আপনি আছেন » প্রচ্ছদ » খবর

ব্যক্তিগত তৃতীয় ইনিংসে টিপল সেঞ্চুরি করে রেকর্ড গড়লেন নায়ার

জীবনের তৃতীয় টেস্টে খেলতে নেমেই রেকর্ড গড়ে ফেললেন করুণ নায়ার। ব্যাট করতে নেমে প্রথম সেঞ্চুরিকে ট্রিপল সেঞ্চুরিতে পরিণত করে ফেললেন এই ভারতীয় ব্যাটসম্যান। ৩২টি চার ও ৬টি ছক্কা হাঁকিয়ে দিনের শেষে ৩০৩ রানে অপরাজিত করুণ।

এর আগে প্রথম শতরানকে ট্রিপল সেঞ্চুরিতে পরিণত করেছিলেন সেবার্স(৩৬৫) ও সিম্পসন(৩১১)। নায়ারের রানে ভর করেই ভারত ইংল্যান্ডের কাছে বিশাল রানের পাহাড় খাড়া করে দিল। দিনের শেষে ভারতের স্কোর ৭ উইকেটে ৭৫৯ রান। ইংল্যান্ডের বিরুদ্ধে ২৮২ রানে এগিয়ে থেকেই ইনিংস ডিক্লেয়ার করে দিল ভারত। একইসঙ্গে এক ইনিংসে সর্বচ্চ রান করে ফেলল ভারত। এর আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারত করেছিল ৭২৬ রান।

চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ড ৪৭৭ রান করার পর মনে হয়েছিল ভারতের কাছে ওই টার্গেট বিশাল চ্যালেঞ্জিং হয়ে ‌যাবে। কিন্তু সেই আশঙ্কাকে উড়িয়ে দেয় লোকেশ রাহুলের ১৯৯ ও করুণ নায়ারের ৩০৩ রান। আগামিকালই খেলার শেষদিন। ভারতীয় বোলাররা ভালো বল করতে পারলে একটা ফয়সালা হয়ে ‌যেতে পারে।

ভারত ইনিংস ডিক্লেয়ার করার পর ইংল্যান্ডের পক্ষে ব্যাট হাতে নেমেছেন জেনিংস ও কুক। জেনিংস ৯ রানে ও কুক ৩ রানে ক্রিজে রয়েছেন। এই জুটি না টিকতে পারলে ইংল্যান্ডের কপালে দুঃখ রয়েছে।