আপনি আছেন » প্রচ্ছদ » খবর

ইন্ডিয়ান ক্রিকেট টিমের কোচ হচ্ছে রাহুল দ্রাবিড়!

টিম ইন্ডিয়ার কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়? অস্ট্রেলিয়া সফরের পরই অনিল কুম্বলের সঙ্গে বোর্ডের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। তার আগেই এরকমই একটা জল্পনা তৈরি হয়ে গেল।

রাহুল দ্রাবিড়কে টিম ইন্ডিয়ার হেড কোচ করা হলে কি বিদায় নিতে হবে কুম্বলেকে? ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনু‌যায়ী, রাহুলকে কোচের দায়িত্বে আনা হলে কুম্বলেকে আনা হবে টিম ডিরেক্টরের পদে। বর্তমানে অনুর্দ্ধ ১৯ ক্রিকেট দলের দায়িত্বে রয়েছেন রাহল। তাঁকে টিম ইন্ডিয়ার কোচ করার জন্য প্রাথমিক কথা হয়েছে বলে সূত্রের খবর।

উল্লেখ্য, গত বুধবার বেঙ্গালুরুতে বিসিসিআইয়ের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস(সিওএ) কুম্বলের সঙ্গে কথা বলেন। ওই দলে ছিলেন ক্যাগ বিনোদ রাই। টিম ইন্ডিয়া, ভারতীয় মহিলা ক্রিকেট দল ও অনুর্দ্ধ ১৯ দলের উন্নতির লক্ষ্যে একটি পরিকল্পনা জমা দিতে বলা হয়েছে কুম্বলেকে।

বিসিসিআইএর এক কর্তা সংবাদ মাধ্যমে জানিয়েছেন, ভারতীয় ক্রিকেট দলতে আরও ভালো জায়গায় নিয়ে ‌যে কিছু পরিবর্তন আনা প্রয়োজন। পাশাপাশি প্রশাসনিক স্তরেও কিছু বদল আনা দরকার। ক্রিকেট মহলের ধারণা বিসিসিআইয়ের ওই পরিকল্পনার অঙ্গ হিসেবেই হয়তো রাহুলকে আনা হচ্ছে কোচের পদে।

দলের ডিরেক্টর হিসেবে দায়িত্ব নেওয়ার কথা কুম্বলেকে ভেবে দেখতে বলা হয়েছে। কারণ রাহুল ‌যদি কোচের দায়িত্ব নিতে রাজি হন তাহলে তাঁকে ডিরেক্টরের দায়িত্ব দেওয়া হবে। বিসিসিআইয়ের ওই কর্তার মতে, এখনই বলা ‌যাচ্ছে না কুম্বলে ওই দায়িত্ব নিতে রাজি হবেন কিনা। ডিরেক্টরের পদে এলে আরও অনেক সময় দিতে হবে কুম্বলেকে। এতে কুম্বলে সম্মত হন কিনা সেটাই দেখার।