এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

পাটকল করপোরেশনে ৬টি পদে ৫৫০ জন নিয়োগ

২৯ জুলাই ২০১৬ ১২:০৭:৪১ এএম 21136523 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
পাটকল করপোরেশনে ৬টি পদে ৫৫০ জন নিয়োগ

প্রকাশিত বিজ্ঞপ্তিটি বিজেএমসির ওয়েবসাইট (www.bjmc.gov.bd) থেকে ডাউনলোড করা যাবে। পদগুলোতে আবেদন করা যাবে আগামী ১১ আগস্ট পর্যন্ত

বাংলাদেশ পাটকল করপোরেশনে (বিজেএমসি) ৬টি পদে ৫৫০ জন লোক নিয়োগ করা হবে। বিভিন্ন পত্রিকায় এ-সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এ ছাড়া প্রকাশিত বিজ্ঞপ্তিটি বিজেএমসির ওয়েবসাইট (www.bjmc.gov.bd) থেকে ডাউনলোড করা যাবে। পদগুলোতে আবেদন করা যাবে আগামী ১১ আগস্ট পর্যন্ত। বিজ্ঞপ্তি অনুযায়ী, এসব পদে শুধু বিজ্ঞপ্তিতে উল্লিখিত নির্ধারিত জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা, প্রতিবন্ধী ও এতিম কোটার প্রার্থীরা সব জেলা থেকে এসব পদে আবেদন করতে পারবেন।
কোন পদে কতজন নিয়োগ হবে
এখানে সময় রক্ষক পদে ১০০ জন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ১৭০ জন, পরীক্ষক (মান নিয়ন্ত্রণ) পদে ৩৫ জন, অফিস সহায়ক পদে ৪০ জন, অগ্নি নির্বাপক কর্মী (ফায়ারম্যান) পদে ৩০ জন ও নিরাপত্তা প্রহরী পদে ১৭৫ জনকে নিয়োগ করা হবে।
আবেদনের যোগ্যতা
বিজ্ঞপ্তিতে বলা আছে সময় রক্ষক, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ও পরীক্ষক (মান নিয়ন্ত্রণ) পদে আবেদন করতে হলে প্রার্থীকে অবশ্যই উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। তবে অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক পদের প্রার্থীদের বিজেএমসি ও এর নিয়ন্ত্রণাধীন মিল/কার্যালয়ে কর্মরত অফিস সহায়কদের ক্ষেত্রে এসএসসি পাসকৃতরা আবেদন করতে পারবে। এ পদে কম্পিউটার ব্যবহার-সংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডেটা এন্ট্রি জানাসহ বাংলা ও ইংরেজি টাইপের গতি প্রতি মিনিটে যথাক্রমে সর্বনিম্ন ২০ শব্দ থাকতে হবে। আর পরীক্ষক (মান নিয়ন্ত্রণ) পদের প্রার্থীদের বিজ্ঞান বিভাগ থেকে উত্তীর্ণ হতে হবে। অন্যদিকে অফিস সহায়ক পদের প্রার্থীদের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। অগ্নি নির্বাপক কর্মী (ফায়ারম্যান) ও নিরাপত্তা প্রহরী পদের প্রার্থীরা অষ্টম শ্রেণি পাস হলেই আবেদন করতে পারবে। এসব পদে অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। সব পদের বয়স ১১-০৮-২০১৬ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।

আবেদন পদ্ধতি
আবেদনকারীকে বিজ্ঞপ্তিতে উল্লিখিত নমুনা ছকে আবেদন করতে হবে। আবেদনপত্র নির্ধারিত তারিখের মধ্যে সচিব, বাংলাদেশ পাটকল করপোরেশন, আদমজী কোর্ট, এনেক্স-১ (৫ম তলা), ১১৫-১২০ মতিঝিল বা/এ, ঢাকা ১০০০ বরাবরে ডাকযোগে বা সরাসরি বিজেএমসি প্রধান কার্যালয়ে সংরক্ষিত বক্সে পৌঁছাতে হবে। আবেদনপত্রের সঙ্গে বাংলাদেশ পাটকল করপোরেশনের অনুকূলে যেকোনো তফসিল ব্যাংক থেকে ৩০০ টাকা মূল্যের (অফেরতযোগ্য) এমআইসিআর যুক্ত ব্যাংক ড্রাফট বা পে-অর্ডারের কপি, সদ্য তোলা প্রথম শ্রেণির কর্মকর্তা কতৃর্ক সত্যায়িত ৩ কপি পাসপোর্ট সাইজের ছবি ও প্রার্থী যে ঠিকানায় বাছাই পরীক্ষার প্রবেশপত্র পেতে চান, ওই ঠিকানা সংবলিত একটি ৪X১০ মাপের ১০ টাকার ডাকটিকিট সংবলিত খাম সংযুক্ত করতে হবে।

বেতন
চূড়ান্তভাবে নির্বাচিত সময় রক্ষক পদের প্রার্থীরা জাতীয় বেতন ২০১৫ অনুযায়ী ৯ হাজার ৭০০ টাকা, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ও পরীক্ষক (মান নিয়ন্ত্রণ) পদের প্রার্থীরা ৯ হাজার ৩০০ টাকা এবং অফিস সহায়ক, অগ্নি নির্বাপক কর্মী (ফায়ারম্যান) ও নিরাপত্তা প্রহরী পদের প্রার্থীরা ৮ হাজার ২৫০ টাকা স্কেলে বেতন পাবেন।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ