এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

পিঠের মেদ কমাবেন কি করে?

16 July 2017 10:56:59 17779367 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
পিঠের মেদ কমাবেন কি করে?

শুধু পেট নয়, পিঠের চর্বি নিয়েও চিন্তিত অনেকেই। কিন্তু পেটের মেদ কমাতে ব্যস্ত হলেও পিঠের দিকে ততটা সচেতন নন বেশিরভাগই। ফলে চর্বির কারণে অসময়ে খাজ পড়ার মতো ঘটনা ঘটতে দেখা যায়। আবার টাইট বক্ষবেষ্টনী ব্যবহারের কারণেও এ খাজের সংখ্যা বাড়তে পারে।

এটি দেখতে যেমন খারাপ দেখায়, একইসাথে পোশাক পরিধানের ক্ষেত্রেও বিরক্তির উদ্রেক করে। তাই আগে থেকেই এ বিষয়ে সচেতন থাকা দরকার।

এবার ওমেনহেলথমাগ ডট কম অবলম্বনে পিঠের চর্বি কমানোর ৫ উপায় সম্পর্কে জানিয়ে দিচ্ছে অর্থসূচক:

হৃদপিন্ড সংক্রান্ত আপ চালু করুন

আপনি যদি সত্যিই আপনার পিঠের মেদ কমাতে চান তাহলে আগে থেকেই হৃদপিন্ড সংক্রান্ত আপ চালু করুন। যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগ জানিয়েছে, ভালো ফল পেতে চাইলে সপ্তাহে ৫ বার ৬০ মিনিট ধরে ব্যায়াম করুন। এটি আপনার পিঠের চর্বি কমাতে অনেক বেশি সাহায্য করবে। আর ব্যায়াম করলে এমনিতেই শরীরের অতিরিক্ত ক্যালরি কমে যায়।

টোনিং- এর উপর ফোকাস করুন

এটি এমন এক ধরণের ব্যায়াম যেটি পিঠ এবং কাঁধ সবকিছুর সমন্বয় করে করতে হয়। এতে করে মাংসপেশী আরও শক্তিশালী হয়। অঙ্গবিন্যাসের উন্নতি করতে এই ব্যায়াম বিস্ময় ছড়াতে পারে। প্রায় পাঁচ মিনিট ধরে ব্যায়াম করলে তাতে পিঠের চর্বি কমাতে ভালো ফল পাওয়া যায়।

যোগব্যায়াম করুন

পিঠের চর্বি কমিয়ে আনতে যোগব্যায়াম করার কোনো বিকল্প নেই। প্রতিদিন নিয়ম মেনে প্রয়োজন মতো আপনি এ কাজটি করতে পারেন। তাতে উপকারই পাবেন।

স্মার্ট খাবার খান

স্বাস্থ্যসম্মত খাবার খান। প্রতিদিনের খাদ্যতালিকায় বিশেষ করে সকালের নাস্তা, দুপুরের খাবার কিংবা ডিনারে সেইসব খাবার রাখুন যা আপনার চর্বি কমাতে সাহায্য করবে। এমনকি বিকালের নাস্তায়ও তা রাখার চেষ্টা করুন। এতে করে আপনার পিঠের মেদ সহজেই কমে যাবে।

ঠিলেঠালা পোশাক পরিধান করুন

সময় থাকতে যদি আপনি আপনার বক্ষবেস্টনির আশপাশ সম্পর্কে সচেতন না হন তাহলে পিঠের মেদ কখনই কমবে না। এক্ষেত্রে সবসময় এর সাইজটি সম্পর্কে অবগত থাকুন। এমনকি জিন্সের ক্ষেত্রেও কিন্তু একই কথা প্রযোজ্য। তাই সবসময় ঠিলেঠালা পোশাক পরিধান করুন। কারণ এই ধরণের পোশাক আপনার আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করবে।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ