এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

চোখের পাপড়ি ঘন ৪টি সহজ উপায়

01 September 2017 15:13:40 23061357 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
চোখের পাপড়ি ঘন ৪টি সহজ উপায়

কালো হরিণ চোখ শুধু কবিতা বা প্রেমিকের উপমায় নয় সত্যি সত্যি আপনারও হতে পারে। ভাবছেন কীভাবে? আপনার চোখের পাপড়ি যত ঘন হবে আপনার চোখকে তত কালো মনে হবে। চোখের পাপড়ি যত দীর্ঘ হয় তত এটা বাঁকানো থাকে আর আপনার চোখকে ততই মায়াময় করে তোলে। আবার চোখের পাপড়ি কম থাকার কারণে আপনার পটল চেরা চোখের সৌন্দর্য ঢাকা পড়ে যাবে। মনে হবে সাপের চোখ যাতে পাপড়ি থাকে না। চোখের লম্বা ঘন পাপড়ি চোখের সৌন্দর্য বাড়িয়ে দেয়। আজকাল এই চোখের পাপড়ি ঘন করে তোলার জন্য আইল্যাশ এর ব্যবহার অনেক বেড়েছে। আপনি প্রাকৃতিক উপায়ে ও আপনার কাজল কালো ‘চোখের পাপড়ি’(Eye petals) ঘন আর লম্বা করে তুলতে পারেন। কারণ সবাই আইল্যাশ ব্যবহার করতে পারে না। অনেকের আইল্যাশ লাগালে অ্যালারজি হয় আবার অনেকে এটি ব্যবহার করলে অসস্তি বোধ করেন। তাই প্রাকৃতিক উপায়ে আপনি যদি আপনার চোখের পাপড়ি বড় কালো করে তুলতে পারেন সেটা হবে দীর্ঘস্থায়ী আর পার্শ্বপ্রতিক্রিয়া মুক্ত।চোখের পাপড়ি

চোখের পাপড়ি ঘন ও দীর্ঘ করার ৪টি সহজ উপায়ে
কীভাবে আমরা আমাদের চোখের পাপড়ি ঘন কালো আর দীর্ঘ করে তুলব তার কিছু সহজ ঘরোয়া পদ্ধতি আসুন জেনে নিই-

অলিভ অয়েলের মতো পুরানো পরিষ্কার মাশকারার ব্রাশ দিয়ে পেট্রোলিয়াম জেলি চোখের পাপড়িতে লাগান ঘুমাতে যাবার আগে।ভোরে ঘুম থেকে উঠে কুসুম কুসুম গরম পানিতে মুখ পরিষ্কার করে ফেলুন।

অলিভ অয়েলের মতো পুরানো পরিষ্কার মাশকারার ব্রাশ ‘অ্যালোভেরা’(Alovers) জেলের মধ্যে ডুবিয়ে চোখের পাপড়িতে লাগান ঘুমাতে যাবার আগে। ভোরে ঘুম থেকে উঠে কুসুম কুসুম গরম পানিতে মুখ পরিষ্কার করে ফেলুন। এছাড়া এক টেবিল চামচ অ্যালোভেরা জেল, এক টেবিল চামচ জোজোবা ওয়েল আর এক চা চামচ ক্যামেলিয়া ইনফিউসান মিশিয়ে একটি এসেন্সিয়াল ওয়েল তৈরি করুন আর এটি চোখের পাপড়িতে মাশকারার মতো ব্যবহার করুন। দিনে অন্তত দুইবার এটি ব্যবহারের ১৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। দেখুন কিছু দিনের মধ্যে আপনার চোখের ভাষা সবার কাছেই অন্যরকম হয়ে উঠবে।

অলিভ অয়েল

প্রতি রাতে ঘুমানোর আগে পুরানো পরিষ্কার মাশকারার ব্রাশ দিয়ে আপনার চোখের পাপড়িতে অলিভ ওয়েল হালকা করে লাগাতে ভুলবেন না। ভোরে ঘুম থেকে উঠে কুসুম কুসুম গরম পানিতে মুখ পরিষ্কার করে ফেলুন। আপনি অলিভ অয়েলের পরিবর্তে আমন্ড বা ক্যাস্টর ওয়েলও ব্যবহার করে দেখতে পারেন। ২ থেকে ৩ মাসের মধ্যেই আশানুরুপ ফল পাবেন।

অতি সুলভ ডিম দিয়ে

ডিমের সাদা অংশের সাথে এক টেবিল চামচ গ্লিসারিন মিশিয়ে নিন ভালোভাবে আর তারপর চোখ বন্ধ করে কটন বাড দিয়ে এই মিশ্রণ চোখের পাপড়িতে লাগান । ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। মাসে ১০/১২ বার এটি ব্যবহার করুন। ৪/৫ মাসের মধ্যেই আপনার চোখের পাপড়ি ঘন আর লম্বা হবে।চোখের পাপড়ি

এবার চোখের পাপড়ি নিয়ে কিছু সহজ টিপস

⇒ চোখের মেকআপ এর ব্যবহার এর উপরও আপনার চোখের পাপড়ির গঠন আর গুণগত দিক নির্ভর করে। খুব ক্লান্ত থাকলেও মুখের আর চোখের মেকআপ না তুলে কখনও ঘুমাবেন না। মেকআপ সারা রাত আপনার চোখের পাপড়িতে থেকে এটি শক্ত হয়ে পাপড়ি ভেঙ্গে ফেলে ।
⇒ আপনার খুব বেশী প্রয়োজন না হলে গ্লু দিয়ে চোখে আইল্যাশ ব্যবহার করেবন না।
⇒ চোখের মেকাপের পণ্য অবশ্যই যেন ভালো কোম্পানির ও বিশ্বস্ত ব্রান্ডের হয়।
⇒ চোখের পাপড়ি নিয়মিত পরিষ্কার করবেন চুলের মতো।
⇒ আপনার মাথায় খুসকি হলে আপনার চোখের পাপড়িতেও খুসকি হতে পারে। খুসকি হলে চোখের পাপড়ি ঝরে যায় আর রঙও নষ্ট হয়। তাই চুল ও চোখের পাপড়ি ‘খুশকি’(Dandruff) মুক্ত রাখতে চেষ্টা করবেন সবসময়।
⇒ চোখ খুব চুলকাবেন না কখনও। বা চোখের পাপড়িতে টানাটানি করবেন না।
⇒ চুলের মতো ভিটামিন ই চোখের পাপড়ির বৃদ্ধিতে সাহায্য করে।
⇒ খুব ভালোভাবে না জেনে বা বুঝে চোখের আইল্যাশ কোঁকড়া করার মেশিন ব্যবহার করবেন না।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ