আপনি আছেন » প্রচ্ছদ » খবর

ক্যাসু নাট উইথ স্পাইসি চিলি চিকেন

উপকরণঃ মুরগির মাংস মোটা স্লাইস করে কাটা (মুরগির বুকের মাংস), ভাজা ছাড়া কাজু বাদাম, রশুন মিহি কিমা, শুকনা মরিচ, ক্যাপসিকাম কিউব করে কাটা, পিঁয়াজ মোটা করে কাটা, পিয়াজ পাতা (ইচ্ছা ), ওয়েস্টার সস, সয়া সস, ফিস সস, চিনি , থাই রেড চিলি পেস্ট ও তেল পরিমাণ মতো।

পরিমাণঃ ৫০০ গ্রাম মুরগির মাংস, কাজু বাদাম আধা কাপ, রশুন মিহি কিমা ৫/৬ কোয়া, শুকনা মরিচ ৪/৫ টি, ক্যাপসিকাম ১ টি, পিঁয়াজ ১ টি, পিয়াজ পাতা ইচ্ছা, ওয়েস্টার সস ১ টেবিল চামচ, সয়া সস ২ টেবিল চামচ, ফিস সস দেড় চা চামচ, চিনি দেড় চা চামচ, থাই রেড চিলি পেস্ট দেড় টেবিল চামচ, তেল পরিমাণ মতো

প্রণালিঃ একটি ছোটো বাটিতে চিনি সহ সব রকম সস, চিলি পেস্ট মিক্স করে রাখতে হবে। চিকেনের টুকরাগুলোকে অল্প সয়া ও ফিস সস দিয়ে ২০ মিনিট মেরিনেট করে রাখতে হবে। এরপর প্যানে সামান্য তেল দিয়ে ভেজে রাখতে হবে। এরপর অন্য একটা প্যানে তেল গরম করে শুকনা মরিচ আর কাজু বাদাম আলাদা করে অল্প আঁচে ভেজে তুলে রাখতে হবে। এবার একই তেলে রসুন কুচি আর পিঁয়াজ কুচি দিয়ে সামান্য ভেজে চিকেনের টুকরো, ক্যাপসিকাম ও সসের মিশ্রণ দিয়ে ভাজতে হবে বেশি জ্বালে। এর পর শুকনা মরিচ,পিয়াজ পাতা, কাজু বাদাম দিয়ে আরও কিছুক্ষণ ভেজে নামিয়ে ফেলতে হবে।