আপনি আছেন » প্রচ্ছদ » খবর

হচ্ছে না ত্রিদেশীয় সিরিজ

আশা নিয়েই ছুটে এসেছিলেন ভারত ক্রিকেট কন্ট্রোল বোর্ডে (বিসিসিআই)। সবকিছুই যেন এক নিমিষে গোল্লায় চলে গেলো। সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজের আশা নিয়ে দেশ থেকে পাড়ি জমিয়েছিলেন ভারতে।কিন্তু আঞ্চলিক রাজনৈতিক দল শিবসেনার পাকিস্তানবিরোধী বিক্ষোভের মুখে পণ্ড হয়ে যায় সবকিছু।

তবে, ভারতীয় ক্রিকেট বোর্ড দ্বিপাক্ষিক সিরিজে মত না দিলেও ত্রিদেশীয় সিরিজের প্রস্তাব দিয়েছিল পাকিস্তানকে। সেখানে তৃতীয় প্রতি এজন্য সোমবার সকালে দুই পক্ষের মধ্যে বৈঠকে বসার কথা ছিল।

সোমবার সকালে বিসিসিআই সভাপতি শশাঙ্ক মনোহর সদরদপ্তরে পৌঁছানোর পর পরই শিবসেনার অর্ধশতাধিক কর্মী ভবনের ভেতর ঢুকে পড়ে পাকিস্তানবিরোধী শ্লোগান দেওয়া শুরু করে। সেই সাথে দ্বিপাক্ষিক কিংবা ত্রিপাক্ষিক সিরিজ বাতিলের দাবিও জানাতে থাকে তাঁরা। এর ফলে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি শাহরিয়ার খান ও প্রধান নির্বাহী নাজাম শেঠিকে পাঁচ মিনিটের জন্য দক্ষিণ মুম্বাই হোটেল থেকে বের হতে মানা করা হয়।

একই সাথে, পাকিস্তানবিরোধীতার কারণে আগামী ২৫ অক্টোবর চলমান দক্ষিণ আফ্রিকা ও ভারতের মধ্যকার সিরিজের পঞ্চম ওয়ানডেতে পাকিস্তানি আম্পায়ার আলিম দারকে সরিয়ে দেয়ার দাবিও করেছে শিবসেনারা।

বিসিসিআইর এমন অবস্থায় পাকিস্তানের সাথে ত্রিদেশীয় সিরিজ আদৌ হবে কিনা তা এখনও স্পষ্ট নয়।
Copied from WWW.KHELABD.COM: http://khelabd.com/index.php/2015-06-30-11-07-17/2015-06-30-11-08-46/2015-10-19-13-56-44