এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

ব্রণের প্রকোপ কমাতে, ত্বক উজ্জ্বল করতে জুড়ি নেই বরফের

31 March 2017 10:03:15 AM 170520679 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
ব্রণের প্রকোপ কমাতে, ত্বক উজ্জ্বল করতে জুড়ি নেই বরফের


১. দীর্ঘ সময় মেকআপ ধরে রাখতে:

মেকআপ শুরু করার আগে এক টুকরো বরফ নিয়ে ভাল করে মুখে ঘষে নিন। যখন দেখবেন জলটা একেবারে শুকিয়ে গেছে, তখন মেকআপ শুরু করুন। এমনটা করলে ফাউন্ডেশন খুব ভাল ভাবে ত্বকে শোষিত হয়। ফলে সহজে মেকআপ নষ্ট হতে চায় না। 

২. ত্বককে টানটান করে:

একটা কাপড়ের টুকরো নিয়ে তাতে পরিমাণ মতো বরফ নিয়ে নিন। এবার সেটি ভাল করে মুখে ঘষুন কিছুক্ষণ। প্রচন্ড ঠান্ডা হওয়ার কারণে বরফ ঘষা মাত্র মুখে রক্ত চলাচল খুব বেড়ে যায়, ফলে ত্বক টানটান হয়ে ওঠে।

৩. চোখের ফোলাভাব কমায়:

একটা কাপড়ে পরিমাণ মতো বরফের টুকরো নিয়ে নিন। তারপর সেই কাপড়ের সাহায্যে বরফটা ভাল করে চোখের তোলায় ঘযতে থাকুন। এমনটা করলে চোখের ফোলা ভাব যেমন কমে যাবে, তেমনি ডার্ক সার্কেলের সমস্যাও দূর হবে। আসলে বরফ ঘষায় সঙ্গে সঙ্গে চোখের তলায় রক্ত চলাচল খুব বেড়ে যায়। যে কারণে সমস্যাগুলি কমতে শুরু করে। প্রসঙ্গত, ত্বককে রিজুভিনেট করার মধ্য়ে দিয়ে আরও নানা রকমের ত্বকের রোগ সারাতেও বরফের কোনও বিকল্প হয় না বললেই চলে।

৪. ব্রণর প্রকোপ কমায়:

সারা মুখ ব্রণতে ভরে গেছে? চিন্তা নেই, উপায় আছে। এক টুকরো বরফ নিয়ে মুখের যেখানে যেখানে ব্রণ হয়েছে সেখানে ভাল করে লাগান। দেখবেন নিমেষে মুখ পরিষ্কার হয়ে যাবে। আসলে বরফ ঘষার পর মুখে রক্ত প্রবাহ খুব বেড়ে যায়। যে কারণে ব্রণগুলি শুকিয়ে যেতে শুরু করে। প্রসঙ্গত, বরফ ঘষার সময় কোষেদের জন্মহারও খুব বেড়ে যায়। ফলে ত্বক ধীরে ধীরে উজ্জ্বল এবং প্রাণবন্ত হয়ে ওঠে।

৫. লালা ভাব কমায়:

নানা কারণে ত্বকে প্রদাহ বা জ্বালা হলে সারা শরীর লাল লাল দাগে ভরে যায়। এমনটা হলে সঙ্গে সঙ্গে একটা বরফের টুকরো নিয়ে যেখানে যেখানে লাল হয়েছে, সেখানে ঘষুন। এমনটা করলে প্রদাহ কমতে শুরু করবে, ফলে লাল ভাবও ধীরে ধীরে কমে যাবে।

৬. পুড়ে যাওয়া ত্বককে স্বাভাবিক করে:

বরফের প্রচন্ড ঠান্ডা হওয়ার কারণে এটি ত্বকে ঘষলে সে জায়গার তাপমাত্রা নিমেষে কমে যায়। ফলে সূর্যালোকের কারণে পুড়ে যাওয়া ত্বকও স্বাভাবিক হতে শুরু করে। সেই সঙ্গে ত্বকের প্রদাহও হ্রাস পায়।

৭. ত্বকের কষ্ট দূর করে:

আইব্রো করার পর বেশিরভাগ সময়ই জ্বালা বা যন্ত্রণা হয়। সেক্ষেত্রে একটা বরফের টুকরো নিয়ে যেখানে জ্বালা হচ্ছে, সেখানে কিছু সময় ঘষলে কষ্ট একেবারে কমে যায়।

৮. ত্বককে উজ্জ্বল এবং সুন্দর করে তোলে:

আইস ট্রেতে অল্প করে কমলা লেবুর রস ঢেলে ট্রেটাকে ডিপ ফ্রিজে ঢুকিয়ে রাখুন। যখন দেখবেন রসটা বরফ হয়ে গেছে, তখন তার মধ্য়ে থেকে একটা টুকরো নিয়ে ভাল করে মুখে ঘষতে থাকুন। এমনটা করলে ত্বক ধীরে ধীরে রিজুভিনেট হতে শুরু করে। ফলে স্কিন উজ্জ্বল এবং সুন্দর হয়ে ওঠে।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ