আপনি আছেন » প্রচ্ছদ » খবর

বাচ্চাদের জন্য ঘরেই তৈরি করুন হোম মেড সেরেলাক,দেখুন রেসিপি

বাচ্চাদের জন্য হোমমেড সেরেলাক যা আপনার বাচ্চার জন্য স্বাস্থকর ,পুষ্টিকর,এবং আপনার বাচ্চার ওজন বাড়াতে সহায়ক। আর এর মধ্যে নেই কোনো প্রিজারভেটিভ ,কোনো রং ,নেই কোনো রাসয়নিক জিনিস যা আপনার বাচ্চার জন্য ক্ষতিকর।
স্টেজ 1 (6 months to 3 years) :
১। বাসমতী চাল
২। পোলাও এর চাল
৩। নাজিরসের চাল
৪। মুগ ডাল
৫। মুসুরের ডাল
৬। বুটের ডাল
৭। মাসকলাই ডাল
৮। যব
৯ । ভুট্টা
১০ । সাগু দানা
১১ । গম
শিশুর মস্তিষ্ক বিকাশ ঠিকমত হচ্ছে কিনা, কিংবা কি খেলে ঠিকমত শিশুর মস্তিষ্ক ও বুদ্ধি বিকাশ ঘটবে তা নিয়ে মা বাবার দুশ্চিন্তার শেষ নেই। কিছু খাবার আছে যা আপাতদৃষ্টিতে সাধারণ মনে হলেও এসব খাবারই শিশুর বুদ্ধি বিকাশের ক্ষেত্রে হয়ে উঠতে পারে অনন্য সাধারণ। কিছু খাবারের কথা জেনে নিন যা আপনার শিশুর মেধা ও বুদ্ধি বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেঃ
বিভিন্ন শস্যদানাঃ প্রতিদিন সকালের নাস্তায় আপনার সন্তানকে দিন বিভিন্ন রকমের শস্য। কিন্তু এক্ষেত্রে আপনাদের হতে হবে সাবধান। বাজারে আজকাল এমন বিভিন্ন প্যকেটজাত খাবার পাওয়া যায় যা শিশুর শরীরের জন্য ভালোর চেয়ে খারাপ দিকটাই বেশি বয়ে আনে। তার চেয়ে ঘরে বানানো বিভিন্ন শস্যের তৈরি খাবার খাওয়ানোই শ্রেয়। তাই আপনাদের দুশ্চিন্তার কথা চিন্তা দুর করতে মামামস হার্ট আপনাদের বাচ্চাদের জন্য নিয়ে এলো বাচ্চাদের জন্য হোমমেড সেরেলাক যা আপনার বাচ্চার জন্য স্বাস্থকর ,পুষ্টিকর,এবং আপনার বাচ্চার ওজন বাড়াতে সহায়ক। আর এর মধ্যে নেই কোনো প্রিজারভেটিভ ,কোনো রং ,নেই কোনো রাসয়নিক জিনিস যা আপনার বাচ্চার জন্য ক্ষতিকর।