এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

ফর্সা হতে চাই, কি ক্রিম মাখবো?

28 July 2017 11:15:46 252826413 ভোট:5/5 5 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
ফর্সা হতে চাই, কি ক্রিম মাখবো?

এখানে আমি রঙ ফর্সা করার সবচেয়ে ভাল ১১ টি ফেয়ারনেস ক্রিম বা হোয়াইটেনিং ক্রিমের একটি লিস্ট করেছি যা আমাদের মার্কেটগুলিতে পাওয়া যায়। এগুলির কিছু আছে তৈলাক্ত ত্বকের জন্য, কিছু শুষ্ক ত্বকের জন্য কিছু আছে, ডে ক্রিম, কিছু আছে নাইট ক্রীম। এই লিস্টের মধ্যে আপনি আপনার ত্বকের জন্য সঠিক ক্রিমটি অবশ্যই খুঁজে পাবেন। 

সূর্যরশ্মি , ধুলা, আর দূষণের কারনে আমরা আমাদের প্রাকৃতিক গায়ের রঙ হারিয়ে ফেলি। অল্প বয়সী মেয়েদের এই সমস্যা আরও প্রকট হয় কারণ তারা  সূর্যরশ্মিতে বেশী সময় থাকে আর সমস্যায়ও ওরা বেশী ভোগে । এই সব সমস্যার কারনে আমরা আমাদের গায়ের রঙের পরিবর্তন করতে চাই।

আমি সব সময় বলি কেনা পণ্যের চেয়ে ঘরোয়া পণ্যের মাধ্যমে রূপচর্চা অনেক বেশী নিরাপদ। কিন্তু সব সময় এই সব ঘরোয়া পর্দ্ধতি চর্চা করা সম্ভব হয় নয় তাই ফেয়ারনেস ক্রিমের উপর নির্ভর করতে হয়।

১) গারনিয়ার ন্যাচারাল হোয়াইট কমপ্লিট মাল্টি একশান ফেয়ারনেস ক্রিম এস পি এফ ১৭

ত্বক ফর্সা করার জন্য এর মধ্যে আছে একটি অতি উত্তম এজেন্ট যা ভিটামিন সি এর তুলনায় ১০ গুন বেশী শক্তিশালী। ভিটামিন সি কে বলা হয় ত্বক ফর্সাকারী এজেন্ট। এটি ত্বককে  ইউভিএ / ইউভিবি  রশ্মি থেকে রক্ষা করে এবং দুই সপ্তাহের মধ্যে ত্বকের রঙ ফর্সা করে তোলে।

 Garnier-White-Complete-Multi-Action-Fairness-Cream-productreviewbd

গারনিয়ার ফেয়ার নেস ক্রিমের মূল্য – ১৮ গ্রামের দাম ১৮০- ২২০ টাকা ।

২)ল্যাকমে  পারফেক্ট রেডিয়েন্স ইনটেন্স হোয়াইটেনিং ডে ক্রিম

ল্যাকমে স্কিন হোয়াটেনিং ক্রিমটি একটি গ্রে রঙের জারে থাকে। এটি সব ধরণের ত্বকের জন্য এবং ছেলে ও মেয়ে সবাই ব্যবহার করতে পারেন। এই ক্রিমে আছে ভিটামিন বি৩ যা ত্বকে পুষ্টি দেয় ও সাথে সাথে ত্বক উজ্জ্বল করে তোলে। এর ভেজস উপাদান আপনার ত্বক মসৃণ করে তুলবে।

%e0%a6%ab%e0%a7%87%e0%a7%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b8-%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%ae-skinlightening

ল্যাকমে  পারফেক্ট রেডিয়েন্স ইনটেন্স হোয়াইটেনিং ডে ক্রিম এর মূল্য- ৫০ গ্রামের দাম- ৭০০ টাকা থেকে ৭৫০ টাকা।

৩) ল’ রিয়েল প্যারিস স্কিন পারফেক্ট এন্টি-ইমপারফেকসান্স অ্যান্ড হোয়াইটেনিং ক্রিম-

ল’ রিয়েল  এর এটি একটি নুতন ক্রিম  ত্বকের জন্য। বছরের পর বছর ধরে ল’ রিয়েল অনেক অনেক ত্বকের যত্নের ক্রিম বাজারে এনেছে। এই ক্রিমটিতে আছে ভিটামিন বি৩, ভিটামিন ই ও সি। তাই এটি আপনার ত্বক শুধু ফর্সা করবে তাই  নয় বরং আপনার ত্বকের বয়স বাড়তেও  দেবে না। আপনার ত্বক রাখবে চিরতরুন। আমি নিজে এটি ব্যবহার করি। এটা সব ধরণের ত্বকে ব্যবহার করা যায়। তবে খুব শুষ্ক ত্বকে এটি ময়েসচারাইজ করতে পারে না।

loreal-paris-skin-perfect-anti-imperfections-whitening-cream-productreviewbd

লল’ রিয়েল প্যারিস স্কিন পারফেক্ট এন্টি-ইমপারফেকসান্স অ্যান্ড হোয়াইটেনিং ক্রিম (l’oreal paris skin perfect anti-imperfections and whitening cream) এর মূল্য – ২০ মিলি. এর দাম -২২০ টাকা ।

৪) বায়োটিক বায়ো কোকোনাট হোয়াইটেনং অ্যান্ড ব্রাইটেনিং ক্রিম-

বায়োটিক ত্বক ও চুলের জন্য একটি ভেজস ব্র্যান্ড। এই ক্রিমে আছে এক্সট্রা  ভার্জিন নারকেল তেল ও অন্যান্য ভেজস উপাদান। এটি শুষ্ক ত্বকের ফর্সাকারী হিসেবে ও ময়েসচারাইজের জন্য খুব ভাল। তবে যাদের তৈলাক্ত ত্বক তাদের জন্য এটা আমি সুপারিশ করব না কারণ এটি একটু তেলতেলে ক্রিম যা ত্বকের পোর ব্লক করে দিতে পারে।

biotique-bio-coconut-whitening-brighting-cream-productreviewbd

বায়োটিক বায়ো কোকোনাট হোয়াইটেনং অ্যান্ড ব্রাইটেনিং ক্রিম(biotique bio coconut whitening & brightening cream) এর মূল্য-৫০ গ্রামের প্যাকেটের দাম ৪৫০ টাকা।

 

৫) ফেয়ার এন্ড লাভলী মাল্টি ভিটামিন ফেয়ারনেস ক্রিম উইথ এসপি এফ ১৫ ক্রিম –                                                                           

ফেয়ার এন্ড লাভলী হল সবচেয়ে জনপ্রিয় রঙ ফরসাকারি ক্রিম। আশা করি আপনারা সবাই এটি স্বীকার করবেন। এর নুতন সংস্করনটি ব্যবহার অনেক সহজ আর এতে আছে এসপিএফ  ও সাথে মাল্টি ভিটামিন। এটি প্রতিদিনের ব্যবহারের জন্য ভাল। যাদের ত্বক তৈলাক্ত ও মিশ্র ধরণের তাদের জন্য পরামর্শ হল শুধু এই ক্রিম  এর উপর ভরসা না করে প্রতি সপ্তাহে অন্তত দুবার ত্বক এক্সফলিয়েট করবেন । এটা আপনার ত্বকে একটি আলাদা প্রভাব ফেলবে।

fair-lovely-multi-vitamin

ফেয়ার এন্ড লাভলী মাল্টি ভিটামিন ফেয়ারনেস ক্রিম(fair and lovely multivitamin fairness cream) উইথ এসপিএফ ১৫ ক্রিমের মূল্য- ৫০ গ্রামের দাম ২২০ টাকা।

৬) ভিএলসিসি স্নিগ্ধ ফেয়ারনেস ক্রিম-

 ভিএলসিসি এর এই ক্রিম দাবি করে যে, এটা ত্বককে টান টান আর মসৃণ করার সাথে সাথে ত্বকের পিগমেন্টেসান সমস্যাও দূর করে। এতে আছে কাঁচা হলুদ, লেবুর খোসা, তুঁত এবং যষ্টিমধু। যষ্টিমধুন আপনার ত্বক উজ্জ্বল করে আর লেবুর খোসা ও হলুদ ত্বকের টেক্সচার উন্নত করে। সাথে সাথে ত্বকের দাগও দূর করে। তুঁত আপনার ত্বকে মেলানিন তৈরি করতে বাধা দেয়। এই ত্বক ফর্সাকারী ক্রিমে আছে এসপিএফ ২৫ । এটি তৈলাক্ত ত্বকের জন্য সঠিক বাছাই নাও হতে পারে।

vlcc-fairness-cream

ভিএলসিসি স্নিগ্ধ ফেয়ারনেস ক্রিম(vlcc fairness cream) এর মূল্য – ৫০ মিলি. এর দাম ৮২০ টাকা।

৭) রেভলন টাচ অ্যান্ড গ্লো এডভান্স ফেয়ারনেস ক্রিম-

এটি হালকা গোলাপি ও সাদা টিউবে পাওয়া যায় । এতে রয়েছে সান স্ক্রিন যা দিনের বেলায় আপনি অনায়াসেই ব্যবহার করতে পারবেন। এছাড়া রয়েছে ভিটামিন ও মধু যা ত্বকের বার্ধক্য  রোধ করে ও ত্বক ফর্সা করে।

revlon-touch-and-glow-advanced-fairness-cream

রেভলন টাচ অ্যান্ড গ্লো এডভান্স ফেয়ারনেস ক্রিম(revlon touch and glow advanced fairness cream) এর মূল্য- ৭৫ গ্রামের দাম ৪৯০ টাকা।

৮) হিমালয়া হারবাল ফেয়ারনেস ক্রিম-

হিমালয়া হারবাল ফেয়ারনেস ক্রিমে আছে প্রাকৃতিক নির্যাস যেমন এলোভেরা, ওয়ালনাট, কমলা, গোলাপ ইত্যাদির নির্যাস যা ত্বকে অনেক ধরণের কাজ করে। এটি স্কিন টোন করে, দাগ দূর করে ও ত্বক মসৃণ করে তেলতেলে করা ছাড়াই। এতে কোন ব্লিচিং এজেন্ট নেই তাই ত্বকে একটি প্রাকৃতিক ফেয়ারনেস দেয়।

himalaya-fairness-cream-productreviewbd

হিমালয়া হারবাল ফেয়ারনেস ক্রিম (himalaya herbal fairness cream) এর মুল্য -১৭০ টাকা।

৯) লোটাস হারবাল হোয়াইট গ্লো স্কিন হোয়াইটেনিং অ্যান্ড ব্রাইটেনিং জেল ক্রিম-

যাদের ত্বক তৈলাক্ত তাদের ত্বক ফর্সা করার জন্য লোটাস হারবাল জেল ক্রিমটি পারফেক্ট। এটার ক্রিমি ফর্মুলা যার ওজন হালকা ও ত্বকের পোর বল্ক করে না বা ত্বককে আরও তেলতেলেও করে ফেলে না। এটা খুব দ্রুত ত্বকে মিশে যায় ও ত্বক উজ্জ্বল করে। এর এসপিএফ ২৫ এটাকে একটি সঠিক ডে ক্রিমে পরিণত করেছে।

lotus-herbals-whiteglow-skin-whitening-brightening-gel-cream

লোটাস হারবাল হোয়াইট গ্লো স্কিন হোয়াইটেনিং অ্যান্ড ব্রাইটেনিং জেল ক্রিম এর মূল্য- সবচেয়ে ছোট সাইজের দাম ২২০ টাকা।

১০) ওলে ন্যাচারাল হোয়াইট ইনস্ট্যান্ট গ্লোইং ফেয়ারনেস সিরাম –

ওলে এর সবচেয়ে বড় বাজারজাতকরন ক্রিম হল এটি। এটা ওজনে হালকা স্কিন সিরাম যা ত্বকের রঙ ফর্সা করে। সহজে ত্বকে মিশে যায় আর এটা তেলতেলে নয় তাই তৈলাক্ত ত্বকের জন্যও ভাল। তবে শুষ্ক ত্বকের সবাইও এটা ব্যবহার করতে পারবেন।

olay-natural-white-instant-glowing-fairness-cream

ওলে  ন্যাচারাল হোয়াইট ইনস্ট্যান্ট গ্লোইং ফেয়ারনেস সিরাম (olay natural white instant glowing fairness serum) এর মূল্য -২০ গ্রামের টিউবের দাম -১৯০ টাকা।

১১) পন্ডস ফ্ল লেস হোয়াইট ভিজিবল স্কিন লাইটেনিং ক্রিম-

ত্বক ফর্সা আর উজ্জ্বল করার অনেক রকমের ক্রিমের মধ্যের পন্ডসের এই ক্রিমটি একটু দামী  আর এর হালকা টেক্সচার এর জন্য গরমে এটি ব্যবহার খুব আরামদায়ক এবং এটা সব ধরণের ত্বকের জন্যই কার্যকরী। এতে রয়েছে ভিটামিন বি৩ ।

ponds-flawless-white-visible-lightening-daily-cream

পন্ডস ফ্ল লেস হোয়াইট ভিজিবল স্কিন লাইটেনিং ক্রিম (pond’s flawless white visible lightening daily cream) এর মূল্য-৫০ গ্রামের দাম ১১২০ টাকা।

আপনি আপনার ত্বক এর ধরণ বুঝে আপনার ক্রিম বেছে নিন।

মূল লেখা - প্রোডাক্ট রিভিউ বিডি

আপডেট 28 July 2017 11:20:14
Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ