এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

ভারত পাকিস্তান সিমান্তে গোলাগুলি, নিহত ১ ভারতীয় সেনা

17 October 2016 03:10:03 AM 9311182 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
ভারত পাকিস্তান সিমান্তে গোলাগুলি, নিহত ১ ভারতীয় সেনা

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি চালাল পাক সেনা ।  রবিবার ভোর থেকে কাশ্মীরের রাজৌরি জেলার নওসেরা সেক্টরে সংঘর্ষ বিরতি ভেঙে ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য করে ক্রমাগত ছুটে আসছে পাক গোলাগুলি । পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাও । এরপর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন পাকিস্তানের।

সেনা আধিকারিক জানিয়েছেন, কাশ্মীরের রাজৌরি সেক্টরে ভারত-পাক সীমান্তে গুলি চালায় পাকিস্তানি ট্রুপ। গুলিতে মৃত্যু হয় এক জওয়ানের। তবে নওসেরা সেক্টরের সংঘর্ষে কোনও হতাহতের খবর নেই ।

অন্যদিকে, সেই সময় গোয়ায় BRICS সম্মেলনের মঞ্চ থেকে আবারও নাম না করে পাকিস্তানকে কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । ভারতের প্রতিবেশী দেশ সন্ত্রাসের ‘মাদার শিপ’ অর্থাৎ সন্ত্রাসবাদের আতুঁড়ঘর । এই ভাষাতেই এদিন পাকিস্তানকে নিশানা করলেন ভারতের প্রধানমন্ত্রী ।

সেনা আধিকারিক জানিয়েছেন, সার্জিক্যাল স্ট্রাইকের পর থেকে এই নিয়ে ২৫ বার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান । পুঞ্চ জেলায় গুলি বর্ষণে পাঁচজন সাধারণ নাগরিক ও চারজন জওয়ানের মৃত্যু হয়েছে ।

এর আগে চলতি মাসের ৪ তারিখই নওসেরা সেক্টরে গুলি বর্ষণ করে পাক সেনা । পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাবাহিনীও। যদিও, কেউ হতাহত হয়নি। মনে করা হচ্ছে, সার্জিক্যাল স্ট্রাইকের বদলা নিতেই জঙ্গি অনুপ্রবেশ ঘটাতে চাইছে পাকিস্তান। তাই সংঘর্ষ বিরতি ভেঙে বারবার এমন হামলা চালানো হচ্ছে। এলাকা জুড়ে তল্লাশি চালানো হচ্ছে।

২ অক্টোবর বারামুলায় ক্যাম্পে হামলা চালায় এক দল জঙ্গি। গুরুদাসপুরে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টার পর , পুঞ্চেও গোলাগুলি ছোড়ে পাক সেনা। যদিও, প্রতিটি ক্ষেত্রেই জঙ্গিদের রুখে দিয়েছে ভারতীয় সেনাবাহিনী।

পাক জঙ্গিদের সাম্প্রতিক গতিবিধিতে রুখতে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে আন্তর্জাতিক সীমান্ত ও নিয়ন্ত্রণরেখায়।

গত মাসের ২৮ তারিখ নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তানে সার্জিক্যাল অ্যাটাক চালায় ভারত । গুঁড়িয়ে দেওয়া হয়েছে জঙ্গি ঘাঁটি, লঞ্চ প্যাড । ভারতীয় সেনার হাতে নিকেশ বহু জঙ্গি ।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ