এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে একাদশে পরিবর্তন, দেখে নিন সম্ভাব্য স্কোয়ার্ড

17 May 2017 09:05:29 AM 56044081 ভোট:5/5 3 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
নিউজিল্যান্ডের বিরুদ্ধে একাদশে পরিবর্তন, দেখে নিন সম্ভাব্য স্কোয়ার্ড

আগামিকালের ম্যাচে দলে ফিরছেন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এক ম্যাচ নিষেধাজ্ঞার কারণে তিনি খেলতে পারেন নি আয়ারল্যান্ডের বিপক্ষে। সেই ম্যাচে দলের অধিনায়ক ছিলেন সাকিব আল হাসান। এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটা বাংলাদেশের জন্য অনেক কারণেই প্রতিশোধের। কিউইদের বিপক্ষে এই বছরের শুরুতেই ক্রিকেটের তিন ধারাতেই হোয়াইট ওয়াশ হয়েছে টাইগাররা। নিউজিল্যান্ডের মাটিতে সেই সিরিজটি ছিল বাংলাদেশের জন্য দুঃসহ যন্ত্রণার। তবে আগামিকালের ম্যাচে সেই যন্ত্রণা ভোলার একটা সুযোগ পাচ্ছে টাইগাররা।

অবশ্য এবারের ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ড তাদের পুরো শক্তির দল পাঁঠায়নি। নিউজিল্যান্ডের এই দলটাতে নেই মার্টিন গাপটিল, কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, কলিন ডি গ্র্যান্ডহোম, মিশেল ম্যাকলেনাহানরা। কিউই তারকারা এখনো ব্যস্ত আইপিএলে। প্রায় দ্বিতীয় সারির দলকে নিয়ে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলছে নিউজিল্যান্ড।

কিন্তু তাই বলে নিউজিল্যান্ড যে একেবারে সহজ প্রতিপক্ষ সেটা ভাবা ভুল হবে। প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে তারা দিয়েছে নিজেদের সামর্থ্যের প্রমাণ। কাজেই বাংলাদেশের জন্য আগামিকালের ম্যাচটা একেবারেই সহজ হবে না। আর তাছাড়া এই সিরিজে জয় পরাজয়ের উপর নির্ভর করছে র‍্যাংকিং। প্রথম ম্যাচে আইরিশদের বিপক্ষে ম্যাচ পরিত্যক্ত হওয়ায় খানিকটা চাপেই বাংলাদেশ।

এদিকে পরিসংখ্যানও কিন্তু কথা বলছে নিউজিল্যান্ডের হয়ে। এই অবধি দুই দলের দেখা হয়েছে ২৮ বার। যার মধ্যে বাংলাদেশের জয় ৮ টিতে। বাকি বিশ ম্যাচেই বাংলাদেশের হারতে হয়েছে কিউইদের সাথে।

এদিকে আগামীকাল ম্যাচে বাংলাদেশ দলে অন্তত একটি পরিবর্তন হতে যাচ্ছে নিশ্চিত। মাশরাফি ফেরায় দলের বাইরে চলে যেতে হচ্ছে রুবেল বা তাসকিন আহমেদের যে কোন একজনকে। যদিও মাশরাফির বিকল্প হিসেবেই আয়ারল্যান্ডের বিপক্ষে টাইগার একাদশে সুযোগ পেয়েছিলেন রুবেল। যেহেতু মাশরাফি নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে ফিরছেন সেহেতু বলা যাচ্ছে রুবেলকে সাইড বেঞ্চে বসে থাকতে হবে।

এদিকে কাল আবারও ওপেনিংয়ে দেখা যাবে তামিমের সাথে সৌম্য সরকারকে। যদিও ওয়ানডেতে সৌম্যর চেয়ে সাম্প্রতিক সময় অনেক এগিয়ে ইমরুল কায়েস। সৌম্য শেষ নয় ইনিংসে করেছেন মোটে ৯০ রান, কোনো হাফ সেঞ্চুরি নেই। আইরিশদের বিপক্ষে করেছেন মাত্র ৫ রান !

বাংলাদেশ একাদশঃ

সাকিব আল হাসান, তামিম ইকবাল, সৌম্য সরকার/ইমরুল কায়েস , সাব্বির রহমান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও তাসকিন আহমেদ/রুবেল হোসেন।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ