এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

সাত ধরনের স্তনের অধিকারী হন মহিলারা

24 July 2017 14:11:36 1820145 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
সাত ধরনের স্তনের অধিকারী হন মহিলারা

স্তন। মহিলাদের শরীরের অন্যতম আকর্ষণ। সুন্দর স্তনে ঘায়েল হননি, এমন পুরুষ এ দুনিয়ায় কমই আছেন। সুন্দর আকর্ষণীয় স্তনই মহিলাকে আর পাঁচজনের চেয়ে আলাদা করে দিতে পারে। আর সেই সৌন্দর্য্যেই ডুব দেন পুরুষ। তবে স্তনেরও যে রকমভেদ রয়েছে, তা হয়তো অনেকেরই অজানা। এতদিন হয়তো জানতেন মহিলাদের স্তন দু’রকমের। আকারে বড় এবং ছোট। সে ধারণা ভুল। নয় নয় অন্তত সাত ধরনের স্তনের অধিকারী হন মহিলারা। এই প্রতিবেদনে রইল সেই রকমভেদের উদাহরণ।

থার্ডলাভ নামের একটি অন্তর্বাস কোম্পানি মহিলাদের স্তনের রকমভেদের তথ্য তুলে ধরেছেন। সংস্থার ভাইস প্রেসিডেন্ট রিয়েল কোহেন জানাচ্ছেন, দীর্ঘদিন ধরে অন্তর্বাস ডিজাইন করতে করতে তাঁদের চোখে স্তনের ভিন্নতা চোখে পড়েছে। এক একজন মহিলার আসল রূপ ফুটে ওঠে এক এক ধরনের অন্তর্বাসে। আর সেখান থেকেই এই সাতরকমের স্তনের উল্লেখ করেছেন তাঁরা।

অসমান স্তন: প্রায় প্রতিটি মহিলারই একটি স্তন ছোট ও অন্যটি সামান্য বড় হয়। কিন্তু কয়েকজনের ক্ষেত্রে এই বিষয়টি হয় বেশ স্পষ্ট। সেক্ষেত্রে অন্তর্বাসের ধরনও অন্যরকমেরই বেছে নিতে হয় তাঁদের। এ ক্ষেত্রে অনেক মহিলাই ডাবল প্যাড ব্যবহার করে থাকেন। বড় স্তনে সিঙ্গল ও অন্যটিতে ডাবল প্যাডও ব্যবহার করা যায়।

ঘণ্টার ন্যায় স্তন: সাধারণত ভারী স্তনকে এভাবে চিহ্নিত করা হয়। এই ধরনের স্তন উপর দিকে সরু এবং নিচে অস্বাভাবিক স্থূল হয়ে থাকে।

পূর্ব-পশ্চিম স্তন: এ ক্ষেত্রে স্তনবৃন্ত দুটি বুকের প্রায় দুই প্রান্তে থাকে। ফলে স্তন ছড়ানো প্রকৃতির হয়। টি-শার্ট স্টাইলের অন্তর্বাস পরলে এক্ষেত্রে স্তন বেশি টাইট ও সুন্দর দেখায়।

সাইড সেট: দুই স্তনের মধ্যে অনেকটা চওড়া অংশ থেকে যায়। পূর্ব-পশ্চিম স্তনের থেকে স্তনবৃন্ত কিছুটা এগিয়ে থাকে। দুই স্তনের দূরত্ব কমিয়ে ফেলার জন্য ব্যালকোনেট স্টাইলের অন্তর্বাস পরার পরামর্শ দিচ্ছে ওই সংস্থা।

তুলনামূলক সরু: ঘণ্টার ন্যায় স্তনের ঠিক উলটো প্রকৃতির হয় এর আকার। স্তনের উপরিভাগ স্থূল এবং নিচের ভাগ ক্রমশ সরু হয়ে গিয়েছে। প্লাঞ্জ অথবা পুশ-আপ স্টাইলের ব্রা এ ক্ষেত্রে মহিলাদের বক্ষ বিভাজিকা ফুটিয়ে তুলে তাঁকে আকর্ষণীয় করতে সাহায্য করে।

টিয়ার ড্রপ: অনেকটা ঘণ্টা আকারেরই। তবে এ ক্ষেত্রে বিভাজিকা আরও স্পষ্ট হয়ে থাকে। প্লাঞ্জ অথবা পুশ-আপ স্টাইলের অন্তর্বাসে এ ধরনের স্তনও সুন্দর হয়ে ওঠে।

বৃত্তের ন্যায় স্তন: সাধারণত এই ধরনের স্তনের অধিকারীদেরই প্রকৃত সুন্দরীদের তালিকায় রাখা হয়। উপর থেকে নিচ পর্যন্ত গোলাকৃতি হয় এই স্তন।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ