আপনি আছেন » প্রচ্ছদ » খবর

কাল জিতলেই কি সেমিফাইনাল নিশ্চিত টাইগারদের?

আগামীকাল চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে নিউজিল্যান্ড এর। প্রথম ম্যাচে ইংল্যান্ড এর কাছে ৮ উইকেটের হার ও ২য় ম্যাচে অস্ট্রেলিয়ার সাথে পয়েন্ট ভাগাভাগি করে বাংলাদেশের পয়েন্ট দাঁড়ায় ১। আর যদি কাল বাংলাদেশ নিউজিল্যান্ডকে হারাতে পারে তবে বাংলাদেশ ২ পয়েন্ট অর্জন করবে। ফলে বাংলাদেশের মোট পয়েন্ট দাঁড়াবে ৩ এ। 

নিউজিল্যান্ডের বিপক্ষে অসিদের প্রথম ম্যাচটিও ভেসে গিয়েছিল বৃষ্টিতে। ওই ম্যাচে অবশ্য অস্ট্রেলিয়াই ছিল হারের মুখে। নিশ্চিত পরাজয়ের ম্যাচে তারা ১ পয়েন্ট অর্জন করে। এবার নিশ্চিত জয়ের ম্যাচ থেকে পেলো ১ পয়েন্ট। প্রকৃতি কত সুন্দর করেই না ভারসাম্য তৈরি করে দিলো!

অস্ট্রেলিয়ার সঙ্গে ভাগাভাগি করে ১ পয়েন্ট অর্জন করার পর বাংলাদেশের স্বপ্ন টিকে থাকলো সেমিতে খেলার। পরপর দুটি ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় ‘এ’ গ্রুপের হিসাব-নিকাশ জটিল করে দিল। সম্ভাবনা বাড়াল বাংলাদেশের। কিভাবে? খুব সহজ হিসাব, সেমিতে যেতে হলে শেষ ম্যাচে অবশ্যই নিউজিল্যান্ডকে হারাতে মাশরাফিদের। আর নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে হারতে হবে ইংল্যান্ডের কাছে। তাহলেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের।