এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

পাতলা আই ব্রো ঘন ও সুন্দর করতে যা করবেন

21 August 2017 11:40:39 18142697 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
পাতলা আই ব্রো ঘন ও সুন্দর করতে যা করবেন

চোখের এবং মুখের সৌন্দর্য বৃদ্ধি করতে সাহায্য করে এক জোড়া কালো পুরুষ্টু ভ্রু। কিন্তু অমাদের মধ্যে অনেকেই আছে যাদের ভ্রু পাতলা। মেক আপের সাহায্য অবশ্যই এটা ঠিক করা যায়‚ কিন্তু বারবার আই ব্রো পেন্সিল ঘষার কোনো মানে হয় না। কারণ ঘরে বসেই আপনি সম্পূর্ণ ন্যাচরাল সুন্দর ভ্রু পেতে পারেন। কী করে? আজকে রইলো কয়েকটা ঘরোয়া টোটকা যার সাহায্য আপনি পেতে পারেন কালো আকর্ষক এক জোড়া ভ্রু।

১) ক্যাস্টর অয়েল : এই তেলের সাহায্য খুব দ্রুত আপনি ঘন ভ্রু পেতে পারেন।

কী করে ব্যবহার করবেন : রাতে শুতে যাওয়ার আগে তুলোয় ক্যাস্টর অয়েল লাগিয়ে নিন। এটা দিয়ে এবার হাল্কা করে আই ব্রো ম্যাসাজ করুন। সকালে হাল্ক গরম জল দিয়ে ধুয়ে নিন।

২) নারকেল তেল : মাথার চুল ঘন করার জন্য আমরা অনেকেই নারকেল তেল ব্যবহার করি। একই কারণে আপনি তা আপনার ভ্রুর জন্যেও ব্যবহার করতে পারেন। নারকেল তেলে ভিটামিন E আছে যা এটা করতে সাহায্য করে।

কী করে ব্যবহার করবেন : আঙুলের ডগায় কয়েক ফোঁটা নারকেল তেল লাগিয়ে ভ্রু ম্যাসাজ করুন। ম্যাসাজ করার ফলে রক্ত চলাচল দ্রুত হবে। সারারাত রেখে সকালে ধুয়ে ফেলুন।

৩) অলিভ অয়েল : ভ্রুয়ের রোম ঘণ করার জন্য অলিভ তেল ও ব্যবহার করতে পারেন। এতে উপস্থিত ভিটামিন E চুল কালো আর ঘণ করবে।

কী করে ব্যবহার করবেন : আঙুলে কয়েক ফোঁটা অলিভ অয়েল নিয়ে ম্যাসাজ করুন। অলিভ অয়েতের সঙ্গে কয়েক ফোঁটা মধুও মিশিয়ে দিতে পারেন। ৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। আবার চাইলে সারা রাতও রাখতে পারেন।

৪) পেঁয়াজের রস : পেঁয়াজে উপস্থিত সালফার দ্রুত নতুন চুল গজাতে সাহায্য করে।

কী করে ব্যবহার করবেন : পেঁয়াজ থেঁতো করে রস বের করে নিন। ৫ মিনিট ধরে ভ্রু ম্যাসাজ করুন। নিজে থেকে শুকিয়ে যেতে দিন। এরপর ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। সপ্তাহে তিনবার অবধি করতে পারেন।

৫) ডিমের কুসুম : ডিমে উপস্থিত প্রোটিন চুল বাড়তে সাহায্য করে।

কী করে ব্যবহার করবেন : ডিমের সাদা থেকে কুসুম আলাদা করে নিন। এইবার ডিমের কুসুম ফেটিয়ে নিন। সাদা ফেনা দেখা গেলে ফেটানো বন্ধ করুন। ১৫-২০ মিনিট লাগিয়ে রেখে ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন।

৬) দুধ : দুধেও প্রচুর প্রটিন আছে যা আপনার ভ্রু ঘন করতে সাহায্য করবে।

কী করে ব্যবহার করবেন : তুলোতে খানিকটা দুধ লাগিয়ে তা ভ্রুর ওপর লাগিয়ে নিন। নিজে থেকে শুকোতে দিন। শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন।

৭) অ্যালোভেরা : অ্যালোভেরাতে উপস্থিত ময়শ্চারাইজিং প্রপার্টি হেয়ার ফলিকলস কে পুষ্টি জোগায়। সব থেকে ভালো হয় যদি অ্যালোভেরার পাতা থেকে সরাসরি জেল বের করতে পারেন তো।

কী করে ব্যবহার করবেন : অ্যালোভেরার পাতা থেকে খানিকটা জেল চেঁচে নিন। এই জেল দিয়ে এবার হাল্কা করে ভ্রু ম্যাসাজ করুন। ৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। আরো বেশি উপকার পাবেন যদি জেলের মধ্যে মধু বা নারকেল তেল মিশিয়ে নেন। দ্রুত ফল পেতে সপ্তাহে ৪ বার করুন।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ