এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

যে সব হিট ছবি দক্ষিণের ছবির রিমেক

১৩ ফেব্রুয়ারিy ২০১৬ ১১:০২:৫৬ এএম 56872426 ভোট:5/5 15 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
যে সব হিট ছবি দক্ষিণের ছবির রিমেক

কত দক্ষিণ ভারতীয় ছবির রিমেক হয়েছে বলিউডে তার ঠিক সংখ্যা আমাদের জানা নেই । সব কটি সফল না হলেও বেশ কিছু ছবি হয়েছে সুপারহিট । দর্শক, সমালোচকদের প্রশংসা পেয়েছে এই ছবিগুলো । আসুন চোখ রাখা যাক তমনই একটি তালিকায় ।


ram-aur-shyam

রাম অউর শ্যাম : ১৯৬৭ সালে তপি চাণক্য পরিচালিত এই ছবি মুক্তি পায় । দীলিপ কুমার অভিনীত এই ছবি বেশ জনপ্রিয় হয় । কিন্তু অনেকেই হয়তো জানেন না এই ছবি আসলে তেলেগু ছবি ‘ রামুডু ভীমডু ‘-র রিমেক । তেলেগু ছবিতে নায়কের ভূমিকায় অভিনয় করেছিলেন এন টি রামারাও ।

 

kick

কিক : সলমন খান অভিনীত এই ছবি ২০১৪ সালে মুক্তি পায় । ছবির পরিচালনা এবং প্রযোজনা করেন সাজিদ নাদিয়াদওয়ালা । এই ছবি তেলেগু ছবি ‘ কিক ‘ এর অফিসিয়াল রিমেক‚ যা ২০০৯ সালে মুক্তি পায় । সলমনের বিপরীতে এই ছবিতে ছিলেন জ্যাকলিন ফার্নানডেজ । এছাড়াও নওয়াজুদ্দিন সিদ্দিকেকে দেখা গিয়েছিল ভিলেনের চরিত্রে ।

 

jai-ho

জয় হো : এই অ্যাকশন ড্রামাও ২০১৪ সালে মুক্তি পায় । ছবির পরিচালক সোহেল খান । ছবির প্রযোজনা করেন সলমন এবং সুনীল লুল্লা । এই ছবিতে প্রধান চরিত্রে ছিলেন সলমন খান‚ তাব্বু‚ সুনীল শেট্টি এবং ড্যানি । জেনেলিয়া ডিসুজাকেও একটি ছোট চরিত্রে দেখা গেছে । এই ছবি ২০০৬ সালের তেলেগু ছবি ‘ স্ট্যালিন ‘ ছবির হিন্দি রিমেক ।

 

bhool-bhuliya

ভুলভুলাইয়া : ২০০৭ সালে প্রিয়দর্শন পরিচালিত এই সাইকোলজিকাল কমেডি হরর মুক্তি পায় । ১৯৯৩ এর মোহনলাল অভিনীত মালায়লম ছবি ‘ মনিচিত্রাথজু ‘ এর রিমেক । হিন্দি ছাড়াও এই ছবি আরো বিভিন্ন ভাষায় বানানো হয়েছে । ‘ ভুলভুলাইয়া ‘- ছবির প্রধান ভূমিকায় ছিলেন অক্ষয় কুমার‚ বিদ্যা বালান‚ শাইনি আহুজা এবং অমীশা প্যাটেল । ছবি সুপারহিট হয় ।

 

rowdy-rathore

রাওডি রাঠোর : ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত এই অ্যাকশন ছবি পরিচালনা করেন প্রভু দেবা । এই ছবি তেলেগু ছবি ‘ বিক্রমারকুডু ‘র রিমেক । ছবিতে অক্ষয় কুমারকে ডবল রোলে দেখা যায় । সাত বছর পর অক্ষয় কুমারকে আবার অ্যাকশন হিরো হিসেবে দেখা যায় এই ছবিতে । বক্স অফিসে ভালোই সফল হয় এই ছবি ।

saathiya

সাথিয়া : ২০০২ সালে রানি মুখার্জি এবং বিবেক ওবেরয় অভিনীত এই ছবি মুক্তি পায় । এই ছবি তামিল ছবি Alaipayutheyর ছবির রিমেক । মোটামুটি সফল হয় এই ছবি ।

 

ghajani

গজনি : ২০০৮ সালে মুক্তি পায় এই সাইকোলজিকাল থ্রিলার । ছবির পরিচালনা করেন এ আর মুরুগাডোস । এই ছবি মুরুগাডোসেরই পরিচালিত একই নামের তামিল ছবির রিমেক । আমির খান এবং আসিন অভিনীত এই ছবি প্রথম হিন্দি ছবি যা ১০০ কোটির ওপর ব্যবসা করে । ছবির গল্প ক্রিস্টোফার নোলানের ‘ মেমেন্টো ‘ ছবির অনুকরণে বানানো হয় ।

আপডেট ১৩ ফেব্রুয়ারিy ২০১৬ ১১:০২:৪৩ এএম
Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ