আপনি আছেন » প্রচ্ছদ » খবর

'ক্রমাগত হিন্দুদের সংখ্যা কমছে ভারতে'!

হিন্দুদের সংখ্যা কমছে ভারতবর্ষে। এবার এমনই দাবি করছেন কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজু। তিনি বলেন, ভারতবর্ষ থেকে ক্রমাগত হিন্দু ধর্মাবলম্বী মানুষের সংখ্যা কমছে। কারণ, অন্য ধর্মের মানুষকে ধর্মান্তরিত করে না হিন্দুরা। শুধু তাই নয়, ভারতবর্ষে সংখ্যালঘু মানুষের সংখা উর্ধ্বমুখী বলেও দাবি করেন রিজিজু।

যদিও কেন্দ্রীয় মন্ত্রীর ওই দাবির প্রেক্ষিতে পালটা কোনও মন্তব্য করা হয়নি। তবে, কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যে জোর জল্পনা শুরু হয়েছে। সম্প্রতি, কংগ্রেস দাবি করে, নরেন্দ্র মোদীর সরকার অরুণাচল প্রদেশকে হিন্দু রাজ্য তৈরি করতে চাইছে। বিজেপির দাপটে অরুণাচলের বেশ কিছু মানুষের অসুবিধা হচ্ছে বলেও দাবি করা হয় কংগ্রেসের তরফে। আর কংগ্রেসের ওই মন্তব্যের পরই রিজিজু পালটা ওই মন্তব্য করেন।

সম্প্রতি উত্তর প্রদেশে ভোটের প্রচারে গিয়ে গোরখপুরের সাংসদ যোগী আদিত্যনাথ বলেন, কইরানা থেকে হিন্দুদের যেভাবে বিতাড়িত করা হচ্ছে, তা কিছুতেই সহ্য করা হবে না। শুধু তাই নয়, পশ্চিম উত্তর প্রদেশকে কিছুতেই আর একটা কাশ্মীর হতে দেওয়া যাবে না বলেও সুর চড়ান তিনি। এ বিষয়ে ১৯৯০ সালে কাশ্মীরি পণ্ডিতদের উপত্যকা ছেড়ে চলে যাওয়ার বিষয়টিকেও টেনে আনেন আদিত্যনাথ।

সম্পতি বিজেপি সাংসদ হুকুম সিং দাবি করেন, পশ্চিম উত্তর প্রদেশের কইরানা থেকে কমপক্ষে ৩৫০ জন হিন্দু বাড়িঘর ছেড়ে অন্যত্র পাড়ি দিয়েছেন। আর হুকুম সিং-এর ওই দাবির পর থেকেই শুরু হয় জল্পনা। আর এবার ভোটের মরশুমে বিষয়টি নিয়ে সুর চড়াতে শুরু করেছেন যোগী আদিত্যনাথ। প্রসঙ্গত, সম্প্রতি যোগী আদিত্যনাথ এও দাবি করেন, কাশ্মীরের হিন্দুদের মতই পশ্চিম উত্তর প্রদেশ এবং পশ্চিমবঙ্গের হিন্দুদের অবস্থা হতে পারে।