থাকা অ্যালকোহল পায়ের ব্য়াকটেরিয়া মেরে গন্ধ দূরতে দারুন কাজে দেয়।

৫. লিকার টি: এক কাপ লিকার চা বানিয়ে জলে মেশান। তারপর তাতে ২০ মিনিট পা চুবিয়ে রাখুন। দেখবেন গন্ধ কমে যাচ্ছে।

৬. অ্যাপেল সিডার ভিনিগার: শরীরে পি.এইচ লেভেল ঠিক রাখার পাশাপাশি গন্ধ তৈরি করে এমন ব্য়াকটেরিয়াগুলি মেরে পায়ের গন্ধ দূর করতে এর কোনও জুরি নেই। প্রসঙ্গত অ্যাপেল সিডার ভিনিগারে অ্যাসিডিক এলিমেন্ট থাকায় এটি ব্য়াকটেরিয়াদের মেরে ফেলতে সাহায্য় করে।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ