আপনি আছেন » প্রচ্ছদ » খবর

গুজরাটকে ৬ উইকেটে হারালো মুম্বাই

গুজরাট লায়ন্সকে হারিয়ে আইপিএলে পরপর চার ম্যাচে জয় পেল মুম্বাই ইন্ডিয়ান্স। এদিন প্রথমে ব্যাট করে গুজরাট ২০ ওভারে ১৭৪/৪ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ২ বল বাকী থাকতে মুম্বাই ৬ উইকেটে ম্যাচ জেতে। রোহিত শর্মা ৪০ রানে অপরাজিত থাকেন। এদিন ওয়াংখেড়ে স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। ব্যাট করতে নেমে গুজরাটের শুরুটা অবশ্য ভালো হয়নি। ইনিংসের দ্বিতীয় বলে মিচেল ম্যাকক্লেনেঘনের বলে আউট হয়ে ফেরেন ডোয়েন স্মিথ (০)। তিন নম্বরে নামা সুরেশ রায়নাকে সঙ্গে নিয়ে ব্রেন্ডন ম্যাককুলাম ইনিংস গড়ে তোলেন।

রায়না ২৮ রান করে ফিরে যান। এরপরে নামা তরুণ ক্রিকেটার ইশান কিষণও মাত্র ১১ রান করেন। ম্যাককুলাম ৪৪ বলে ৬৪ রানের অনবদ্য ইনিংস খেলে মালিঙ্গার বলে বোল্ড হয়ে ফিরলে, ইনিংসের হাল ধরেন দীনেশ কার্তিক। মূলত কার্তিকে ২৬ বলে ৪৮ রানের মারকাটারি ইনিংস ও শেষদিকে জেসন রয়ের ৭ বলে ১৪ রানের দৌলতে ২০ ওভারে ১৭৬/৪ অবস্থায় শেষ করে গুজরাট।

জবাবে ব্যাট করতে নেমে মুম্বাইও ইনিংসের দ্বিতীয় বলে পার্থিব প্যাটেলের উইকেট হারায়। তবে জোস বাটলারকে সঙ্গে নিয়ে মুম্বাইকে ফের একবার শক্ত ভিতের উপরে দাঁড় করান তরুণ ক্রিকেটার নীতীশ রানা। বাটলার ২৬ ও রানা ৫৩ রানের অনবদ্য ইনিংস খেলেন। এরপরে কায়রন পোলার্ড ২৩ বলে ৩৯ রান করে আউট হলেও রোহিত শর্মা (৪০ রানে অপরাজিত) মুম্বাইকে জিতিয়ে মাঠ ছাড়েন। এদিনের জয়ের ফলে এই মরশুমে আইপিএলে পরপর চার ম্যাচে জয় পেয়ে লিগ তালিকায় ফের একবার শীর্ষে উঠে এল মুম্বাই ইন্ডিয়ান্স। ৫টি ম্যাচ খেলে ৪টি জয় পেল রোহিত শর্মার দল। এদিকে গুজরাট ফের একটি ম্যাচ হেরে ৪ ম্যাচে ১টি জয় পেয়ে লিগ তালিকায় একেবারে শেষের দিকে রইল।