আপনি আছেন » প্রচ্ছদ » খবর

দ্বিগুণ হয়ে গেলো ভারতীয় ক্রিকেট টিমের সদস্যদের বেতন

বছরে ২ কোটি টাকা ম্যাচ ফি পাবেন বিরাট কোহলি, মহেন্দ্র সিংহ ধোনিরা। পারফর্মেন্স অনু‌যায়ী ভারতীয় ক্রিকেট দলের সদস্যদের তিনটি স্তরে ভাগ করা হয়। গ্রেড ‘এ‍’-তে থাকা ক্রিকেটাররা এতদিন পেতেন ১ কোটি টাকা। গ্রেড ‘বি‍’-তে থাকা ক্রিকাটাররা পেতেন ৫০ লক্ষ টাকা। সবার শেষে গ্রেড ‘সি‍’-তে থাকা খেলোয়াড়রা পেতেন ২৫ লক্ষ টাকা।

এদিন BCCI-এর কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেশন সব স্তরে ম্যাচ ফি দ্বিগুণ করা হয়েছে। গ্রেড ‘এ‍’, ‘বি‍’ ও ‘সি‍’-তে থাকা খেলোয়াড়রা এবার থেকে ‌যথাক্রমে পাবেন ২ কোটি, ১ কোটি ও ৫০ লক্ষ টাকা।
বেশ কয়েকজন খেলোয়াড়কে প্রোমোশন দিয়েছে বিসিসিআই। ডিমোশনও হয়েছে। গ্রুপ ‘বি‍’ থেকে ‘সি‍’ তে নেমে গিয়েছেন ওপেনার শিখর ধওয়ান। ওদিকে চেতেশ্বর পূজারা, রবীন্দ্র জাদেজা ও মুরলি বিজয় উঠে এসেছেন গ্রুপ ‘এ‍’-তে। তালিকার বাইরে চলে গিয়েছেন সুরেশ রায়না।

এক নজরে খেলোয়াড়দের নতুন সূচি
গ্রেড ‘এ‍’
বিরাট কোহলি, এমএস ধোনি, আর অশ্বিন, অজিঙ্ক রাহানে, চেতেশ্বর পূজারা, রবীন্দ্র জাদেজা, মুরলি বিজয়

গ্রেড ‘বি‍’
রোহিত শর্মা, কেএল রাহুল, ভুবনেশ্বর কুমার, মহম্মদ সামি, ইশান্ত শর্মা, উমেশ ‌যাদব, ঋদ্ধিমান সাহা, জসপ্রীত বুমরাহ, ‌যুবরাজ সিং

গ্রেড ‘সি‍’
শিখর ধওয়ান, আম্বাতি রায়েডু, অমিত মিশ্র, মণীষ পান্ডে, অক্ষর পটেল, কারুণ নায়ার, হার্দিক পাণ্ডিয়া, আশিস নেহেরা, কেদার ‌যাদব, ‌যুঝবেন্দ্র চাহল, পার্থিব পটেল, জয়েন্ত ‌যাদব, মনদীপ সিং, ধ্ববল কুলকার্নি, শার্দুল ঠাকুর, ঋষভ পন্থ